This Article is From Mar 18, 2020

"কোনও ভেদাভেদ নয়, লকডাউন চাই": করোনা রুখতে প্রধানমন্ত্রীকে অনুরোধ ৫১ জন পুঁজিপতির

Coronavirus Outbreak: এদিকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের অর্থনীতিও, শঙ্কায় রয়েছেন ভারতের শিল্পপতিরা

Coronavirus: ভারতে মোট ১৪৭ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, মৃত্যু হয়েছে ৩ জনের

হাইলাইটস

  • প্রধানমন্ত্রীকে টুইট করে সবকিছু আপাতভাবে লকডাউন করার অনুরোধ শিল্পপতিদের
  • দেশে ক্রমশ করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে, রুখতে চাই কঠোর পদক্ষেপ, বললেন তাঁরা
  • বর্তমানে ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত ১৪৭ জন, মৃত্যু হয়েছে ৩ জনের
নয়া দিল্লি:

করোনা ভাইরাস (Coronavirus Outbreak) রুখতে আরও কড়া পদক্ষেপ করুক নরেন্দ্র মোদি সরকার, প্রধানমন্ত্রীকে (PM Modi) টুইট করে সওয়াল করলেন ৫১ জন পুঁজিপতি। "কঠোর পদক্ষেপে লক-ডাউন করা হোক এবং বড় জনসমাবেশ নিষিদ্ধ করতে ধারাবাহিকভাবে ১৪৪ ধারা প্রয়োগ করুন নরেন্দ্র মোদি", টুইটারের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন তাঁরা। একটি টুইট বার্তায় আরবান কোম্পানির (এর আগে যে সংস্থার নাম ছিল আরবান ক্ল্যাপ) সহ-প্রতিষ্ঠাতা অভিরাজ সিং লেখেন, যে দেশগুলি "প্রথম দিকে এবং দৃঢ়তার সঙ্গে পদক্ষেপ করেছে (দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর এবং জাপান) তারাই করোনা ভাইরাসের (Coronavirus) প্রকোপ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে আর যে দেশগুলি অপেক্ষা করে দেখেশুনে তারপর পদক্ষেপের কথা ভেবেছে (ইরান, ইতালি এবং মার্কিন যুক্তরাষ্ট্র) সেই দেশগুলিতে এই প্রকোপ বেশি দেখা গেছে" ।

করোনা আতঙ্ক? বিজেপি কর্মীদের মিছিল করতে বারণ করলেন প্রধানমন্ত্রী মোদি

"এই ভাইরাস ছড়িয়ে পড়া রুখতে কোনও বৈষম্যমূলক আচরণ নয়, প্রয়োজন প্রাথমিকভাবেই কঠোর পদক্ষেপ করা। আগামী ২০ শে মার্চ, ২০২০ থেকে দুই সপ্তাহের জন্যে দেশের বড় শহরগুলিতে ১৪৪ ধারা এবং কঠোর লকডাউন বা নিষেধাজ্ঞা চাপিয়ে দিন", সওয়াল করেন ওই উদ্যোগপতিরা।

মঙ্গলবারই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, জিম, জাদুঘর, সাংস্কৃতিক ও সামাজিক কেন্দ্র, সুইমিং পুল এবং থিয়েটার বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র সহ অনেক রাজ্যই ইতিমধ্যে সেখানকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ করে দিয়েছে।

সৌদি থেকে ফিরে স্বেচ্ছায় সকলের থেকে আলাদা থাকছেন বিজেপি নেতা সুরেশ প্রভু

পরিস্থিতি পর্যালোচনা করে সরকার জনগণকে অপ্রয়োজনীয় ভ্রমণ এড়াতে পরামর্শ দিয়েছে এবং বেসরকারি সংস্থার কর্মীদের বাড়ি থেকে কাজ করার জন্যে অনুরোধ করেছে।

l5ibrabk

তবে গণপরিবহণের উপর যেন করোনা ভাইরাসের আঁচ না পড়ে, সরকারকে অনুরোধ উদ্যোগপতিদের

এদিকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের অর্থনীতিও, শঙ্কায় রয়েছেন ভারতের শিল্পপতিরা। দেশের শেয়ার বাজারেও মারাত্মক প্রভাব পড়েছে। গোটা বিশ্বেই একরকম বাণিজ্য ক্ষেত্রে বিনিয়োগ থমকে গেছে।

মঙ্গলবার ভারতে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত বেশ কয়েকজন নতুন রোগীর সন্ধান মিলেছে। তার ফলে দেশে COVID-19 এ আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৭, যা একদিন আগেও ছিল ১১৪।

গত বছরের ডিসেম্বরে চিনের উহান জেলা থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এটি সারা বিশ্ব জুড়ে প্রায় ৭,০০০ মানুষের প্রাণ কেড়েছে এবং বর্তমানে দুনিয়ায় প্রায় ১.৭ লক্ষ মানুষ এই রোগে আক্রান্ত।

.