দুই রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট হবে না, দাবি মায়াবতীর, লোকসভা প্রসঙ্গে নীরব

বেশ কয়েকদিন ধরে  জল্পনা চলার পর অবস্থান স্পষ্ট করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। জানিয়ে দিলেন আসন্ন রাজস্থান বা মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে কোনও জোটে যাবেন না   তিনি।

 Share
EMAIL
PRINT
COMMENTS

ছত্তিশগড়ে কংগ্রেসের বিরোধী বলে পরিচিত অজিত যোগীর সঙ্গে জোট করেন মায়া।


কলকাতা: 

হাইলাইটস

  1. মধ্যপ্রদেশ এবং রাজস্থানের নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করবেন না মায়া
  2. 2. কংগ্রেস নিজের জোটসঙ্গীদের হারাতে চায় দাবি বিএসপি নেত্রীর
  3. কংগ্রেস নেতা দ্বিগবিজয় সিংকে বিজেপির দালাল বলে অভিহিত করলেন মায়া

বেশ কয়েকদিন ধরে  জল্পনা চলার পর অবস্থান স্পষ্ট করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। জানিয়ে দিলেন আসন্ন রাজস্থান বা মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে কোনও জোটে যাবেন না   তিনি। তবে আগামী বছরের লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে বিএসপির জোটের রাস্তা এখনও বন্ধ হয়ে যায়নি।

4453j4b8

শপথ গ্রহণ অনুষ্ঠানে  এক ফ্রেমে তিন নেতা 

উত্তরপ্রদেশের প্রাক্তন  মুখ্যমন্ত্রী মায়াবতী বলেন, আমরা কোনও অবস্থাতাতেই রাজস্থান  এবং মধ্যপ্রদেশে কংগ্রেসের সঙ্গে জোট করব না। তবে লোকসভা নির্বাচনে জোটের রাস্তা এখনও খোলা রয়েছে। এদিন সে ব্যাপারে কোনও মন্তব্য করেননি তিনি। পাশাপাশি একটি প্রসঙ্গে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি এবং ইউপিএ চেয়ার পার্সন সোনিয়া গান্ধির প্রশংসা করেছেন মায়াবতী। তাঁর কথায় রাহুল এবং সোনিয়া দুজনেই চান জোট হোক। আর এ ব্যাপারে তাঁদের অভিপ্রায়ও সৎ। মাত্র কয়েক মাস আগে কংগ্রেসের এই দুই নেতার সঙ্গে ফ্রেমবন্দি হয়েছিলেন মায়াবতী। কর্নাটকে বিজেপিকে হারায় কংগ্রেস জেডিএস। সেই সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এঁরা সকলেই।           

কিন্তু বিধানসভা ভোটে যে জোট করবেন না তা স্পষ্ট করে দেন মায়াবতী। তিনি বলেন, ‘ কংগ্রেসের মানসিকতা  বিধানসভা নির্বাচনে জোট করার পক্ষে ইতিবাচক নয়। পরিস্থিতি এমনই যে কংগ্রেস বিজেপিকে আদৌ হারাতে চায় কিনা সেই প্রশ্নও উঠেছে। এই মনোভাবের জন্যই গুজরাটে দীর্ঘ দিন ক্ষমতার বাইরে ছিল কংগ্রেস।’

মাস খানেক আগে ছত্তিশগড়ে কংগ্রেসের বিরোধী বলে পরিচিত অজিত যোগীর সঙ্গে জোট করেন মায়া। তখনই নিজের মনোভাব স্পষ্ট করে দেন মায়াবতী। সেটা কংগ্রেসের কাছে আতঙ্কিত হওয়ার মতো বিষয় ছিল। তারও আগে 230 আসনের মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের দেওয়া 50 টি আসনে লড়তে রাজি হননি বিএসপি প্রধান। শুধু তাই নয় কয়েকটি আসনে নিজের দলের প্রার্থীর নামও ঘোষণা করে দেন মায়া। কংগ্রসের দাবি মায়াকে তাঁর ভাইয়ের বিরুদ্ধে সিবিআই তদন্ত শুরু করার ভয় দেখাচ্ছে বিজেপি। তাই এমন আচরণ করছেন তিনি। এই মন্তব্য করায় কংগ্রেস নেতা দ্বিগবিজয় সিংকে বিজেপির দালাল বলে অভিহিত করলেন মায়া     

 

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................