This Article is From Feb 11, 2020

Delhi Elections Result: "সমস্ত এক্সিট পোল ব্যর্থ হবে, আমরা দিল্লিতে ক্ষমতায় আসছি", দাবি মনোজ তিওয়ারির

Delhi Assembly Elections Results 2020: ভোটের হাওয়া বলছে এগিয়ে AAP, তবে জয়ের পক্ষে জোর সওয়াল করছে BJP, এদিকে পূর্বাভাস একটিও আসন পাবে না Congress

Delhi Elections Result:

Delhi Election Result: দিল্লি বিজেপির প্রধান হলেন মনোজ তিওয়ারি (ফাইল চিত্র)

হাইলাইটস

  • মঙ্গলবারই দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল জানা যাবে
  • জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি
  • এদিকে আম আদমি পার্টিই ফের সরকার গড়বে, পূর্বাভাস এক্সিট পোলে
নয়া দিল্লি:

দিল্লির বুথ ফেরত সমীক্ষা বলেছিল বিপুল ভোটে জিতে ফের ক্ষমতায় আসবে আপ সরকার, প্রাথমিক ভোট গণনার ফলও (Delhi Assembly Elections Results 2020) সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে, কিন্তু তাও নিজেদের জয়ের দাবি থেকে একচুলও নড়তে নারাজ দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি। মঙ্গলবার সকাল সকাল উঠেই তিনি (Manoj Tiwari) নিজের বাড়িতে প্রার্থনা সেরে সাংবাদিকদের মুখোমুখি হন। দিল্লির (Delhi BJP) বিজেপি প্রধানের দাবি, "আমি নার্ভাস নই। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে বিজেপির জন্যে আজকের দিনটি শুভই হবে। আমরা দিল্লিতে ক্ষমতায় আসছি। আমরা ৫৫ টি আসন জিতলে অবাক হবেন না কিন্তু"।

Delhi Election Result: "আগামী ৫ বছর ভাল যাবে", নির্বাচনের ফল ঘোষণার আগেই আপের সদর দফতরে পোস্টার

৮ ফেব্রুয়ারি, দিল্লি বিধানসভার ৭০ টি আসনে ভোটগ্রহণ হয়, এবারের নির্বাচনে সব দল মিলিয়ে মোট ৬৭২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। দিল্লির ভোটে লড়াইটা মূলত আপ এবং বিজেপির মধ্যে। ভোটের হাওয়া বলছে এগিয়ে আম আদমি পার্টি (AAP), তবে জয়ের পক্ষে জোর সওয়াল করছে বিজেপিও (BJP),  এদিকে পূর্বাভাস এটাই যে, একটিও আসন পাবে না কংগ্রেস (Congress)।

এর আগে মনোজ তিওয়ারির দিল্লির নির্বাচন নিয়ে একটি টুইট বার্তাও সকলকে অবাক করে দেয়। তিনি টুইট করে দাবি করেন, "এই সমস্ত এক্সিট পোল ব্যর্থ হবে .. আমার টুইটটির কথাই সত্যি বলে প্রমাণিত হবে ... বিজেপি দিল্লিতে কমপক্ষে ৪৮ টি আসন নিয়ে সরকার গঠন করবে .. দয়া করে তখন আবার কেউ ইভিএমকে দোষ দেওয়ার জন্যে কোনও অজুহাত খুঁজতে যাবেন না।"

Delhi Election Results 2020: প্রাথমিক পর্যায়ের গণনায় এগিয়ে আপ, রইল ১০ তথ্য

আসলে, ৮ ই ফেব্রুয়ারি দিল্লি নির্বাচনের ভোটদানের পরে, বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষাই বলেছে দিল্লিতে সংখ্যাগরিষ্ঠতা পাবে আপ। ২০১৫ সালের দিল্লি বিধানসভা নির্বাচনের তুলনায় যদিও এবার অনেকটাই কম আসন পাবে আম আদমি পার্টি এই কথাও বলা হয়েছে, তবুও যা আসন পাবে তাতে দিল্লিতে ফের সরকার গঠনের জন্যে যথেষ্ট হবে বলেই পূর্বাভাস। তবে প্রাথমিক ভোটগণনাও কিন্তু বলছে, দিল্লিতে এগিয়ে রয়েছে আম আদমি পার্টিই।

.