This Article is From Feb 11, 2020

৭ ভোটের ব্যবধান ঘুচিয়ে কালকাজিতে জয় নিশ্চিত করলেন আপের তরুণ তুর্কি অতিশী মারলেনা

মঙ্গলবার সকালে যখন ব্যালট খোলা হয় তখন ব্যবধান ছিল মাত্র ৭ (7-Votes Ahead)  ভোটের

গত লোকসভা নির্বাচনে বিজেপির গৌতম গম্ভীরের কছে হেরেছিলেন তিনি।

হাইলাইটস

  • কালকাজি থেকে জয় নিশ্চিত করলেন আপ প্রার্থী আতিশী মারলেনা
  • ভোট গণনার প্রাথিমক ট্রেন্ডে ৭ ভোটে এগিয়ে ছিলেন তিনি
  • পড়ে নিকটতম প্রতিদ্বন্দ্বি ধর্মবীর সিংয়ের সঙ্গে জয়ের ব্যাবধান বাড়ান তিনি
নয়া দিল্লি:

মঙ্গলবার সকালে যখন ব্যালট খোলা হয় তখন ব্যবধান ছিল মাত্র ৭ (7-Votes Ahead)  ভোটের। কিন্তু দিনের শেষে সেই ব্যবধান অনেক বাড়িয়ে কালকাজিতে জয় নিশ্চিত করলেন আপ প্রার্থী অতিশী মারলেনা (Atishi Marlena)। হাড্ডাহাড্ডি লড়াই শেষে নিকটতম বিজেপি প্রার্থী (BJP Candidate) ধরমবীর সিংকে কয়েক হাজার ভোটে এদিন পরাজিত করেন আম আদমি পার্টির ওই তরুণ তুর্কি। গত সাধারণ নির্বাচনে ভোটে পূর্ব দিল্লি থেকে আপের প্রার্থী হয়েছিলেন অতিশী মারলেনা। কিন্তু সেবার তাঁকে খালি হাতে ফিরতে হয়েছিল। বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের কাছে পরাজিত হয়েছিলেন তিনি। তবে এবার এই তরুণ প্রার্থীকে (AAP Candidate) খালি হাতে ফেরায়নি কালকাজির (Kalkaji Constituency) ভোটাররা। নিজের জয় নিশ্চিত করে অতিশী এনডিটিভিকে বলেন, "প্রাথমিক গণনার পর আমি কেতু উদ্বিগ্ন ছিলাম। কিন্তু যত বেলা গড়িয়েছে জয়ের ব্যাপারে আমি আত্মবিশ্বাসী হয়েছি।" এদিকে আপ শিবিরের দাবি, আতিশীকে নিয়ে অন্য পরিকল্পনা আছে আপের কেন্দ্রীয় নেতৃত্বের। তাই বিজয়ী প্রার্থী অবতার সিংকে সরিয়ে আতিশীকে প্রার্থী করেছেন কেজরিওয়াল-সিসোদিয়ারা।     

Delhi Results: "আমরা পরাজয়ে হতাশ হই না", নির্বাচনের ফল ঘোষণার আগেই বিজেপি দফতরে পোস্টার

আতিশী বলেছেন, কালকাজি এমন একটা বিধানসভা ক্ষেত্র যার ওপর শিক্ষার উন্নয়নে অনেক কাজ করা সম্ভব। আপ সেই কাজ করেছে গত ছ'বছরে। এবার আমি চাই বিধায়ক হিসেবে সেই কাজ এগিয়ে নিয়ে যেতে। তার আরও দাবি, "এবার ভোট দিতে যাওয়ার সময় দিল্লিবাসীর মনে একটাই নাম ছিল, সেটা হল অরবিন্দ কেজরিওয়াল। আর তাঁরা উন্নয়নের পক্ষেই ভোট দিয়েছে।" তাঁকে প্রশ্ন করা হয় আগামী মন্ত্রিসভায় কি আপনি পদ পাচ্ছেন? অত্যন্ত কৌশলী ভাবে সেই জবাব এড়িয়ে তিনি বলেছেন, দল যা বলবে তাই করব। 

Delhi Election Result: আআপ ঝাড়ুতে সাফ কংগ্রেস! 'দিল্লি অনেক দূর'.... বলছে মিম

পাশাপাশি আপকে আরও একবার দিল্লিতে কাজ করার সুযোগ দেওয়ার জন্য ভোটারদের ধন্যবাদ জানান তিনি। জানা গেছে, শেষ ট্রেন্ড মেনে বিজেপির প্রাপ্ত ভোটের শতাংশ প্রায় ৩৯% সেখানে আপের প্রাপ্ত ভোট প্রায় ৫০%-এর ওপর। 

.