This Article is From Jan 29, 2020

কুণাল কামরার বিমান যাত্রায় "না", টুইটারে ৪ বিমানসংস্থার বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ

ইন্ডিগোর (Indigo) পথে হাঁটল এয়ার ইন্ডিয়া, গো এয়ার, স্পাইস জেটও। কৌতুক অভিনেতা কুণাল কামরার (kunal kamra) বিমান যাতায়াতে সাময়িক নিষেধাজ্ঞা জারি করল তারাও।

কুণাল কামরার বিমান যাত্রায়

Kunal Kamra: ওই চারটি বিমানসংস্থাকে জুড়ে এই নিষেধাজ্ঞার জন্য আবেদন করে টুইট করেছিলেন মন্ত্রী হরদীপ সিং পুরি।

হাইলাইটস

  • চারটি সংস্থা ওই কৌতুক অভিনেতাকে কালো তালিকাভুক্ত করেছে
  • একে দ্বিচারিতা বলেছেন নেটিজেনরা
  • "একই কাজ করেছিলেন অর্ণব গোস্বামী, তেজস্বী যাদবের বিরুদ্ধে" কটাক্ষ তাঁদের
নয়াদিল্লি:

ইন্ডিগোর (Indigo) পথে হাঁটল এয়ার ইন্ডিয়া, গো এয়ার, স্পাইস জেটও। কৌতুক অভিনেতা কুণাল কামরার (Kunal Kamra) বিমান যাতায়াতে সাময়িক নিষেধাজ্ঞা জারি করল তারাও। মঙ্গলবার, ওই কৌতুক অভিনেতার বিরুদ্ধে ইন্ডিগোর বিমানে, জাতীয় এক বৈদ্যুতিন মাধ্যমের প্রধান সম্পাদককে (Arnab Goswami) অন বোর্ড হেনস্থা করার অভিযোগ ওঠে। তারপরেই কুণালকে ছয় মাসের জন্য "নিষিদ্ধ" ঘোষণা করেছে ইন্ডিগো। একই পথে অন্য বিমান সংস্থাগুলোকে হাঁটতে অনুরোধ করেছিল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। সেই অনুরোধ রেখেই বাকি তিনটি বিমান সংস্থা তাঁকে বিমানে 'না' তোলার সিদ্ধান্ত নিয়েছে। যদিও মঙ্গলবার সোশাল সাইট জুড়ে চলা এই বিতর্কে বিমান সংস্থাগুলোর "দ্বিচারিতা"র অভিযোগ তুলেছেন নেটিজেনরা। ২০১৭ সালে ডিজিসিএ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, একটি বিমান সংস্থা যাত্রী স্বাচ্ছন্দ্যের কারণে একজন যাত্রীকে 'কালো তালিকাভুক্ত' করেছে। তার মানে অন্য সংস্থাগুলোকে সেই কাজ করতে হবে। এর কোনও যুক্তি নেই। 

‘‘নরেন্দ্র স্যারের দ্বারা অনুপ্রাণিত'': বিজেপিতে যোগ দিলেন Saina Nehwal

কিন্তু কুণাল কামরার ক্ষেত্রে দেখা গেল, ইন্ডিগোর সিদ্ধান্ত অনুসরণ করতে অনুরোধ করছেন কেন্দ্রীয় মন্ত্রী। একেই দ্বিচারিতা বলেছেন নেটিজেনরা। ওই কৌতুক অভিনেতা সোশাল সাইটে একটা ভিডিও পোষ্ট করেছিলেন মঙ্গলবার। সেই ভিডিওতে দেখা গিয়েছে, রিপাবলিক টিভির অর্ণব গোস্বামীকে একটার পর একটা প্রশ্ন করছেন কুণাল কামরা। আর নিজের ল্যাপটপে মগ্ন থেকে সেই প্রশ্ন এড়িয়ে গিয়েছেন ওই সাংবাদিক। সেই ভিডিও দেখে এবং বিমানসংস্থা গুলোর সিদ্ধান্তের বিরোধিতা করে নেটিজেনদের অভিযোগ, "অর্ণব গোস্বামীও এভাবে একবার তেজস্বী যাদবকে অন বোর্ড হেনস্থা করেছিলেন। কিন্তু শাস্তি পাচ্ছেন শুধু কুণাল কামরা। চরম দ্বিচারিতা।"  

‘জাতীয়তা বিরোধী কর্মকাণ্ডে অংশ নেওয়া যাবে না'': পড়ুয়াদের জানাল IIT-Bombay

সেবার তেজস্বী যাদব টুইট করেছিলেন:

পাশাপাশি কয়েকজন টুইটারে প্রশ্ন তুলেছেন, "গত মাসে আসন সংরক্ষণ নিয়ে অন বোর্ড বচসায় জড়িয়েছিলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর। তাঁর সেই আচরণে দেরি হয়েছিল বিমান ছাড়তে। অসুবিধায় পড়েছিলেন সহ-যাত্রীরা। সেটা কী যাত্রী স্বাচ্ছন্দ্যের অবমাননা ছিল না?"   

এদিকে কুণাল কামরাকে 'কালো তালিকাভুক্ত' করা প্রসঙ্গে ওই কৌতুক অভিনেতা বলেন, "আমার বাক স্বাধীনতা হরণ করতে তিনটি বিমান সংস্থা যা সিদ্ধান্ত নিয়েছে, তা দেখে আমি একটুও বিস্মিত নই। আমি কেবিন ক্রু, ক্যাপ্টেন, অন্য যাত্রী কিংবা বিমানের অভ্যন্তরীণ নিরাপত্তার বিঘ্ন ঘটাইনি। তারপরেও আমার উপর সাময়িক নিষেধাজ্ঞা চাপানো হয়েছে।"

.