This Article is From Oct 23, 2018

অজিত যোগীর সঙ্গে হাত মেলালেন মায়াবতী, ছত্তিশগড়ে একাই লড়বে কংগ্রেস

Chhattisgarh Assembly Election: মায়াবতী সিদ্ধান্ত নিলেন তাঁর দল বহিষ্কৃত কংগ্রেস নেতা তথা কংগ্রেসের ঘোষিত শত্রু অজিত যোগীর দলের সঙ্গে হাত মেলাবেন ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনে।

Chhattisgarh Election: জোট জিতলে মুখ্যমন্ত্রী হবেন অজিত যোগী, জানান মায়াবতী।

হাইলাইটস

  • জোট জিতলে মুখ্যমন্ত্রী হবেন অজিত যোগী, জানান মুখ্যমন্ত্রী
  • গত পনেরো বছর ধরে বিজেপি ক্ষমতায় আছে ছত্তিশগড়ে
  • "বিজেপি ছত্তিশগড়ে অরাজকতা চালিয়েছে এতদিন ধরে", অভিযোগ করলেন যোগী
নিউ দিল্লি:

আগামী লোকসভা নির্বাচনের আগে গো-বলয়ের রাজনীতিতে কার্যত ঝড় বয়ে গেল বৃহস্পতিবার। বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী সিদ্ধান্ত নিলেন তাঁর দল বহিষ্কৃত কংগ্রেস নেতা তথা কংগ্রেসের ঘোষিত শত্রু অজিত যোগীর দলের সঙ্গে হাত মেলাবেন ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনে (Chhattisgarh Election)। আগামী লোকসভা নির্বাচনে (Chhattisgarh Assembly Election) বিরোধীদের যে ফ্রন্ট গড়ার কথা ভাবা হচ্ছে, সেই ফ্রন্টের নেতৃত্বের জায়গাটি কবজা করার জন্য উঠেপড়ে লেগেছে কংগ্রেস। এমন একটি সময় মায়াবতীর এই সিদ্ধান্ত নিঃসন্দেহে তাদের কাছে একটি বড় ধাক্কা বলে মনে করছে ওয়াকিবহালমহল। প্রতিবেশি রাজ্য মধ্যপ্রদেশের নির্বাচনের জন্যও মায়াবতী তাঁর দলের 22 জন প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছেন।

বহু তিক্ততার ফলে কংগ্রেস থেকে বেরিয়ে যাওয়ার পর অজিত যোগী নিজের দল গঠন করেন। যার নাম- ছত্তিশগড় জনতা কংগ্রেস। যা আদতে কংগ্রেসের ভোট কেটে শাসক দল বিজেপির হাতই শক্ত করে।

অপরদিকে, দলিত রাজনীতির একমেবাদ্বিতীয়ম মুখ মায়াবতী জানিয়েছেন, অজিত যোগীর দলের সঙ্গে তাঁর দলের আসন-বন্টনের যে চুক্তি হয়েছে, সেখানে তাঁদের জোট অজিত যোগীকেই মুখ্যমন্ত্রী-প্রার্থী হিসেবে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে।

“ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনে (Chhattisgarh Assembly Election) ছত্তিশগড় জনতা কংগ্রেসের সঙ্গে জোট করে লড়ার সিদ্ধান্ত নিয়েছে বহুজন সমাজ পার্টি। বহুজন সমাজ পার্টি লড়বে 35টি আসনে এবং ছত্তিশগড় জনতা কংগ্রেস লড়াই করবে 55টি আসনে। যদি আমাদের জোট জেতে, তবে অজিত যোগী হবেন মুখ্যমন্ত্রী”, বলেন মায়াবতী।

.