This Article is From Feb 25, 2020

হ্যাপিনেস ক্লাসে 'বাহারি পদ' সাজিয়ে মেলানিয়া ট্রাম্পকে বরণ দিল্লির স্কুলের

দিল্লির মোতিবাগ এলাকার সেই স্কুলে এদিন বেলা ১২টা নাগাদ পৌঁছন মেলানিয়া ট্রাম্প। নার্সারি থেকে দ্বিতীয় শ্রেণীর ১০ জন পড়ুয়া তাঁকে স্বাগত জানায়।

হ্যাপিনেস ক্লাসে 'বাহারি পদ' সাজিয়ে মেলানিয়া ট্রাম্পকে বরণ দিল্লির স্কুলের

গোলাপ প্রিন্টের সাদা পোশাকে দিল্লির স্কুল পরিদর্শন করেন মেলানিয়া ট্রাম্প। (ফাইল)

নয়া দিল্লি:

মার্কিন ফার্স্ট লেডিকে বরণ করে নিতে বেশ চমক লুকিয়ে রেখেছিল দিল্লির সর্বোদয়া স্কুল। মঙ্গলবার মেলানিয়া ট্রাম্প (Melania Trump) হ্যাপিনেস ক্লাস প্রত্যক্ষ করতে দিল্লির ওই স্কুলে গিয়েছিলেন। পড়ুয়াদের মানসিক চাপ কমাতে এই বিশেষ ক্লাসের সূচনা করেছে দিল্লির সরকার। দিল্লির মোতিবাগ এলাকার সেই স্কুলে এদিন বেলা ১২টা নাগাদ পৌঁছন মেলানিয়া ট্রাম্প। নার্সারি থেকে দ্বিতীয় শ্রেণীর ১০ জন পড়ুয়া তাঁকে স্বাগত জানায়। রঙিন পোশাকে পুষ্পবৃষ্টি করে মেলানিয়া ট্রাম্পকে অভ্যর্থনা জানায় পড়ুয়ারা। উপস্থিত শিক্ষিকাদের সঙ্গে করমর্দন করে ক্লাসে ঢোকেন মার্কিন ফার্স্ট লেডি। সেই ক্লাসেই তার জন্য বিশেষ আসন সংরক্ষিত করে রাখা ছিল। সেই আসনে বসে হ্যাপিনেস ক্লাসের কার্যপদ্ধতি চাক্ষুষ করেন তিনি। স্পষ্টতই বেশ বিনোদন পেয়েছেন এই ক্লাস (Happiness Class) থেকে, চোখে-মুখেই তা স্পষ্ট ছিল। অর্থাৎ বাহারি পদে তাঁকে বরণ করে দিল্লির সেই স্কুল। 

“ভারতের ওপর, আশা করি তারা সঠিক সিদ্ধান্ত নেবে”, দিল্লিতে হিংসা নিয়ে বললেন ট্রাম্প

e3p46c9

সেই পড়ুয়ারাই নৃত্য প্রদর্শনের পাশাপাশি ভাংরা পরিবেশন করে। অনেক খুদে পড়ুয়াকে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকা দোলাতে দেখা গিয়েছে। সেই সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে আপ্লুত হয়ে হাততালি দিতে দেখা গিয়েছে মেলানিয়া ট্রাম্পকে। 

দিল্লিতে সংঘর্ষে মৃত বেড়ে ৯, সেনা নামাবে না সরকার, জানাল সূত্র

একজন খুদে পড়ুয়াকে আলিঙ্গন করছেন মার্কিন ফার্স্ট লেডি। 

mg6m08q8

মেলানিয়া ট্রাম্প স্কুল ছেড়ে বেরিয়ে যাওয়ার পর সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেওয়া পড়ুয়ারা দাবি করে, তাদের থেকে ভাংরার কলা শিখতে চেয়েছিলেন ফার্স্ট লেডি। এদিন সেই স্কুলের অধ্যক্ষ মনোজ পাণ্ডে বলেন, "আমাদের পড়ুয়ারা উনাকে অভ্যর্থনা জানাতে প্রস্তুত ছিলেন। আমরা জানতাম আমাদের অনুষ্ঠান দেখে হাসি মুখেই ফিরতে পারবে মার্কিন প্রতিনিধি দল। বিশ্ব শিক্ষা ব্যবস্থায় বদল আনতে আমাদের স্কুল যে নজির গড়ল, তার জন্য পড়ুয়া ও শিক্ষিকাদের কৃতিত্ব প্রাপ্য।"

.