This Article is From Jul 17, 2020

পুরোহিত ও কর্মীরা করোনা আক্রান্ত সত্ত্বেও খোলা থাকছে তিরুপতি মন্দির

Tirumala Tirupati Balaji: মন্দিরের ১৪ জন পুরোহিত মিলিয়ে মোট ১৪০ জন মন্দিরের কর্মী করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন

পুরোহিত ও কর্মীরা করোনা আক্রান্ত সত্ত্বেও খোলা থাকছে তিরুপতি মন্দির

Tirupati: তবে মন্দিরের যেসব কর্মী করোনা আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ৭০ জন সুস্থ হয়ে উঠেছেন

হাইলাইটস

  • করোনা সংক্রমণের আশঙ্কাকে উপেক্ষা করেই খোলা তিরুপতি মন্দির
  • ইতিমধ্যেই ওই মন্দিরের বহু কর্মী করোনা সংক্রমিত হয়েছেন
  • তা সত্ত্বেও বন্ধ থাকছে না দেবদর্শন, মন্দির কর্তৃপক্ষের সিদ্ধান্তে বিতর্ক
নয়া দিল্লি:

করোনার কারণে দেশে একের পর এক মৃত্যু হচ্ছে, অপ্রতিরোধ্য গতিতে এগোচ্ছে ওই মারণ ভাইরাস, অথচ বিখ্যাত তিরুমালা তিরুপতি বালাজি মন্দির (Tirumala Tirupati Balaji) এখনও ভক্তদের জন্যে অবারিত দ্বার রেখেছে। শুধু তাই নয়, সম্প্রতি ওই মন্দিরের (Tirumala Temple) ১৪ জন পুরোহিত মিলিয়ে মোট ১৪০ জন মন্দিরের কর্মী করোনা (Coronavirus) পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। কিন্তু তা সত্ত্বেও তিরুপতি খোলা রাখা হবে বলে জানিয়েছেন মন্দিরের বোর্ডের শীর্ষ আধিকারিক। যদিও এই পরিস্থিতির মধ্যেও মন্দির খোলা রাখার সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। কেন্দ্রীয় সরকার "আনলক" পর্যায় শুরু করার পরেই জুনের মাঝামাঝি সময় থেকে তিরুপতি মন্দির পুনরায় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু, ১০ লক্ষ পেরিয়ে গেল সংক্রমিতের সংখ্যা

তিরুমালা তিরুপতি বালাজি মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, মন্দিরে ভক্তসমাগম বন্ধের কোনও পরিকল্পনা তাঁদের নেই। সবরকম সতর্কতা নিয়েই দেবতার দর্শন করানো হচ্ছে বলে জানিয়েছেন তিরুমালা তিরুপতি দেবস্থানম বোর্ডের সভাপতি ওয়াইভি সুব্বা রেড্ডি।

করোনা পরিস্থিতিতে সব কলেজে অনলাইন পদ্ধতিতে ভর্তি, তবে উঠছে কিছু প্রশ্ন

সুব্বা রেড্ডিই জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে ৭০ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। তিনি আরও বলেন যে, যাঁরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাঁদের বেশিরভাগই অন্ধ্রপ্রদেশের পুলিশ যাঁরা মন্দিরের রক্ষণাবেক্ষণের সঙ্গে যুক্ত রয়েছেন। টিটিডি সভাপতি একথাও বলেন, "আক্রান্তদের মধ্যে একজনেরই শুধু আশঙ্কাজনক অবস্থা রয়েছে।"

অন্ধ্রপ্রদেশে অবস্থিত তিরুপতি মন্দির বিশ্বের দ্বিতীয় ধনীতম মন্দির হিসেবে পরিচিত। তিরুপতি তিরুমালা দেবস্থানমে কাজ করেন প্রায় ১৬ হাজার মানুষ। নানা সামাজিক ও শিক্ষামূলক কাজও করে এই ট্রাস্ট। ১৯৩২ সালে টিটিডি আইন অনুযায়ী তিরুপতি তিরুমালা দেবস্থানম গঠিত হয়। বিষ্ণুর একটি রূপ ভেংকটেশ্বরের পুজো হয় এই মন্দিরে। কলিযুগে মানুষকে দুঃখ-কষ্ট থেকে মুক্তি দিতে ভেংকটেশ্বরের আবির্ভাব হয় বলে বিশ্বাস তাঁর ভক্তদের।

এদিকে দেশে দেখতে দেখতে ১০ লক্ষ ছাড়িয়ে গেল করোনা সংক্রমিতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪,৯৫৬ জন করোনা আক্রান্ত হয়েছে। পাশাপাশি একদিনের মধ্যে ৬৮৭ জন মানুষের প্রাণ কেড়েছে এই মারণ ভাইরাস। দিনের পর দিন যেন সংক্রমণ বাড়ছে। প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে কোভিড- ১৯ (Covid- 19)। সরকারি তথ্যে দেখা যাচ্ছে, সারা দেশে করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দেওয়ার পর থেকে মোট ২৫,৬০২ জন মানুষের করোনায় ভুগে মৃত্যু হয়েছে।  

.