This Article is From Mar 05, 2019

ভারতীয় সাবমেরিনকে আটকে দিয়েছি, পাকিস্তানের এই দাবি নস্যাৎ করে দিল ভারত

পুলওয়ামায় জঙ্গি হানা এবং বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পর দুই দেশই তাদের স্থল, জল ও বায়ুসেনার পক্ষ থেকে অতি সতর্কতা জারি করেছে

ভারতীয় সাবমেরিনকে আটকে দিয়েছি, পাকিস্তানের এই দাবি নস্যাৎ করে দিল ভারত
নিউ দিল্লি:

তাদের দখলে থাকা জলের অংশে ভারতীয় সাবমেরিনের (Indian submarine) প্রবেশ করাকে আটকে দিয়েছে বলে দাবি করেছিল পাকিস্তান, সেই দাবিকে একেবারে নস্যাৎ করে দিল ভারত। “ভারতীয় নৌ (Indian Navy) সেনা জাতীয় নিরাপত্তার স্বার্থে যা প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার, তা-ই করবে। গত কয়েকদিন ধরেই আমরা সাক্ষী থেকেছি পাকিস্তানের এরকমভাবে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার সঙ্গে”। পাকিস্তান একটি ভিডিও প্রকাশ করার পর কয়েকঘন্টা বাদে ভারতীয় নৌ সেনার পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে এই কথা জানানো হয়। পাকিস্তান নৌ সেনার মুখপাত্রকে সংবাদসংস্থা পিটিআই উদ্ধৃত করে জানায়, “পাকিস্তানের অংশের জলে প্রবেশ করার আগেই পাকিস্তানি নৌ সেনা তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে ভারতীয় সাবমেরিনকে (Indian submarine) বের করে দেয়। পাকিস্তান এখন শান্তিপ্রক্রিয়া বিঘ্নিত করতে চায় না। তাই ভারতীয় সাবমেরিনকে (Indian submarine) আক্রমণ করা হয়নি”।

যদিও, পাকিস্তানের পক্ষ থেকে প্রকাশ করা সাদা-কালো ভিডিওটিকে নস্যাৎ করে দিয়ে ভারতীয় নৌ সেনা জানিয়েছে, পাকিস্তান এই কাজটির মাধ্যমে ‘প্রোপাগান্ডা' ছড়াতে চাইছে।

প্রসঙ্গত, পুলওয়ামায় জঙ্গি হানা এবং বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পর দুই দেশই তাদের স্থল, জল ও বায়ুসেনার পক্ষ থেকে অতি সতর্কতা জারি করেছে। পুলওয়ামা, এয়ার স্ট্রাইক ও তার পরবর্তী পরিস্থিতিতে দুই দেশের নৌ সেনার মধ্যে এই প্রথমবার চাপা উত্তেজনার আবহ তৈরি হল।

.