This Article is From Dec 11, 2018

"কেসিআর-এর মতো কেউ তেলেঙ্গানাকে জানে না", দাবী চন্দ্রশেখর কন্যা কবিতার

শাসকগোষ্ঠীকে পরাস্ত করতে কংগ্রেস ও অন্ধ্রপ্রদেশের তেলেগু দেশম পার্টির (টিডিপি) মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু তাঁদের প্রাগৈতিহাসিক দ্বন্দ্ব ভুলে একত্রিত হয়ে প্রচার অভিযানে অংশগ্রহণ করেছিল।

কেসিআর-এর কন্যা, পার্লামেন্টের সদস্য কে কবিতা জানান তাঁর কঠিন পরিশ্রমের ফল তিনি পেয়েছেন। 

হাইলাইটস

  • কে কবিতা জানান, কেসিআর তাঁর পরিশ্রমের ফল পেয়েছেন
  • তিনি জানান জোট কোনও দিন তাঁদের ভয়ের কারণ হতে পারেনি
  • তিনি ২০১৯ সালের নির্বাচনের পর কেসিআর-কে জাতীয় স্তরে দেখতে চান
হায়দ্রাবাদ:

মঙ্গলবার ভোট গণনায় তেলেঙ্গানায় শাসকগোষ্ঠী টিআরএস-এর সঙ্গে প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের বিপুল ভোটের পার্থক্য চোখে পড়ে। ট্রেন্ড দেখে বোঝা যায়, ভারতের নতুন রাজ্যে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বা কেসিআর-এর দলের দাপটে কংগ্রেসের পায়ের তলায় মাটি ধীরে ধীরে সরতে শুরু করেছে। রাজ্যে পরবর্তী ভোট হওয়ার কথা ছিল আগামী বছর লোকসভা নির্বাচনের সময়।

কংগ্রেস-নাইডু জোট কোণঠাসা, তেলেঙ্গানায় সরকার গঠনে এগিয়ে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি

কেসিআর-এর কন্যা, পার্লামেন্টের সদস্য কে কবিতা জানান তাঁর কঠিন পরিশ্রমের ফল তিনি পেয়েছেন। "আমরা সাধারণ মানুষের প্রতিক্রিয়া পেয়েছি। তাঁর সাড়ে চার বছরের কঠিন পরিশ্রমের ফল তিনি পেয়েছেন", জানান কবিতা। "তাঁর মতো করে তেলেঙ্গানাকে কেউ জানে না", আরও জানান কবিতা।

শাসকগোষ্ঠীকে পরাস্ত করতে কংগ্রেস ও অন্ধ্রপ্রদেশের তেলেগু দেশম পার্টির (টিডিপি) মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু তাঁদের প্রাগৈতিহাসিক দ্বন্দ্ব ভুলে একত্রিত হয়ে প্রচার অভিযানে অংশগ্রহণ করেছিল।

তবে কেসিআর-এর মেয়ে জানান, জোট তাঁদের কাছে একেবারেই ভয়ের কারণ হয়ে দাঁড়ায়নি। "খাতায় কলমে ফলাফল দেখে ভয় পাওয়ার কিছু হয়নি। আমরা সাধারণ মানুষের সঙ্গে নিবিড় যোগাযোগ বজায় রেখেছি সাধারণ মানুষ কেসিআর-এর পাশে আছে", জানান কবিতা। "মিস্টার বাবু অন্ধ্র প্রদেশে নিজের ব্যর্থতা ঢাকতে অক্ষম হয়েছেন এবং মহাগাটবন্ধন হাইজ্যাক করে তিনি তেলেঙ্গানার ক্যাম্পেনে ঝাঁপিয়ে পড়েছেন", আরও জানান তিনি।

দুই রাজ্যে কংগ্রেস এগিয়ে, মধ্যপ্রদেশে হাড্ডাহাড্ডি, তেলেঙ্গানায় কেসিআর রাজা

কবিতা আরও জানান, ২০১৯ সালের নির্বাচনে তিনি তাঁর বাবাকে জাতীয় স্তরে রাজনীতিতে গুরুত্ব পূর্ণ ভূমিকায় দেখতে চান। তাঁর কথার অর্থ অনুযায়ী কেসিআর রাজ্যের বাইরে মন দেবেন কি না জিজ্ঞাসা করা হলে কবিতা জানান, "কেসিআর রাজ্যের মুখ্যমন্ত্রীই থাকবেন কিন্তু তার বাইরেও জাতীয় স্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।"

.