This Article is From Jun 12, 2020

দর্শকদের সেলফিতে অসুবিধা! পালানো আটকাতে সিংহশাবকের পা ভেঙে বসানো হল পার্কে

সিম্বার অবস্থা নিয়ে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে আলোচনা হয়েছে সেই চিকিৎসকের

দর্শকদের সেলফিতে অসুবিধা! পালানো আটকাতে সিংহশাবকের পা ভেঙে বসানো হল পার্কে

সিম্বা নামে ওই সিংহ শাবককে বেঁধে রাখা হয়েছে। সেই অবস্থায় তার সেলফি নিতে ব্যস্ত দর্শকরা।

হাইলাইটস

  • দর্শকদের নিশ্চিন্তে সেলফি তুলতে দিতে ভাঙা হল সংস্কার পা
  • রাশিয়ার এই ঘটনায় তদন্তের নির্দেশ পুতিনের
  • আপাতত পশুপ্রেমী সংগঠনের উদ্যোগে চিকিৎসাধীন সেই শাবক

রাশিয়ায় অমানবিক; নৃশংস নির্যাতনের শিকার এক সিংহ শাবক (A Russian lion cub)। ঘটনার গুরুত্ব এতটাই গুরুতর যে স্বতঃপ্রণোদিত ভাবে তদন্তের নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (President Putin)। রুশ পত্রিকা মেট্রো নিউজ সূত্রে খবর; সি বিচের এক বিনোদন পার্কে সিম্বা নামে সেই সিংহ শাবককে দেখতে দর্শক সমাগম হয়েছিল। কিন্তু সদ্য হাঁটতে শেখা সিম্বা কিছুতেই একজায়গায় দাঁড়াচ্ছিল না। ফলে সেলফি নিতে অসুবিধা হচ্ছিল দর্শকদের। তাই তার পা ভেঙে বসিয়ে দেন পার্কের কর্মীরা। যাতে সে দৌড়ে পালাতে না পারে। এতেই শেষ নয়; তাকে বাগে আনতে দড়ি দিয়ে বেঁধে; মেরে বসানো হল দর্শকদের সামনে। যাতে নিশ্চিন্তে তার সঙ্গে সেলফি তুলতে পারেন সেই বিনোদন পার্কে ঘুরতে আসা দর্শকরা।  পশুপ্রেমী সংগঠনের তরফে ইউরিয়া আগিভা ডেইলি মেলকে বলেছেন; শুধু শারীরিক ভাবে নয়; মানসিক ভাবেও নির্যাতন করা হচ্ছে সিম্বাকে। প্রয়োজনের চেয়ে কম খেতে দেওয়া হচ্ছে। বসিয়ে রাখে হচ্ছে ঠাণ্ডা জলের ধারার নীচে।  জানা গিয়েছে, সিম্বা সঙ্গে এই অমানবিক আচরণের পর তাকে রাশিয়ার জনমানবহীন ডাগেস্তানে ছেড়ে দেওয়া হয়েছে। যেখানে সর্বোচ্চ তাপমাত্রা বছরে সবসময় এক ডিগ্রির নীচে থাকে।

সেখান থেকে সিম্বাকে উদ্ধার করে এনে পশু হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার পায়ে অস্ত্রোপচার করা হয়েছে। চিকিৎসকদের আশা; আগামি একসপ্তাহের মধ্যে হাঁটতে পারবেন সিম্বা। চিকিৎসাধীন সিম্বার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে এমনটাই জানিয়েছেন পশুচিকিৎসক কারেন ডালাক্যান।

সেই ভিডিওতে দেখা গিয়েছে; বেশ খোশমেজাজে খেলতে ব্যস্ত সিম্বা। তার সঙ্গে যে এতকিছু হয়েছে; সেই রেশ নেই চোখে মুখে।

জানা গিয়েছে, সিম্বার অবস্থা নিয়ে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে আলোচনা হয়েছে সেই চিকিৎসকের। অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদারি ধারায় মামলা রুজু করতে পুতিনকে সুপারিশ করেছেন চিকিৎসক ডালাক্যান। তার এই সুপারিশ খতিয়ে দেখা হবে; এমনটাই জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট বলে সূত্রের খবর।  

Click for more trending news