This Article is From Feb 13, 2020

আমন্ত্রিত নন খোদ মুখ্যমন্ত্রী! ইস্ট ওয়েস্ট মেট্রোর উদ্বোধনে অংশ নিচ্ছেন না সুজিত-কাকলিও

তৃণমূলের বরিষ্ঠ সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এবং বিধায়ক সুজিত বসুও এই কর্মসূচিতে অংশ না নেওয়ার সিদ্ধান্তই নিয়েছেন বলে সূত্রের খবর। কলকাতা শহরের সল্টলেক স্টেডিয়ামের সঙ্গে সেক্টর ফাইভকে জুড়ছে এই ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডোর।

আমন্ত্রিত নন খোদ মুখ্যমন্ত্রী! ইস্ট ওয়েস্ট মেট্রোর উদ্বোধনে অংশ নিচ্ছেন না সুজিত-কাকলিও

রেলমন্ত্রী পীযূষ গোয়েল Kolkata East-West Metro corridor উদ্বোধন করবেন

হাইলাইটস

  • বৃহস্পতিবার বিকেলে রেলমন্ত্রী পীযূষ গোয়েল এই করিডোরের উদ্বোধন করবেন।
  • সল্টলেক স্টেডিয়ামের সঙ্গে সেক্টর ফাইভকে জুড়ছে এই ইস্ট-ওয়েস্ট মেট্রো
  • উদ্বোধনে মুখ্যমন্ত্রীকেই আমন্ত্রণ জানানো হয়নি কেন্দ্রের তরফে।
কলকাতা:

বহু প্রতীক্ষিত East-West Metro corridor-এর প্রথম পর্বের উদ্বোধন হতে চলেছে আজ, বৃহস্পতিবার। তবে যে শহরে এই মেট্রোর উদ্বোধন সেই রাজ্যের মুখ্যমন্ত্রীকেই আমন্ত্রণ জানানো হয়নি কেন্দ্রের তরফে। সূত্রের খবর, পূর্ব-পশ্চিম এই মেট্রো করিডোরের উদ্বোধনের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Trinamool Congress) আমন্ত্রণ না জানানোর সিদ্ধান্তের প্রতিবাদে পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) আমন্ত্রিত সাংসদ ও বিধায়কও এই অনুষ্ঠান বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

তৃণমূলের বরিষ্ঠ সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এবং বিধায়ক সুজিত বসুও এই কর্মসূচিতে অংশ না নেওয়ার সিদ্ধান্তই নিয়েছেন বলে সূত্রের খবর। কলকাতা শহরের সল্টলেক স্টেডিয়ামের সঙ্গে সেক্টর ফাইভকে জুড়ছে এই ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডোর, আপাতত এইটুকু পথেই প্রথম পর্বের উদ্বোধন হবে। বৃহস্পতিবার বিকেলে রেলমন্ত্রী পীযূষ গোয়েল এই করিডোরের উদ্বোধন করবেন।

প্রায় এক বছরের জন্য পিছোতে পারে মেট্রোর সুড়ঙ্গ খোঁড়ার কাজ: মেট্রো কর্তৃপক্ষ

“২০০৯-২০১১ পর্যন্ত রেলমন্ত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেলমন্ত্রী থাকাকালীন ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডোর প্রকল্পটি তাঁরই মস্তিষ্কপ্রসূত ছিল। রেল বাজেটে তিনিই এই প্রকল্পের অর্থ মঞ্জুর করেছিলেন। এখন, যখন প্রকল্পটি উদ্বোধন করা হচ্ছে তখন তাকেই আমন্ত্রণ করা হয়নি। এটা বাংলার জনগণের জন্য অবমাননার বিষয়,” সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাত্কারে দাবি করেন কাকলি ঘোষ দস্তিদার।

তৃণমূল সূত্রে খবর, সুজিত বসু বা বিধাননগর পৌরনিগমের চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীও এই অনুষ্ঠানে অংশ নেবেন না।

.