This Article is From Mar 21, 2020

এখন বিজেপি সাংসদ দুষ্মন্ত সিং = করোনা আতঙ্ক: ভয়ে সিঁটিয়ে মেরি কম থেকে হেমা মালিনী

পার্টিতে করোনা আক্রান্ত গায়িকা কণিকা কাপুরের সংস্পর্শে আসা দুষ্মন্ত ও তাঁর মা, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে এখন স্বেচ্ছা-নির্বাসনে

এখন বিজেপি সাংসদ দুষ্মন্ত সিং = করোনা আতঙ্ক: ভয়ে সিঁটিয়ে মেরি কম থেকে হেমা মালিনী

Coronavirus: দুষ্মন্ত সিংয়ের সংস্পর্শে আসা সাংসদরা করোনা সংক্রমণের আশঙ্কায় নিজেদের সেল্ফ-কোয়ারান্টাইন করে রাখছেন

হাইলাইটস

  • করোনা আক্রান্ত কণিকা কাপুরের সংস্পর্শে আসেন বিজেপি সাংসদ দুষ্মন্ত সিং
  • গায়িকা করোনা আক্রান্ত জানার পরেও প্রথমেই নিজেকে গৃহবন্দি করেননি দুষ্মন্ত
  • বরং সাক্ষাৎ করেছেন রাষ্ট্রপতি ও অন্যান্য বিজেপি সাংসদদের সঙ্গে
নয়া দিল্লি:

দেশের সাধারণ মানুষের প্রতি যেখানে করোনা সতর্কতার (Coronavirus) বার্তা দেওয়া হচ্ছে, তাঁদের সচেতন থাকার অনুরোধ জানানো হচ্ছে, সেখানে সর্ষের মধ্যেই ভূত। সতর্ক নন খোদ বিজেপি সাংসদ তথা বসুন্ধরা রাজের (Vasundhara Raje) ছেলে দুষ্মন্ত সিং। জানা গেছে করোনা আক্রান্ত কণিকা কাপুরের (Kanika Kapoor) সঙ্গে একই পার্টিতে অংশ নেওয়ার পরে ওই গায়িকা করোনা আক্রান্ত জানা সত্ত্বেও তিনি (Dushyant Singh) নিজেকে তৎক্ষণাৎ গৃহবন্দি করেননি। বরং করোনা সংক্রমণের আশঙ্কাকে বাড়িয়ে দিয়ে তিনি আরও বহু বিজেপি সাংসদের সঙ্গে দেখা করেছেন। এমনকী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি। ফলে রাষ্ট্রপতি ভবনেও এখন করোনা আতঙ্ক। যদিও বর্তমানে বেগতিক দেখে স্বেচ্ছা-নির্বাসন বা সেল্ফ কোয়ারান্টাইনে রয়েছেন দুষ্মন্ত সিং ও তাঁর মা, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। কিন্তু তাতে কী, এরমধ্যেই হয়তো যা সর্বনাশ হওয়ার তা হয়ে গেছে! গত সপ্তাহে বিভিন্ন অনুষ্ঠানে দুষ্মন্তের সান্নিধ্যে আসা অন্য সাংসদরাও তাই আর ঝুঁকি নিতে রাজি নন, স্বেচ্ছা নির্বাসনে যাচ্ছেন তাঁরাও।

করোনা আক্রান্ত গায়িকা কণিকা কাপুরের সংস্পর্শে আসায় তিনজন রাজনীতিবিদ আইসোলেশনে

দু'দিন আগে দুষ্মন্ত সিং রাষ্ট্রপতি ভবনে আয়োজিত একটি প্রাতঃরাশে অংশ নেন। সেখানে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ছাড়াও উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশ ও রাজস্থানের আরও অনেক সাংসদ। ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর, মথুরার বিজেপি সাংসদ হেমা মালিনী, কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল, কংগ্রেসের কুমারী সেলজা এবং বক্সার ও সাংসদ মেরি কম সহ অন্যান্যরা। তাই এখন করোনা আতঙ্কে ভুগছেন তাঁরাও।

জানা গেছে, ইতিমধ্যেই করোনা সতর্কতার জেরে সেল্ফ কোয়ারান্টাইনে গেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েনও। কিছুদিন আগে বিজেপি সাংসদ দুষ্মন্ত সিংয়ের সঙ্গে একটি বৈঠক করেন তিনি। ওই তৃণমূল সাংসদ জানিয়েছেন, "দু'দিন আগে আমি স্থায়ী পরিবহণ কমিটির বৈঠক চলাকালীন দুষ্মন্ত সিংয়ের পাশে আড়াই ঘণ্টারও বেশি সময় বসে ছিলাম।" এই কারণেই আর কোনও ঝুঁকি না নিয়ে, নিজেকে স্বেচ্ছা বিচ্ছিন্ন করে রেখেছেন তিনি।

করোনা আতঙ্কে সেলফ-কোয়ারান্টাইনে তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন: সূত্র

এদিকে করোনা ভাইরাসের আতঙ্কে ভুগছেন দেশের প্রথম নাগরিক। সমস্ত অনুষ্ঠান বাতিল করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট করেন, "করোনা ভাইরাসের বাড়বাড়ন্ত আমাদের অন্যের থেকে সম্মানজনক দূরত্ব বজায় রাখতে বাধ্য করেছে। স্বেচ্ছায় বা চিকিৎসকের পরামর্শে এই বাধ্যতামূলক বিচ্ছিন্নতা আমাদের প্রয়োজন।ভবিষ্যতের পথ চিন্তা করে এই পথই এখন অবলম্বন করা উচিত সকলের"।

যদিও এখনও পর্যন্ত বিজেপি সাংসদ দুষ্মন্ত সিংয়ের শরীরে করোনা সংক্রমণের লক্ষণ দেখা দেয়নি, তবু চিকিৎসকরা কড়া নজর রাখছেন তাঁর উপর। নজর রয়েছে তাঁর মা বসুন্ধরা রাজের উপরেও। 

বসুন্ধরা রাজে টুইট করেছেন, "লখনউতে থাকাকালীন, আমি আমার ছেলে দুশন্ত এবং তাঁর শ্বশুর-শাশুড়ির সঙ্গে একটি নৈশভোজে অংশ নিই, সেই ডিনারে উপস্থিত ছিলেন কণিকা (কাপুর), যিনি দুর্ভাগ্যক্রমে COVID-19 আক্রান্ত বলে জানা গেছে। তাই আগাম সতর্কতা হিসাবে আমি এবং আমার ছেলে স্ব-বিচ্ছিন্ন হয়ে থাকছি এবং সমস্ত প্রয়োজনীয় সতর্কতাও অবলম্বন করছি"।

.