This Article is From Jun 29, 2020

জঙ্গিমুক্ত জম্মু ও কাশ্মীরের দোদা জেলা, খতম হিজবুল কমান্ডার

Jammu and Kashmir: শনিবার জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছিল যে দক্ষিণ কাশ্মীরের ওই এলাকায় ২৯ জন বিদেশি জঙ্গি সক্রিয় রয়েছে

জঙ্গিমুক্ত জম্মু ও কাশ্মীরের দোদা জেলা, খতম হিজবুল কমান্ডার

J&K Encounter: হিজবুল মুজাহিদিনের কমান্ডার মাসুদ আহমেদ ভাটকে খতম করা হয়েছে, জানিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ

হাইলাইটস

  • জঙ্গি দমনে বড় সাফল্য মিললো, খতম এক হিজবুল কমান্ডার
  • বহুদিন ধরেই জঙ্গি কার্যকলাপ চালিয়ে যাচ্ছিল সে
  • মোট ৩ জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে দোদা জেলায়
শ্রীনগর:

জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) দোদা জেলাকে জঙ্গিদের কবল থেকে পুরোপুরি মুক্ত করল নিরাপত্তা বাহিনী। সোমবার সকালে অনন্তনাগ জেলায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে (J&K Encounter) শেষ হাসি হেসেছেন বাহিনীর জওয়ানরাই। কারণ তাঁদের চালানো গুলিতে খতম হয়েছে হিজবুল মুজাহিদিনের (Hizbul Mujahideen) কমান্ডার মাসুদ আহমেদ ভাট (Masood Ahmed Bhat) সহ ৩ জঙ্গি। পুলিশ কর্তারা জানিয়েছেন যে ওই হিজবুল নেতা ও তার শাগরেদদের নিকেশ (Anantnag Encounter) করার ফলে গোটা দোদা জেলা এখন জঙ্গিমুক্ত। সোমবার ভোররাত থেকেই ভারতীয় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ একসঙ্গে মিলে এই জঙ্গিদমন অভিযান শুরু করে, আর তাতেই মেলে সাফল্য। ৩ জঙ্গি খতম হওয়ার পর ওই এনকাউন্টারের জায়গা থেকে একটি একে ৪৭ রাইফেল এবং দুটি পিস্তল উদ্ধার করা গেছে বলে জানিয়েছে সেনাবাহিনী।

অনন্তনাগে বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর, এনকাউন্টারে খতম ৩ জঙ্গি

"১৯ আরআর ইউনিট, সিআরপিএফ ও অনন্তনাগ পুলিশের সহায়তায় খুল্ল চৌহর অনন্তনাগে যে অভিযান চালানো হয় তাতে দুই লস্কর-ই-তৈবা জঙ্গি এবং এক হিজবুল মুজাহিদিন কমান্ডার মাসুদকে খতম করা সম্ভব হয়েছে। জম্মু জোনের দোদা জেলা এখন পুরোপুরি জঙ্গিমুক্ত হয়ে গেছে“. জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ।

"মাসুদের বিরুদ্ধে আগে দোদা পুলিশের কাছে একটি ধর্ষণের মামলা দায়ের করা হয়েছিল এবং তখন থেকেই পলাতক ছিল সে। পরে সে হিজবুল মুজাহিদিনে যোগ দেয়  এবং কাশ্মীরে জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত হয়ে পড়ে", জানান জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং।

বিজেপি-তৃণমূল সংঘর্ষে রণক্ষেত্র খেজুরি, গুলিবিদ্ধ কাঁথির বিজেপি সম্পাদক

গত শনিবারই জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছিল যে দক্ষিণ কাশ্মীরের ওই এলাকায় ২৯ জন বিদেশি জঙ্গি সক্রিয় রয়েছে। "কোকারনাগ, ত্রাল ও খ্রেউয়ের কাছাকাছি জায়গায় বিদেশি জঙ্গিদের গতিবিধি টের পাওয়া গেছে। দক্ষিণ কাশ্মীরে প্রায় ২৯ জন বিদেশি জঙ্গি সক্রিয় রয়েছে। আমরা ওদের খতম করবো", শনিবার একথা জানিয়েছিলেন কাশ্মীরের আইজিপি বিজয় কুমার।

পুলিশ কর্মকর্তা আরও যোগ করেছেন, পুলওয়ামা জেলার ত্রাল এলাকা থেকে হিজবুল মুজাহিদকে “নিশ্চিহ্ন করে” সুরক্ষা বাহিনী একটি বিশাল সাফল্য অর্জন করেছে এবং এর লক্ষ্য দক্ষিণ কাশ্মীর থেকে সন্ত্রাসবাদ নির্মূল করা।

জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং গত সপ্তাহেই দাবি করেছিলেন যে চলতি বছর জম্মু ও কাশ্মীরে ১০০ জনেরও বেশি জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে।

.