This Article is From Dec 20, 2018

১৯৮৪ সালের দাঙ্গায় দোষী সাব্যস্ত সজ্জন কুমার আত্মসমর্পণের জন্য ৩০ দিন সময় চাইলেন

প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির মৃত্যুর পর শিখ  বিরোধী দাঙ্গায় দোষী সাব্যস্ত হয়েছেন সজ্জন কুমার

১৯৮৪ সালের দাঙ্গায় দোষী সাব্যস্ত সজ্জন কুমার আত্মসমর্পণের জন্য ৩০ দিন সময় চাইলেন

আগামী কাল এই আবেদনের উপর শুনানি হতে পারে বলে খবর।                                          

হাইলাইটস

  • শিখ বিরোধী দাঙ্গায় দোষী সাব্যস্ত হয়েছেন সজ্জন কুমার
  • কংগ্রেসের এই অধুনা প্রাক্তন নেতা দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন
  • এএনআই জানিয়েছে আত্মসমর্পণের জন্য ৩০ দিন সময় চেয়েছেন তিনি

প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির মৃত্যুর পর শিখ  বিরোধী দাঙ্গায় দোষী সাব্যস্ত হয়েছেন সজ্জন কুমার। কংগ্রেসের এই অধুনা  প্রাক্তন নেতা  দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বলে জানা গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে আত্মসমর্পণের জন্য ৩০ দিন সময়  চেয়েছেন তিনি। আগামী কাল এই আবেদনের উপর শুনানি হতে পারে বলে খবর। সজ্জনের আইনজীবী অনীল শর্মা দাবি করেন সুপ্রিম কোর্টে আবেদন করতে  কিছুটা সময় লাগবে বলে আত্মসমর্পণের জন্য বাড়তি সময় চাই। এদিকে নিহতদের পরিবারের আইনজীবী এইচ এস ফুল্কা জানান তাঁদের তরফে আবেদনের বিরোধিতা করা হবে। পাঞ্জাবেরে আম আদমি পার্টির এই   সদস্য গত তিন দশক ধরে বিনা পারিশ্রমিকে মামলা লড়ে আসছেন।                   

রাহুলই প্রধানমন্ত্রী, ডিএমকে প্রধানের বক্তব্য সম্পর্কে প্রতিক্রিয়া দিলেন মমতা

 

 এই মামলায় গত সোমবার দোষী সাব্যস্ত হয়েছেন সজ্জন। মানে তিনি আর যে ক'দিন জীবিত থাকবেন সেই সময়টা জেলেই থাকতে হবে তাঁকে। আগে একবার রেহাই পেয়েছিলেন সজ্জন কুমার। কিন্তু সেই রায় খারিজ করে এবার রায় দেয় হাইকোর্ট। ঘটনাটিকে  বিচারপতিরা গণহত্যা বলে  চিহ্নিত করেন।

দিল্লির রাজনগর এলাকার একটি পরিবারের পাঁচ জনের খুন এবং ধর্মীয়স্থানে ভাঙচুর করার অভিযোগ ছিল সজ্জনের নামে। বিচারে তাঁকে  দোষী সাব্যস্ত করেন  বিচারপতিরা। একই  সঙ্গে এ বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

রায় দেওয়ার সময় আদালত বলে সকলকে বোঝানো দরকার সমস্যা থাকলেও সুবিচার মিলবেই। সেই ঘটনার অভিঘাত আজও নাড়া দিয়ে যায় বলে আদালত জানায়।                                   

.