This Article is From May 02, 2019

Elections 2019: “পারমাণবিক অস্ত্র” নিয়ে মন্তব্যে প্রধানমন্ত্রীকে ক্লিনচিট নির্বাচন কমিশনের

Elections 2019: সভায় মোদী বলেন, “আমাদের পরমাণু অস্ত্র রয়েছে, আমাদের পরমাণু অস্ত্র রয়েছে, তাহলে আমরা সেগুলি কী করব ? সেগুলি কি দিওয়ালির জন্য রেখে দেব”।

Elections 2019: “পারমাণবিক অস্ত্র” নিয়ে মন্তব্যে প্রধানমন্ত্রীকে ক্লিনচিট নির্বাচন কমিশনের

প্রধানমন্ত্রীর এই মন্তব্যকে “দাম্ভিক” বলে মন্তব্য করে বিরোধীরা।(পিটিআই)

নিউ দিল্লি:

পারমাণবিক অস্ত্র নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্লিনচিট দিল নির্বাচন কমিশন। তিনদিনে এই নিয়ে তৃতীয়বার। ভারতেরও পারমাণবিক অস্ত্র রয়েছে, এবং পাকিস্তানের হুমকিকে ভয় করে না ভারত।নরেন্দ্র মোদীর এই মন্তব্যে প্রেক্ষিতে ক্লিনচিট দিল কমিশন। তাদের যুক্তি, প্রধানমন্ত্রীর এই বক্তব্য আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করে না। রাজস্থানের বারমেড়ের একটি সভায় জাতীয় নিরাপত্তার নিয়ে ভাবনাকে তুলে ধরতে গিয়ে পাকিস্তানকে কটাক্ষ করেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “পাকিস্তানের হুমকিতে ভয় পাওয়া ছেড়ে দিয়েছে ভারত। তিনি বলেন, “আমাদের পরমাণু অস্ত্র রয়েছে, আমাদের পরমাণু অস্ত্র রয়েছে, তাহলে আমরা সেগুলি কী করব ? সেগুলি কি দিওয়ালির জন্য রেখে দেব”।

“আমরা প্রধানমন্ত্রীকে টলিয়ে দিয়েছি” NDTV কে বললেন রাহুল গান্ধী

প্রধানমন্ত্রীর এই মন্তব্যকে নিয়ে আলোচনা শুরু হয়ে যায় বিরোধীদের মধ্যে।তাদের দাবি, প্রধানমন্ত্রীর এই মন্তব্য “দাম্ভিক” এবং “দায়িত্বজ্ঞানহীন”।

কংগ্রেস নেতা আনন্দ শর্মা বলেন, এই ধরণের মন্তব্য বিজেপির “বেড়ে চলা বেপরোয়া মানসিকতা” তুলে ধরে।

প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহকে নিয়ে অভিযোগের ভিত্তিতে সিদ্ধান্ত নিতে নির্বাচন কমিশনকে পদক্ষেপ করতে বলেছে সুপ্রিম কোর্ট। সোমবার পর্যন্ত কমিশনকে সময় দিয়েছে শীর্ষ আদালত।

ভীষণ বিশৃঙ্খল হয়ে পড়তে পারি আমরা (কংগ্রেস), এনডিটিভিকে বললেন রাহুল

প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহের বিরুদ্ধে মোট ১১টি অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে তৃতীয় অভিযোগের সমাধান হল বৃহস্পতিবার। এখনও ৮টি অভিযোগ বাকি রয়েছে।

বুধবার পর্যন্ত শীর্ষ আদালতের কাছে সময় চায় নির্বাচন কমিশন, তাদের যুক্তি একদিকে, ভোটগ্রহণ পরিচালনা করা, পাশাপাশি অন্যান্য নেতাদের সম্পর্কে জমা পড়া অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ করা। যদিও কমিশনকে সেই সময় দেয় নি সুপ্রিম কোর্ট।

.