ভারত-পাক অশান্তির মধ্যে পাকিস্তানি কনের সঙ্গে বিয়ে স্থগিত করলেন ভারতীয় পাত্র

রাজস্থানের সীমান্ত জেলা বারমেরের খেজড় কে পাড় গ্রামের বাসিন্দা পাত্র মহেন্দ্র সিং (Mahendra Singh) শনিবার থর এক্সপ্রেসের টিকিট কিনেছিলেন। পাকিস্তানের সিন্ধু প্রদেশের অমরকোট জেলার সিনোই গ্রামের চাগন কানওয়ারের (Chagan Kanwar) সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল তাঁর।

ভারত-পাক অশান্তির মধ্যে পাকিস্তানি কনের সঙ্গে বিয়ে স্থগিত করলেন ভারতীয় পাত্র

দুই দেশের মধ্যে পরিস্থিতি খারাপ হওয়ায় মহেন্দ্র তাঁর বিয়ের দিনটি পিছিয়ে দিয়েছেন।

বারমের:

ভারত পাকিস্তান উত্তেজনার প্রভাব পড়েছে রাজনীতিতে, অর্থনীতিতে এমনকি বাজার নীতিতেও। কিন্তু বিয়েতেও কি প্রভাব পড়তে পারে দুই প্রতিবেশী দেশের এই সমস্যার? পুলওয়ামার হামলায় দুই দেশের মধ্যে উত্তেজনা সৃষ্টি হওয়ার পর পাকিস্তানি কনেকে বিয়ে করার নির্ঘণ্ট পিছিয়ে দিলেন ভারতীয় বর (marriage between Pakistani bride and Indian groom)। 

ফিরে আসুক ঘন্টার সঙ্গে আজানের সুর, পুলওয়ামাতে মন্দির সংস্কারে হাত মেলালেন কাশ্মীরি মুসলিমরা

রাজস্থানের সীমান্ত জেলা বারমেরের খেজড় কে পাড় গ্রামের বাসিন্দা পাত্র মহেন্দ্র সিং (Mahendra Singh) শনিবার থর এক্সপ্রেসের টিকিট কিনেছিলেন। পাকিস্তানের সিন্ধু প্রদেশের অমরকোট জেলার সিনোই গ্রামের চাগন কানওয়ারের (Chagan Kanwar) সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল তাঁর। রেল সূত্রের খবর, দুই দেশের মধ্যে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি সৃষ্টির কারণে পাকিস্তান কর্তৃপক্ষের ওই ট্রেনের যাত্রায় স্থগিতাদেশ জারি করে। সোমবার ও বৃহস্পতিবার পাকিস্তানের লাহোর এবং ভারতের আট্টারির মধ্যে এই ট্রেন চলে।

এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় মহেন্দ্র সিং বলেন, “আমরা ভিসা পাওয়ার ক্ষেত্রে অনেক সমস্যার মুখোমুখি হই। আমি মন্ত্রী গজেন্দ্র সিংয়ের সঙ্গে পাকিস্তানের ভিসা পাওয়া নিয়েও কথা বলেছিলাম। কেবল ওনার জন্যই আমরা পাঁচজনের ভিসা পেয়েছিলাম। আমরা সব প্রস্তুতি নিয়েছিলাম এবং আত্মীয়দের কাছে বিয়ের কার্ডও দিয়ে দিয়েছি।" আগামী ৮ মার্চ ছিল তাঁদের বিয়ের নির্ধারিত দিন। দুই দেশের মধ্যে পরিস্থিতি খারাপ হওয়ায় মহেন্দ্র সেই বিয়ের দিনটি পিছিয়ে দিয়েছেন। 

আবার কি বদল আসতে চলেছে মাধ্যমিকের সিলেবাসের?

পুলওয়ামা আক্রমণের পরে পাকিস্তানের জইশ-ই-মোহাম্মদ ক্যাম্পে ভারতীয় বিমানবাহিনীর হামলা এবং তারপরেই রাজৌরি সেক্টরে বোমা বিস্ফোরণের পরে এই উত্তেজনা আরও বেড়ে যায়। ভারতও পালটা দাবি করে যে পাকিস্তানের এফ -16 যুদ্ধ বিমানটি ধ্বংস করে ভারতীয় বিমান বাহিনী।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)