This Article is From Nov 30, 2018

নিজের হেলিকপ্টারে গর্ভবতী মহিলাকে হাসপাতালে পৌঁছে দিলেন অরুণাচলের রাজ্যপাল

রাজ্যপাল ইটানগরে রাজভবন হেলিপ্যাড থেকে ওই ভদ্রমহিলাকে তড়িঘড়ি হাসপাতালে পৌঁছানোর জন্য একজন গাইনোকোলজিস্ট সহ একটি অ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা করে দেন

নিজের হেলিকপ্টারে গর্ভবতী মহিলাকে হাসপাতালে পৌঁছে দিলেন অরুণাচলের রাজ্যপাল

রাজ্যপাল ওই রোগী ও তাঁর স্বামীকে নিজে তাঁর হেলিকপ্টারে ইটানগরে নিয়ে যান

ইটানগর:

গর্ভাবস্থার যন্ত্রণায় কাতরাচ্ছিলেন এক মহিলা। প্রত্যন্ত অঞ্চল থেকে হাসপাতালে পৌঁছানোর সব যাতায়াতের মাধ্যমই ছিল বন্ধ। এই পরিস্থিতিতে এই মহিলাকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন স্বয়ং অরুণাচল প্রদেশের রাজ্যপাল ব্রিগেডিয়ার (অবসরপ্রাপ্ত) বি ডি মিশ্রা। তাওয়ং থেকে নিজের হেলিকপ্টারে ওই মহিলাকে হাসপাতালে পৌঁছে দেন রাজ্যপাল।

তেজপুরে জ্বালানি নেওয়ার জন্য একবার অবতরণ করতে হয় হেলিকপ্টারটিকে। পাছে ওই মহিলার যন্ত্রণা আরও বেড়ে যায় তাই এয়ার ফোর্স বাহিনী হেলিকপ্টার চেয়ে পাঠান রাজ্যপাল। ওই হেলিকপ্টারে করে ওই গর্ভবতী মহিলা ও তাঁর স্বামীকে আগে রাজধানী শহরের হাসপাতালে পাঠিয়ে দেন তিনি। তিনি নিজে পরে অন্য বিমানে রওনা দেন।

সূত্রের খবর, এখানেই শেষ নয়। রাজ্যপাল ইটানগরে রাজভবন হেলিপ্যাড থেকে ওই ভদ্রমহিলাকে তড়িঘড়ি হাসপাতালে পৌঁছানোর জন্য একজন গাইনোকোলজিস্ট সহ একটি অ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা করে দেন। হেমা হাসপাতালে ওই মহিলার সফল এমারজেন্সি সিজারিয়ান ডেলিভারি ঘটে।

পাহাড়ের রাস্তাঘাটে তাওয়ং ও ইটানগরের দূরত্ব ২00 কিলোমিটারেরও বেশি এবং প্রায় ১৫ ঘন্টা সময় লাগে পৌঁছাতে। কিন্তু বিমানে সময় লাগে মাত্র দুই ঘন্টা।

দিল্লিতে মিছিল করে জড়ো হলেন কয়েক হাজার কৃষক, আজকের লক্ষ্য সংসদ ভবন

গোটা বিষয়টির সূত্রপাত ঘটে বুধবার তাওয়ং-এ একটি সরকারি অনুষ্ঠানে। মুখ্যমন্ত্রী পেমা খান্দু ও স্থানীয় সংসদ সদস্যের মধ্যে একটি কথোপকথন কানে আসে রাজ্যপালের। সূত্রের খবর, ওই সাংসদ খান্দুকে জানাচ্ছিলেন একজন রোগী গুরুতর অবস্থায় রয়েছেন, তবে পরবর্তী তিনদিনের জন্য গুয়াহাটি ও তাওয়াং-এর মধ্যে কোনও হেলিকপ্টার সার্ভিস নেই। এই কথা শুনেই রাজ্যপাল ওই রোগী ও তাঁর স্বামীকে নিজে তাঁর হেলিকপ্টারে ইটানগরে নিয়ে যেতে যান এবং ওই দু'জনের সঙ্গে দু'জন অফিসারকেও নিয়োগ করেন যারা তাওয়াং পর্যন্ত ওই দম্পতির সঙ্গে যাবেন।

হেলিকপ্টারটিকে আসামের তেজপুরে জ্বালানি নিতে অবতরণ করতে হয় কিন্তু তারপরে পাইলট হেলিকপ্টারে একটি প্রযুক্তিগত সমস্যা লক্ষ্য করেন এবং ফ্লাইটটি বাতিল করতে হয়। রোগীর অবস্থা সম্পর্কে উদ্বিগ্ন রাজ্যপাল আরেকটি হেলিকপ্টারের জন্য বিমান বাহিনীকে অনুরোধ করেন। সেই হেলিকপ্টারেই রোগী ও তাঁর স্বামীকে ইটানগরে নিয়ে যাওয়া হয়। রাজ্যপাল পরে অন্য হেলিকপ্টারে রওনা হন।

যুদ্ধ নয়, ভারত-পাক সমস্যার সমাধান সম্ভব রাজনৈতিকভাবেই, বললেন প্রাক্তন সেনাকর্তা

ওই মহিলার সফল অস্ত্রোপচার সম্পর্কে জেনে রাজ্যপাল মিশ্রা মা ও সন্তানের প্রতি শুভেচ্ছাও জানিয়েছেন।

 

দেশের আরও খবড় পড়ুন এখানে 

দেখুন ভিডিও:

.