ভীষণ বিশৃঙ্খল হয়ে পড়তে পারি আমরা (কংগ্রেস), এনডিটিভিকে বললেন রাহুল

এই বছরের লোকসভা নির্বাচন চলাকালীন এই প্রথমবার টেলিভিশন চ্যানেলের মুখোমুখি হয়ে সাক্ষাৎকার দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভীষণ বিশৃঙ্খল হয়ে পড়তে পারি আমরা (কংগ্রেস), এনডিটিভিকে বললেন রাহুল

প্রধানমন্ত্রী যে দুর্নীতিগ্রস্ত, এই সত্যিটি সফলভাবে মানুষের কাছে পৌঁছে দিয়েছে কংগ্রেস, বললেন তিনি।

জয়পুর:  এই বছরের লোকসভা নির্বাচন চলাকালীন এই প্রথমবার টেলিভিশন চ্যানেলের মুখোমুখি হয়ে সাক্ষাৎকার দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি এই কথাও জানালেন যে, এই নির্বাচনে জেতার ব্যাপারে নিশ্চিত তিনি ও তাঁর দল। রাজস্থানের রাজধানী জয়পুরে নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তোপ দাগেন রাহুল এবং বলেন, দুর্নীতির বিরুদ্ধে মসিহা হয়ে দাঁড়ানোর যে মূর্তি দেশের মানুষের মনে স্থাপন কড়েছিলেন নরেন্দ্র মোদী, তা ভেঙে পড়েছে।
রইল এনডিটিভিকে রাহুল গান্ধীর দেওয়া সাক্ষাৎকারের বাছাই অংশ
  1. প্রধানমন্ত্রী মঞ্চে দাঁড়িয়ে ২০১৪ এ যে কথাগুলো বলেছিলেন, সেগুলো তো বলতেই পারেন না।আমরা ভারতের প্রধানমন্ত্রীর কোমর ভেঙে দিয়েছি।
     
  2. ভারতের মানুষ কী চাইছেন, তা বলার জায়গায় আমি এখন নেই। আমি এই দেশের সমস্ত অধিবাসীকে শ্রদ্ধা করি এবং তাঁদের ইচ্ছাকে সম্মান জানাই। (তিনি প্রধানমন্ত্রী হবেন কি হবেন না)
     
  3. আমরা মানুষের কথা শুনি। আমরা ভিন্নমতকে সম্মান করতে জানি। (কংগ্রেসের শক্তি সম্বন্ধে বলতে গিয়ে)। আমরা সময় সময় ভীষণ বিশৃঙ্খলও হয়ে পড়তে পারি। (নিজেদের দুর্বলতা সম্বন্ধে বলতে গিয়ে)।
     
  4. এই লোকসভা নির্বাচনের প্রাথমিক ইস্যু হল- চাকরি, চাকরি, চাকরি এবং চাকরি। এছাড়া, দেশের অর্থনীতি। এটা অত্যন্ত দুঃখজনক যে, স্বয়ং প্রধানমন্ত্রী এত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে একটা কথাও বলেন না। আমরা তাঁকে পুরো বাক্সবন্দী করে ফেলেছি এবং তিনিও নির্বাক হয়ে গিয়েছেন।
     
  5. এই সিদ্ধান্তটি অনেক আগেই নেওয়া হয়ে গিয়েছিল যে, প্রিয়াঙ্কা গান্ধী নির্বাচনে লড়াই করবেন না। আমি বলেছিলাম যে, সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে আমি আপনাদের রহস্যে রাখব এবং আমি সেটাই করেছি।
     
  6. প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর কাছে ক্ষমা চাওয়ার কিছুই নেই। ওই কথাটি সুপ্রিম কোর্ট বলেছে বলে আমি নিজেই বাজে ভুল করে ফেলেছি। আমি 'চৌকিদার চোর হ্যা' বা প্রধানমন্ত্রী চুরি করেছেন বলার জন্য দুঃখপ্রকাশ করিনি এবং করছিও না। দুর্নীতির বিরুদ্ধে নিজেকে যেভাবে মসিহা হিসাবে তুলে ধরার চেষ্টা করেছিলেন মোদী ও তাঁর দল, সেটা ভেঙে গিয়েছে।
     
  7. আমরা নিশ্চিতভাবে এই নির্বাচনে জিতছি। এটা একদম পরিষ্কার। আমরা ক্রমশ নিজেদের উন্নত করে তুলছি।  আমাদের কাছে যা তথ্য রয়েছে, তাতে একটা জিনিস স্পষ্ট যে, বিজেপি এই নির্বাচনে জয়লাভ করছে না।
     
  8. উত্তরপ্রদেশে জিতবে একটি অসাম্প্রদায়িক দল বা জোটই। কংগ্রেস কারও ভোট ভাগ করছে না। আমরা কেবল বিজেপিকে হারাচ্ছি। আমি জ্যোতির (জ্যোতিরাদিত্য সিন্ধিয়া) এবং আমার বোন (প্রিয়াঙ্কা গান্ধী)-কে বলেছি যে, যে যে আসনগুলিতে আমাদের জেতা নিয়ে সংশয় রয়েছে, সেগুলিতে আমরা জোটকে সাহায্য করব।
     
  9. অখিলেশ এবং মায়াবতীজি'কে আমি অত্যন্ত শ্রদ্ধা করি। আমার নিজের জায়গাটাও ওই রাজ্যে দেখতে হবে, তা ঠিকই। তবে, যেখানে যেখানে প্রয়োজন পড়বে, আমি তাঁদের জোটকে সাহায্য করব।
     
  10. দিল্লিতে তো আমরা জোট করার জন্য প্রস্তুতই ছিলাম। কিন্তু, তিনি (অরবিন্দ কেজরিওয়াল) আচমকা বললেন হরিয়ানা আর পঞ্জাবেও জোট করতে হবে। এটা ঠিক যুক্তিসঙ্গত নয়। এক এক রাজ্যের জন্য আমাদের একেকরকম পরিকল্পনা। যে পরিকল্পনা দিল্লির জন্য খাটবে, তা পঞ্জাব বা হরিয়ানার জন্যও খাটবে, তেমনটা তো নয়।




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................