This Article is From Sep 15, 2018

আত্মহত্যা নয়, দুর্ঘটনার শিকার হয়েছিল বুরারির পরিবারটি, জানাল ফরেনসিক রিপোর্ট

It was an accident, not suicide: বুরারির ওই পরিবারের সদস্যরা আত্মহত্যা করেননি। একটি ধর্মীয় ক্রিয়া চলাকালীনই ওই দুর্ঘটনাটি ঘটে।

আত্মহত্যা নয়, দুর্ঘটনার শিকার হয়েছিল বুরারির পরিবারটি, জানাল ফরেনসিক রিপোর্ট

গত জুলাই মাসে বুরারির এক পরিবারের এগারোজন সদস্যের মৃত্যুর পর দিল্লি পুলিশ ঘটনার তদন্তের দায়িত্ব নেওয়ার জন্য সিবিআইকে লিখিতভাবে অনুরোধ করেছিল

নিউ দিল্লি:

গত জুলাই মাসে উত্তর দিল্লির বুরারির যে ঘটনায় গোটা দেশ নড়েচড়ে বসেছিল, তার সাইকোলজিক্যাল অটোপসি রিপোর্ট প্রকাশ করা হল। সেখানে পরিষ্কার বলা হল, বুরারির ওই পরিবারের সদস্যরা আত্মহত্যা করেননি। একটি ধর্মীয় ক্রিয়া চলাকালীনই ওই দুর্ঘটনাটি ঘটে।

গত জুলাই মাসে বুরারির এক পরিবারের এগারোজন সদস্যের মৃত্যুর পর দিল্লি পুলিশ ঘটনার তদন্তের দায়িত্ব নেওয়ার জন্য সিবিআইকে লিখিতভাবে অনুরোধ করেছিল। গত বুধবার সন্ধেবেলা সেই রিপোর্ট এসে উপস্থিত হয়। রিপোর্টটিতে লেখা রয়েছে, “মৃতদের সাইকোলজিক্যাল অটোপসি করে জানা গিয়েছে যে, এটি আত্মহত্যার ঘটনা নয়।

গোটা পরিবারের সমস্ত সদস্যরা মিলে একটি ধর্মীয় ক্রিয়া করা কালীন ওই দুর্ঘটনা ঘটে যায়। একজন মৃতেরও নিজের জীবন শেষ করে দেওয়ার লক্ষ্য ছিল না”।

এই সাইকোলজিক্যাল অটোপসি চলাকালীন সিবিআইয়ের সেন্ট্রাল ফরেনসিক ল্যাবরেটরির পক্ষ থেকে ওই বাড়িটিতে পাওয়া বিভিন্ন নোটগুলির পরীক্ষা করা হয়। এছাড়া, বুরারি চুন্দওয়াত পরিবারের আত্মীয় ও প্রতিবেশিদের বয়ানও রেকর্ড করা হয়েছি; তদন্তের স্বার্থে।

ওই পরিবারের জ্যেষ্ঠ সন্তান দীনেশ সিং চুন্দওয়াত এবং পরিবারের কন্যা সুজাতা নাগপাল ও তাঁদের পরিবারকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

.