This Article is From Sep 27, 2019

“আমি নিশ্চিত, কখনও ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা হয়নি”, আদালতে বললেন পি চিদাম্বরম

INX Media Case: তীব্র বাদানুবাদে, সিবিআইয়ের তপক্ষে সলিসিটর জেনারেল তুষার মেটা পি চিদাম্বরমের জামিন মঞ্জুর না করার আবেদন জানান

“আমি নিশ্চিত, কখনও ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা হয়নি”, আদালতে বললেন পি চিদাম্বরম

৫ সেপ্টেম্বর থেকে তিহার জেলে রয়েছেন পি চিদাম্বরম

নয়াদিল্লি:

প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদাম্বরমের (P Chidambaram) জামিনের বিরোধিতা করে দিল্লি হাইকোর্টে সওয়াল করল সিবিআই, পাশাপাশি সিবিআইয়ের (CBI) তরফে সলিসিটর জেনারেল তুষার মেটা বললেন, পি চিদাম্বরমের বিরুদ্ধে তোলার মতো গুরুতর মামলা রয়েছে। আদালতে সলিসিটর জেনারেল বলেন, “অভিযুক্ত এতটাই প্রভাবশালী...তাঁর উপস্থিতিই সাক্ষীদের ভিতী সঞ্চার করতে পারে”।আদালতে  তুষার মেটা বলেন, “আইনজীবীদের আইনভঙ্গ করতে দেওয়া যায় না। ২৪ ঘন্টার জন্য তিনি উধাও হয়ে যাতে পারেন, তিনি গুরুতর অভিযোগে অভিযুক্ত। তিনি জানেন, সাজা হতে পারে, এবং অন্য দেশে চলে যাওয়ার ক্ষমতা রয়েছে”। তীব্র বাদানুবাদে, তিনি বলে, পি চিদাম্বরমের জামিন মঞ্জুর করা যেতে পারে না, কারণ,  জামিন মঞ্জুর করলে তা “ঝুঁকিপূর্ণ” হতে পারে।  

"সাহস রাখুন":মনমোহন সিং ও সোনিয়া গান্ধির সঙ্গে সাক্ষাতের পর বললেন পি চিদাম্বরম

তুষার মেটা বলেন, “এটা ভুল কথা, যে  তিনি সমাজের একজন সম্মানীয় সদস্য...তিনি যদি জামিন পান, তাহলে তা ঝুঁকিপূর্ণ হতে পারে”, পাশাপাশ  তিনি আরও বলেন, “জামিন পাওয়ার ক্ষেত্রে অভিযুক্তের চরিত্র প্রধান বিষয় নয়...যখন অভিযুক্ত এতটাই  প্রভাবশালী, যে তাঁর সামান্য উপস্থিতি সাক্ষীদের ভীতির সঞ্চার করতে পারে”।

সিবিআইয়ের তরফে একটি ইমেল জমা দেওয়া হয়, যেটি নাকি আইএনএক্স মিডিয়া (INX Media) এবং পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থার মধ্যে, সিবিআইয়ের দাবি, সেটি “প্রমাণ করে অপরাধ হয়েছিল”।

এর আগে, চিদাম্বরমের পক্ষের আইনজীবী কপিল সিব্বল, ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের সঙ্গে তাঁর মক্কেল পি চিদাম্বরমের সাক্ষাৎ এর কথা অস্বীকার করেন, ইন্দ্রাণী মুখোপাধ্যায় আইনএনএক্স মিডিয়ার সহপ্রতিষ্ঠাতা। অগস্টে, সূত্র মারফৎ NDTV জানতে পারে, তাঁর বিবৃতির ওপর নির্ভর করেই চিদাম্বরম এবং তাঁর ছেলের বিরুদ্ধে মামলাটি তৈরি করা হয়েছে।

“পিঠে ব্যাথা”, চেয়ারের পর সরানো হয়েছে বালিশও, আদালতে বললেন পি চিদাম্বরম

নিজের মেয়েকে খুনের অভিযোগে জেলে রয়েছে ইন্দ্রাণী মুখোপাধ্যায়, তিনি বলেন, যখন তিনি এবং তাঁর স্বামী পিটার মুখোপাধ্যায় পি চিদাম্বরমের সঙ্গে দেখা করেছিলেন, তখন, আইএনএক্স মিডিয়ায় বিনিয়োগের বিনিময়ের ক্ষেত্রে, সাহায্য করতে তাঁর ছেলেকে নির্দেশ দিয়েছিলেন।

পি চিদাম্বরমের তরফে তাঁর আইনজীবী কপি সিব্বল বলেন, “অর্থমন্ত্রী কয়েকশো লোক দেখা করেন। আইএনএক্স মিডিয়ার প্রতিনিধির সঙ্গে দেখা করার আমার কোনও রেকর্ড নেই। অমি নিশ্চিত কখনও কোনও জায়গাতেই ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের সঙ্গে আমার দেখা হয়নি”, দিল্লির নর্থ ব্লকের অর্থমন্ত্রকের দফতরের ভিজিটরস লগও তুলে ধরেন তিনি।

সিবিআইয়ের তরফে পাল্টা জবাবে বলা হয়, রেজিস্টার “নষ্ট করা হয়েছে”, তবে হোটেল ওবেরয়ের গাড়ির প্রমাণ তুলে ধরে তদন্তকারী সংস্থার তরফে দাবি করা হয়, পি চিদাম্বরমের সঙ্গে দেখা করেছিলেন ইন্দ্রাণী মুখোপাধ্যায়।

২০০৭-এ কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন, আইএনএক্স মিডিয়াকে বিশাল অঙ্কের বিদেশী বিনিয়োগ পাওয়ার ক্ষেত্রে অনুমোদন দেওয়ার অভিযোগ রয়েছে পি চিদাম্বরমের বিরুদ্ধে। এই সুবিধা দেওযার জন্য ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে তাঁর ছেলে কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে।

পি চিদাম্বরমের নাম করেন, আইনএক্স মিডিয়ার সহপ্রতিষ্ঠাতা পিটার মুখোপাধ্যায় এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায়, শিনা বোরা হত্যাকাণ্ডে জেলে রয়েছেন তাঁরা।

.