This Article is From Jul 30, 2020

শ্রদ্ধা ও ভালবাসার সঙ্গে সোমেন মিত্রকে স্মরণ করলেন রাহুল গান্ধি

Rahul Gandhi: "এই কঠিন সময়ে সোমেন মিত্রের পরিবার ও বন্ধুদের প্রতি আমার ভালবাসা এবং সমর্থন রয়েছে। আমরা তাঁকে ভালবাসা, স্নেহ এবং শ্রদ্ধার সঙ্গে স্মরণ করব।"

শ্রদ্ধা ও ভালবাসার সঙ্গে সোমেন মিত্রকে স্মরণ করলেন রাহুল গান্ধি

Congress: বুধবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন সোমেন মিত্র, তাঁকে শ্রদ্ধা জানাল কংগ্রেস

হাইলাইটস

  • ৭৮ বছর বয়সে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হলেন সোমেন মিত্র
  • হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয় কংগ্রেসের ওই ডাকসাইটে নেতার
  • সোমেন মিত্রের প্রয়াণে শোকপ্রকাশ করে টুইট করলেন রাহুল গান্ধি
নয়া দিল্লি:

যে সময় কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি ছিলেন রাহুল গান্ধি (Rahul Gandhi), তখন বহুবার পশ্চিমবঙ্গের দলীয় সংগঠনের বিষয়ে কথা বলতে সোমেন মিত্রের সঙ্গে আলোচনা করেছেন তিনি। বৃহস্পতিবার তাই দলের অন্যতম জনপ্রিয় নেতার প্রয়াণে (Somen Mitra Passed Away) শোকাহত সনিয়া পুত্রও। বাংলায় হাতের দলের (Congress) শক্তি বাড়াতে বারবার পোড় খাওয়া নেতা সোমেনের (Somen Mitra) প্রতিই আস্থা রেখেছে ভারতীয় জাতীয় কংগ্রেস। ফলে প্রদেশ কংগ্রেসের প্রিয় "ছোড়দা"-র প্রয়াণে টুইট করে তাঁর প্রতি নিজের ভালবাসা এবং শ্রদ্ধার কথা জানিয়েছেন রাহুল। একটি টুইটে তিনি লেখেন, "এই কঠিন সময়ে সোমেন মিত্রের পরিবার ও বন্ধুদের প্রতি আমার ভালবাসা এবং সমর্থন রয়েছে। আমরা তাঁকে ভালবাসা, স্নেহ এবং শ্রদ্ধার সঙ্গে স্মরণ করব।"

বুধবার গভীর রাতে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। হাসপাতাল সূত্রে জানা গেছে যে হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর। সম্প্রতি শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে যাওয়ায় অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তাঁর ডায়ালিসিসও করতে হচ্ছিল। তবে মঙ্গলবার রাত থেকে তাঁর অবস্থার অনেকটাই উন্নতি হচ্ছিল বলে হাসপাতাল সূত্রে খবর। কিন্তু তারপর হঠাৎ করেই বুধবার গভীর রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

সোমেন মিত্রের প্রয়াণে ভারতীয় জাতীয় কংগ্রেস এবং যুব কংগ্রেসের তরফে আলাদা করে তাঁকে শ্রদ্ধা জানানো হয়। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতির প্রয়াণে শোকপ্রকাশ করে টুইট করেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

কংগ্রেসের অন্যতম জনপ্রিয় এই নেতার মৃত্যুসংবাদ পেয়ে টুইটারে শোকবার্তা দেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

তিনি টুইটে লেখেন, "প্রবীণ কংগ্রেস নেতা সোমেন মিত্রের মৃত্যুসংবাদ পেয়ে অত্যন্ত দুঃখিত। সাংবিধানিক প্রধান হিসাবে বহুবার তাঁর সুচিন্তিত পরামর্শ পেয়েছি এবং অনেক উপকৃতও হয়েছি। বাংলা সর্বদা জনজীবনে তাঁর বিরাট অবদানের কথা স্মরণ করবে। তাঁর বিদেহী আত্মার চিরশান্তির জন্য পরম করুণাময় ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।"

বুধবার গভীর রাতে ৭৮ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি রেখে গেছেন তাঁর স্ত্রী ও পুত্রকে। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ বাংলার রাজনৈতিক মহল।

.