This Article is From Jul 06, 2020

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৮৯৫

মৃতের সংখ্যাও ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।গত ২৪ ঘণ্টায় ১৯ থেকে তা বৃদ্ধি পেয়ে ২১-এ দাঁড়িয়েছে

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৮৯৫

সারা ভারত জুড়ে কোরনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই ঝড়ের গতিতে বৃদ্ধি পাচ্ছে।এই দৌড়ে পিছিয়ে নেই রাজ্য।চব্বিশ ঘন্টা আগে কোরনা আক্রান্তের সংখ্যা ছিল ৭৪৩, বর্তমানে তা বৃদ্ধি পেয়ে ৮৯৫ তে দাঁড়িয়েছে।মৃতের সংখ্যাও ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।গত ২৪ ঘণ্টায় ১৯ থেকে তা বৃদ্ধি পেয়ে ২১-এ দাঁড়িয়েছে।রাজ্য জুড়ে মৃতের মোট সংখ্যা বৃদ্ধি পেয়ে ৭৫০ থেকে ৭৫৭-তে দাঁড়িয়েছে। শুধু কলকাতাতেই কোরনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪৪ জন।  

এদিকে, রবিবার সকালেই নয়া রেকর্ড গড়ল ভারতের করোনাভাইরাস সংক্রমণ! কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, শনিবার সকাল আটটা থেকে শুরু করে ২৪ ঘণ্টায় ২৪,৮৫০ টি নতুন সংক্রমণ ঘটেছে। মোট সংক্রমণ এই দেশে এখন ৬,৭৩,১৬৫! করোনাভাইরাসে তৃতীয় সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ রাশিয়া থেকে মাত্র ৮০০ সংক্রমণ দূরে ভারতবর্ষ। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬১৩ জনের এবং মোট মৃত্যুর সংখ্যা ১৯,২৬৮-এ দাঁড়িয়েছে। সেরে যাওয়া রোগীদের সংখ্যা ৪,০৯,০৮৩।

এই নিয়ে টানা নবম দিন ভারতের করোনাভাইরাস সংক্রমণ ১৮,০০০ এরও বেশি বেড়েছে দৈনিক। করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ার বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিকেল সায়েন্সেসের (এআইআইএমএস) পরিচালক ডাঃ রণদীপ গুলেরিয়া বলেছেন যে ভারতে কোভিড-১৯ এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শনিবার, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণে রেকর্ড বৃদ্ধির কথা জানিয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ২১২,২৩৬ টি নতুন সংক্রমণের কথা জানিয়েছে। সবচেয়ে বেশি বৃদ্ধি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতেই।

.