This Article is From Sep 17, 2018

Kolkata Bagri Market Fire: এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন

মধ্য কলকাতার বাগরি মার্কেটকে যে ভয়াবহ অগ্নির (Kolkata Bagri Market Fire) লেলিহান শিখা নিজের গ্রাসে নিয়ে নিয়েছিল রবিবার ভোরবেলা থেকে, তা এখনও ফুঁসছে।

Kolkata Bagri Market Fire: এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন

Kolkata Bagri Market Fire: পুলিশের এক পদস্থ কর্তা জানান, আজ, সোমবার পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।

কলকাতা:

মধ্য কলকাতার বাগরি মার্কেটকে যে ভয়াবহ অগ্নির (Kolkata Bagri Market Fire) লেলিহান শিখা নিজের গ্রাসে নিয়ে নিয়েছিল রবিবার ভোরবেলা থেকে, তা এখনও ফুঁসছে। থামার যেন কোনও লক্ষণই নেই। দমকল কর্মীরা জানাচ্ছেন, এই আগুন নেভাতে এখনও সময় লাগবে বেশ কয়েক ঘন্টা। দমকলের পঁয়ত্রিশটি ইঞ্জিন ঘটনাস্থলে এনেও এই ভয়াবহ অগুনকে বাগে আনা যায়নি এখনও। ক্যানিং স্ট্রিটের মতো ঘিঞ্জি জায়গায় আগুন (Kolkata Bagri Market Fire) লাগার ফল চিন্তার ভাঁজ প্রশাসনের সব মহলে। ছ’টি দিক দিয়ে ক্রমাগত জল ছিটিয়ে যাচ্ছে দমকলের বিশাল বাহিনী। কিন্তু তাতেও ছবিটা তেমনভাবে পাল্টায়নি বিন্দুমাত্র। কীভাবে আগুন লাগল, সেই কারণ এখনও স্পষ্ট নয়।

পুলিশের এক পদস্থ কর্তা জানান, আজ, সোমবার পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। যদিও, আগুন সম্পূর্ণ নেভানোর জন্য প্রাণপণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা।

দমকলের এক পদস্থ কর্তা সংবাদসংস্থা পিটিআইকে বলেন, সম্পূর্ণ আগুন (Kolkata Bagri Market Fire) নেভানোর জন্য আরও বেশ কয়েকঘন্টা সময় লাগবে।

“গোটা ভবনটাই আগুনের গ্রাসে চলে গিয়েছে। ওই ভবনের ভিতরে অবস্থিত দোকানগুলিতে ভর্তি দাহ্য বস্তু ছিল। তা থেকেই ছড়িয়ে গিয়েছে আগুন (Kolkata Bagri Market Fire)। তার ফলেই নেভাতে এত সময় লাগছে। বেশিরভাগ দোকানেই তালা দেওয়া ছিল বলে আমাদের ঠিক জায়গায় পৌঁছতেও সময় লেগেছে অনেকটা। তবে, অনেক বাধা সত্ত্বেও নিজের সেরাটা দিয়ে লড়াই করে যাচ্ছি”, বলেন দমকলের ওই কর্তা।

রবিবার দমকল কর্মীরা আগুন নেভানোর জন্য হাইড্রলিক ল্যাডারও নিয়ে আসেন ঘটনাস্থলে।

দমকল কর্মীরা পার্শ্ববর্তী ভবনগুলিতেও জল দেন, যাতে কোনওভাবে ওই ভয়ানক আগুন পাশের বাড়িগুলিতে ছড়িয়ে না পড়ে।  

.