This Article is From Mar 21, 2020

জেল থেকে ছাড়া পেলেন শিনা বোরা হত্যাকাণ্ডে অভিযুক্ত পিটার মুখোপাধ্যায়

Sheena Bora Murder Case: ২০১৫ সালের ২৫ নভেম্বর তাঁকে গ্রেফতার করে সিবিআই, জামিনে মুক্ত হয়ে মুম্বইয়ের আর্থার রোড জেল থেকে বাইরের খোলা হাওয়ায় এলেন তিনি

জেল থেকে ছাড়া পেলেন শিনা বোরা হত্যাকাণ্ডে অভিযুক্ত পিটার মুখোপাধ্যায়

Arthur Road Jail থেকে জামিনে মুক্ত হয়ে বাড়ি গেলেন পিটার মুখোপাধ্যায় (ফাইল চিত্র)

হাইলাইটস

  • জেল থেকে জামিনে মুক্ত হয়ে বাড়ি গেলেন পিটার মুখোপাধ্যায়
  • ২০১৫ সালে শিনা বোরা হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে তাঁকে গ্রেফতার করে সিবিআই
  • সুনির্দিষ্ট প্রমাণ দাখিল না হওয়াতেই তাঁকে জামিনে মুক্তি দেয় আদালত
নয়া দিল্লি:

শিনা বোরা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জেলে (Arthur Road Jail) ঢুকেছিলেন একসময়ের ডাকসাইটে মিডিয়া পার্সন পিটার মুখোপাধ্যায়। এতদিন পর জামিনে মুক্ত হয়ে জেলের বাইরে এলেন তিনি (Peter Mukerjea)। পিটারের প্রাক্তন স্ত্রী ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের মেয়ে শিনা বোরার হত্যাকাণ্ডের (Sheena Bora Murder Case) তদন্তে নেমে ২০১৫ সালের ২৫ নভেম্বর তাঁকে গ্রেফতার করে সিবিআই। চার বছরেরও কিছুটা বেশি সময় জেল খাটার পর শুক্রবার রাত আটটা নাগাদ মুম্বইয়ের আর্থার রোড জেল থেকে জামিনে মুক্তি (Peter Mukerjea Released) পান তিনি। শিনা বোর খুনে চার অভিযুক্তের মধ্যে অন্যতম পিটার মুখোপাধ্যায়। সিবিআইয়ের দাবি অনুযায়ী, ২০১২ সালের ২৪ এপ্রিল শিনা বোরাকে শ্বাসরোধ করে খুন করা হয়। পরের দিন তাঁর দেহ রায়গাড জেলার গাগোডে গ্রামের কাছে ফেলে আগুনে পুড়িয়ে ফেলা হয়। সেই খুনে প্রত্যক্ষ ভাবে জড়িত ছিলেন ইন্দ্রাণী মুখোপাধ্যায় ও তাঁর প্রাক্তন স্বামী সঞ্জীব। ২০১৫ সালের আগাস্টে পৃথক এক মামলায় ধরা পড়ে মুখোপাধ্যায় পরিবারের গাড়িচালক রাই। তাঁকে জেরা করতে গিয়েই শিনা বোরা খুনের ঘটনা সামনে আসে, উঠে আসে পিটার মুখোপাধ্যায়ের যোগসাজশের কথাও।

Sheena Bora Murder Case: জামিন পেলেন পিটার মুখোপাধ্যায়

তবে পিটার মুখোপাধ্যায়ের বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ দাখিল করতে ব্যর্থ হয় সিবিআই। তাই সেই যুক্তির পাশাপাশি তাঁর স্বাস্থ্য়ের অবনতির কারণে গত ৬ ফেব্রুয়ারি পিটারের জামিন মঞ্জুর করে বম্বে হাইকোর্ট। কিন্তু এই জামিনের সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানানোর জন্যে সিবিআই আদালতের কাছে আরও কিছুদিন সময় চাওয়াতে পিটারের মুক্তি আরও ছয় সপ্তাহের জন্যে পিছিয়ে দেয় বম্বের আদালত। কিন্তু শেষ পর্যন্ত সিবিআই সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ না জানানোয় জামিনে মুক্তি পান পিটার।

জেল থেকে মুক্তির পরে, পিটার মুখোপাধ্যায় দক্ষিণ-মুম্বইয়ের বাংলোতে চলে যান। এখানেই তিনি তাঁর স্ত্রী ইন্দ্রাণী মুখোপাধ্যায় এবং তাঁর মেয়ে শিনা বোরাকে নিয়ে থাকতেন। যদিও কিছুদিন আগে পিটারকে বিবাহবিচ্ছেদ দেন ইন্দ্রাণী।

শিনা বোরা হত্যা মামলা প্রসঙ্গে রাকেশ মারিয়ার বিস্ফোরক দাবি ওড়ালেন আহমেদ জাভেদ

পিটার মুখোপাধ্যায়ের জামিন মঞ্জুর করার সময় বিচারপতি নীতিন সামব্রে বলেন, "মোবাইল ফোনের কল ডেটা রিপোর্টে পিটার, তাঁর প্রাক্তন স্ত্রী ইন্দ্রাণী মুখোপাধ্যায় ও ইন্দ্রাণীর প্রাক্তন স্বামী সঞ্জীব খান্নার মধ্যে কথোপকথন যাচাই করে বোঝা মুশকিল যে ওই হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত তিনি"।

পাশাপাশি আদালতের পর্যবেক্ষণ, ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের প্রথম পক্ষের মেয়ে শিনা বোরার নিখোঁজ হওয়া কিংবা তাঁর খুনের দিন, দু'দিনের কোনও দিনই পিটার মুখোপাধ্যায় দেশে ছিলেন না। সেই সময় ইংল্যান্ডে ছিলেন তিনি। সিবিআই যে সমস্ত ইমেল আদালতে জমা দেয়, তাতেও শিনা বোরা-খুনে পিটারের জড়িত থাকার প্রমাণ মেলেনি। ফলে আপাতত জামিনে মুক্ত দেওয়া হয়েছে ওই প্রাক্তন মিডিয়া ব্যারনকে।

.