Google Doodle; ভারতের ৭০ তম প্রজাতন্ত্র দিবসে দেশবাসীকে গুগলের বিশেষ অভিনন্দন

Happy Republic Day 2019: গুগল 'ভারতের প্রজাতন্ত্র দিবস' (Indian Republic Day) শিরোনাম দিয়ে তাঁদের বিশেষ ডুডল তৈরি করেছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Google Doodle; ভারতের ৭০ তম প্রজাতন্ত্র দিবসে দেশবাসীকে গুগলের বিশেষ অভিনন্দন

India Republic Day 2019: দেশবাসীর জন্য গুগলের বিশেষ ডুডল (Google Doodle) .


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. ৭০ তম প্রজাতন্ত্র দিবস পালিত হচ্ছে ধুমধাম করে
  2. গুগল তাঁদের ডুডল দিয়ে বিশেষ সম্মান জানিয়েছে দেশকে
  3. দেশের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে গুগল ডুডল

 

আজ ভারতবর্ষ ৭০তম প্রজাতন্ত্র দিবসে (Republic Day) পা দিল। ৭০ বছর আগে এই দেশের সংবিধান লাগু করার ঐতিহাসিক দিনটিকে চিহ্নিত করতে গুগল একটি বিশেষ ডুডল (Google Doodle) তৈরি করে দেশবাসীকে অভিনন্দন জানিয়েছে। গুগল 'ভারতের প্রজাতন্ত্র দিবস' (Indian Republic Day) শিরোনাম দিয়ে তাঁদের বিশেষ ডুডল তৈরি করেছে। ভারত এমনই বৈচিত্র্যপূর্ণ দেশ, যেখানে প্রতি দিনই কোনও না কোন উৎসব পালন করা হয়। বিভিন্ন ধর্মাবলম্বী, এবং মতাবলম্বী মানুষ তাঁদের নিজস্ব উৎসব উদযাপন করেন। কিন্তু ২৬ জানুয়ারি এমন একটি দিন যা এই দেশের জাতীয় উদযাপন। দেশের সব ধর্ম ও বর্ণের মানুষ এই দিন আরও একবার অন্তস্থ দেশপ্রেমকে স্মরণ করে নেন। ১৯৫০ সালের ২৬ জানুয়ারি ভারতে সংবিধান লাগু করা হয়েছিল, যার উপর ভিত্তি করেই দেশ সফল গণতান্ত্রিক দেশ হিসেবে আত্মপ্রকাশ করে। এই সংবিধানই আমাদেরকে অসীম অধিকারও যেমন দেয় একই সঙ্গে বিপুল দায়িত্বের সামনেও দাঁড় করায়।

পদ্ম পুরস্কারে ভূষিত কাদের খান, মোহনলাল, গৌতম গম্ভীর সহ ১১২

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশের রাজধানী দিল্লির রাজপথের প্যারেড (Republic Day Parade) অনুষ্ঠিত হয়। এই প্যারেডে ভারতীয় বিমান বাহিনী, স্থল সেনা ও জল সেনাবাহিনী তাঁদের প্রদর্শনী করেন। আজ, ২৬ জানুয়ারি ৭০তম গণপ্রজাতন্ত্রী দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্যারেডে প্রধান অতিথি হলেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামফোসা (cyril ramaphosa)। দিল্লির এই বর্ণাঢ্য অনুষ্ঠানে ভারতীয় সংস্কৃতির নানা ঝলকের পাশাপাশি সামরিক শক্তি এবং ঐতিহ্যগতভাবে সামরিক দলগুলির প্রদর্শনীও দেখতে পাওয়া যায়।

দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান পাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়, নানাজি দেশমুখ এবং গায়ক ভূপেন হাজারিকা

৭০তম প্রজাতন্ত্র দিবসের আগের দিন সন্ধ্যায় রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ (Presiddent Ramnath Kovind) দেশের উদ্দেশ্যে ভাষণ দেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, এই মুহূর্তে আমাদের দেশ একটি গুরুত্বপূর্ণ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এই সময় আমাদের সিদ্ধান্ত ও কর্মকাণ্ড ২১ শতাব্দীর ভারতের প্রকৃত পরিচয় নির্ণয় করবে। তিনি আরও বলেন যে, সকল ভারতবাসীই এই বছর একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন। আগামী লোকসভা নির্বাচনের সকল নাগরিককে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই নির্বাচনে সকল মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করে গণতান্ত্রিক ধারণা এবং মূল্যবোধের প্রতি নিজি নিজ দায়িত্ব পালন করুন। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................