This Article is From Apr 06, 2020

বিয়ে স্থগিত রেখে কোয়ারান্টাইনে থাকা শ্রমিকদের পাশে থাকলেন মহিলা এসআই

শাহিদা পারভীন নামে ঋষিকেশ জেলা পুলিশের সাব-ইনস্পেক্টর সেই জেলারই এক কোয়ারান্টাইন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত

বিয়ে স্থগিত রেখে কোয়ারান্টাইনে থাকা শ্রমিকদের পাশে থাকলেন মহিলা এসআই

কর্তব্যের খাতিরে নিজের বিয়ে স্থগিত রেখে পরিযায়ী শ্রমিকদের সাহায্য করতে ছুটলেন মহিলা পুলিশকর্মী শাহিদা পারভীন।

ঋষিকেশ:

কর্তব্যের খাতিরে নিজের বিয়ে স্থগিত রাখলেন উত্তরাখণ্ডের এক মহিলা পুলিশকর্মী (A Woman Cop)। শাহিদা পারভীন নামে ঋষিকেশ জেলা  পুলিশের সাব-ইনস্পেক্টর সেই জেলারই এক কোয়ারান্টাইন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত। ৫ এপ্রিল তাঁর বিয়ের নির্ঘণ্ট স্থির হয়েছিল। কিন্তু কর্তব্যের খাতিরে সেই বিয়ে স্থগিত রেখে কোয়ারান্টাইন কেন্দ্রের দায়িত্ব সামলালেন সেই এসআই (Quarantine Centre)। মুলত দুঃস্থ, অসহায় পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াতেই  তাঁর এই সিদ্ধান্ত বলে খবর। সেই পুলিশকর্মী শাহিদা পারভীন বলেছেন, "যখন গোটা দেশ বিপর্যয়ের বিরুদ্ধে লড়ছে।সেই যুদ্ধে শামিল হতে আমাদেরও কিছু দায়িত্ব থাকে। তাই আমিও নিজের বিয়ে স্থগিত রেখে যারা অসহায়, তাঁদের পাশে দাঁড়াতে চেয়েছি।" তাঁর এই সিদ্ধান্তে সায় আছে হবু বরের। এমনটাও সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ওই পুলিশকর্মী। 

এবার মানুষের পাশাপাশি বাঘিনীর দেহেও মিলল করোনা ভাইরাসের উপস্থিতি!

শাহিদা পারভীনের এই সিদ্ধান্তকে কুরিনশ জানিয়েছেন ডিজি (আইন-শৃঙ্খলা) অশোক কুমার। উত্তরাখণ্ড পুলিশ তাঁর এই উদ্যোগে গর্বিত জানিয়েছেন সেই পুলিশকর্তা। ব্যাক্তিগত সম্পর্কের চেয়ে পেশাদার সম্পর্কের গুরুত্ব যার কাছে আগে, তাঁর জন্য গর্বিত গোটা বাহিনী। সংবাদমাধ্যমকে জানান ডিজি (আইন-শৃঙ্খলা) অশোক কুমার।

করোনা সংক্রমণ প্রতিরোধে ভারতকে ২.৯ মিলিয়ন ডলার অনুদান ইউএস-এর

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু ও অন্যান্য রাজ্যপালরা সিদ্ধান্ত নিলেন আগামী এক বছর তাঁরা তাঁদের বর্তমান বেতন থেকে ৩০ শতাংশ কম নেবেন। করোনার মোকাবিলায় ও অর্থনৈতিক বিপর্যয় সাম‌লাতেই এই সিদ্ধান্ত। একই ভাবে সংসদের সমস্ত সদস্যই তাঁদের বেতন ৩০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। ওই অর্থ চলে যাবে প্রধান‌মন্ত্রীর তহবিলে। সোমবার মন্ত্রিসভার বৈঠকের পর একথা জানিয়েছে সরকার। পাশাপাশি মন্ত্রিসভায় এও সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামী ২ বছরের সাংসদ তহবিলও বাতিল করা হল। ওই তহবিলের ৭,৯০০ কোটি টাকাও প্রধানমন্ত্রীর তহবিলে যাবে বলে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন।

সোমবার এই বৈঠক হয় বিজেপি কর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণের পর। তাঁর ভাষণে প্রধানমন্ত্রী সকলকে দীর্ঘ লড়াইয়ের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান। 

.