This Article is From Apr 17, 2020

‘‘আমি জাইরা ওয়াসিম নই’’: তাবলিগি জামাত নিয়ে বিতর্কে জানালেন ববিতা ফোগত

ববিতা ফোগত বিতর্কে জড়িয়ে পড়েন দেশজুড়ে আতঙ্কের সঞ্চার করা করোনা অতিমারির সঙ্গে তাবলিগি জামাতের ধর্মীয় সমাবেশকে জড়িয়ে টুইট করার পর।

‘‘আমি জাইরা ওয়াসিম নই’’: তাবলিগি জামাত নিয়ে বিতর্কে জানালেন ববিতা ফোগত

গত বছর ববিতা ফোগত বিজেপিতে যোগ দেন। (ফাইল)

নয়াদিল্লি:

তারকা কুস্তিগির ও বিজেপি নেত্রী ববিতা ফোগত তাবলিগি জামাতের ধর্মীয় সমাবেশ নিয়ে তাঁর বিতর্কিত মন্তব্যের সমর্থনে আবারও মুখ খুললেন। সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, ‘‘আমি নিজের টুইটটির সঙ্গেই আছি। কোনও ভুল লিখিনি আমি।'' প্রসঙ্গত, গত মার্চে তাবলিগি জানাতের ধর্মীয় সমাবেশ ভারতের সবথেকে বেশি করোনা সংক্রমণের যোগসূত্র হয়ে উঠেছে। ৩০ বছরের ববিতা জান‌াচ্ছেন, তিনি তাবলিগি জামাত নিয়ে টুইট করার পর থেকে নানা রকম হুমকি পাচ্ছেন। তিনি জানাচ্ছেন, ‘‘গত কয়েক দিনে আমি বেশ কিছু টুইট করেছি (তাবলিগি জামাত সংক্রান্ত)। এরপর আমাকে সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে অনেক হুমকির মুখে পড়তে হয়েছে। আমি বলতে চাই আমি জাইরা ওয়াসিম নই। আমি ভয় পাই না। আমি বরাবর দেশের হয়ে লড়ে এসেছি। আমি নিজের টুইটটির সঙ্গেই আছি। কোনও ভুল লিখিনি আমি।''

জাতীয় পুরস্তার বিজয়ী জাইরা ওয়াসিম ববিতার বোনের ভূমিকায় অভিনয় করেছিলেন ‘দঙ্গল' ছবিতে। ওই বায়োপিক তৈরি হয়েছিল ফোগত বোনদের এবং তাঁদের বাবা মহাবীর সিংহ ফোগতকে নিয়ে। দুই মেয়ের মতো মহাবীরও কুস্তিগির ছিলেন। গত বছর জাইরা জানিয়ে দেন, তাঁকে ঘিরে তৈরি হওয়া বিতর্কের কারণে তিনি বলিউড ছেড়ে দিচ্ছেন।

সম্প্রতি ববিতা ফোগত বিতর্কে জড়িয়ে পড়েন দেশজুড়ে আতঙ্কের সঞ্চার করা করোনা অতিমারির সঙ্গে তাবলিগি জামাতের ধর্মীয় সমাবেশকে জড়িয়ে টুইট করার পর।

গত বছর ববিতা বিজেপিতে যোগ দেন। তিনি হরিয়ানা থেকে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। কঙ্গনা রানাওয়াতের বোনও তাবলিগি জামাত নিয়ে টুইট করে বিতর্কে জড়িয়েছিলেন। তাঁর অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়। ববিতা সমর্থন করেন কঙ্গনার বোনকে।

গত মাসে দিল্লির নিজামুদ্দিনে তাবলিগি জামাতের ওই ধর্মীয় সমাবেশে যোগ দেন ৯,০০০ মানুষ। ৮০-র বেশি দেশ থেকে প্রতিনিধিরা সেখানে উপস্থিত ছিলেন।

তাবলিগি জামাতের সদস্য কিংবা তাঁদের সংস্পর্শে আসা ২৫,০০০ জনকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে।

মহারাষ্ট্র, তামিলনাডুর মতো রাজ্যগুলির তরফে আবেদন করা হয়েছে, বিষয়টিতে সাম্প্রদায়িক রং না লাগানোর জন্য।

.