This Article is From Apr 20, 2020

প্রয়াত যোগী আদিত্যনাথের বাবা, শেষকৃত্যে যাওয়া হবে না জানালেন যোগী

এদিন করোনা সঙ্কট নিয়ে এক বৈঠকের সময় বাবার প্রয়াণ সংবাদ পান যোগী আদিত্যনাথ।

প্রয়াত যোগী আদিত্যনাথের বাবা, শেষকৃত্যে যাওয়া হবে না জানালেন যোগী

এক বৈঠকের মাঝেই দুঃসংবাদ পান যোগী আদিত্যনাথ। (ফাইল চিত্র)

হাইলাইটস

  • সোমবার প্রয়াত হলেন যোগী আদিত্যনাথের বাবা আনন্দ সিংহ বিস্ত
  • সোমবার সকাল ১০.৪৪-এ মারা যান তিনি
  • বাবার শেষকৃত্য করতে শ্মশানে যেতে পারবেন না বলে জান‌িয়েছেন যোগী
নয়াদিল্লি:

কিডনির অসুখে ভুগে প্রয়াত হলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) বাবা আনন্দ সিংহ বিস্ত। দিল্লির এইমসে সোমবার সকাল ১০.৪৪-এ মারা যান তিনি। উত্তরপ্রদেশের অতিরিক্ত স্বরাষ্ট্র সচিব অবনীশ আওয়াস্তি এক বিবৃতিতে জানিয়েছেন, ‘‘মাননীয় মুখ্যমন্ত্রীর বাবা ১০.৪৪-এ পরলোকের উদ্দেশে যাত্রা শুরু করেছেন। আমাদের গভীরতম সমবেদনা।'' বাবার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করে যোগী আদিত্যনাথ জানিয়েছেন, তিনি বাবার শেষকৃত্য করতে শ্মশানে যেতে পারবেন না করোনা সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের কারণে।

তিনি এক বিবৃতিতে জানান, ‘‘আমি অত্যন্ত দুঃখিত আমার বাবার প্রয়াণ সংবাদে। বাবা আমাকে শিখিয়েছেন বিশ্বাসভাজন, কঠোর পরিশ্রমী ও স্বার্থহীন হতে। আমি তাঁর শেষ সময়ে তাঁর সঙ্গে থাকতে চাইলেও উত্তরপ্রদেশের ২৩ কোটি মানুষের প্রতি দায়িত্ব পালন করতে গিয়ে তা করে উঠতে পারছি না। আমি আগামীকাল তাঁর শেষকৃত্যে যোগ দিতে পারব না লকডাউনের কারণে। আমি আমার মা ও অন্য আত্মীয়দের অনুরোধ জানাই শেষকৃত্যের সময়ও লকডাউনের নিয়ম মেনে চলার জন্য। আমি লকডাউন শেষে ওখানে যাব।''

৮০% করোনা সংক্রমণেই লক্ষণ দেখে আগে বোঝা যাচ্ছে না, যা উদ্বেগজনক: আইসিএমআর

উত্তরাখণ্ডের পাউরি জেলায় নিয়ে যাওয়া হয়েছে আনন্দ সিংহ বিস্তের দেহ।

এক বর্ষীয়ান আমলা টুইট করে জানিয়েছেন, এদিন করোনা সঙ্কট নিয়ে এক বৈঠকের সময় বাবার প্রয়াণ সংবাদ পান যোগী।

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধি বঢরার মতো রাজনৈতিক ব্যক্তিত্বরা যোগী আদিত্যনাথের বাবার মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়েছেন।

করোনা লকডাউনের নিয়মগুলোকে "হাল্কা" করে দেবেন না, রাজ্যগুলোকে বলল কেন্দ্র

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবও শোকপ্রকাশ করেছেন।

প্রিয়ঙ্কা গান্ধি তাঁর টুইটে লেখেন, ‘‘উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিতনাথের বাবা শ্রী আনন্দ সিংহ বিস্তজির মৃত্যুতে আমার গভীর সমবেদনা জানাই। ঈশ্বর আপনার পরিবারকে এই শোকের সময় যন্ত্রণা সহ্য করার শক্তি দিন।''

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত ৯৬৯ জন আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। মৃত ১৪। সারা দেশে আক্রান্তের সংখ্যা ১৭,০০০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৫০০-রও বেশি।

.