This Article is From Dec 21, 2019

সানাকে বাঁচিয়ে নাগরিকত্ব আইন নিয়ে অবশেষে সরব সৌরভ

মেয়ের বিতর্কিত পোস্টের আঁচ যাতে সানা বা অন্য কারোর গায়ে না লাগে তার জন্যই সম্ভবত মুখ খুলতে বাধ্য হলেন সৌরভ। 

সানাকে বাঁচিয়ে নাগরিকত্ব আইন নিয়ে অবশেষে সরব সৌরভ

'এদেশের বুকে শান্তি আসুক নেমে', প্রার্থনা সৌরভের

নয়া দিল্লি:

হাজার চেষ্টা করেও Citizenship (Amendment) Act নিয়ে কেউ মুখ খোলাতে পারেননি Sourav Gangulyর। সোশ্যাল মিডিয়ায় মেয়ে সানার একটি পোস্ট বরং প্রশ্নের মুখে ফেলে দিয়েছিল  BCCI president-কে। কারণ, ওই পোস্টে সাহিত্যিকের উদ্ধৃতি থাকলেও তা বর্তমান রাজনৈতিক পরিস্থিতিগন্ধী। যদিও তড়িঘড়ি সৌরভ মেয়েকে সেফ সাইডে রেখে অনুরোধ জানিয়েছিলেন, রাজনীতিতে সানাকে না জড়ানোই ভালো। কারণ, সানা মাত্র আঠেরো। এখনও রাজনীতি বোঝার বয়সে এসে পৌঁছোয়নি সে। তার দিন দুই পরেই শুক্রবার নাগরিকত্ব বিল নিয়ে মুখ খুললেন সৌরভ।

সানার পোস্ট আলোড়ন ফেলেছে সোশ্যাল মিডিয়ায়, ''অসত্য'' দাবি Sourav Ganguly-র

যদিও অতি সাবধানী 'দাদা' তাঁর বিবৃতিতে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একটি শব্দও উচ্চারণ করেননি। বরং দেশবাসীকে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। তাঁর অনুরোধ, শান্তিপূর্ণ বিক্ষোভ বা প্রতিবাদ দেখানোই বাঞ্ছনীয়। এতেই দেশের মঙ্গল। মেয়ের বিতর্কিত পোস্টের আঁচ যাতে সানা বা অন্য কারোর গায়ে না লাগে তার জন্যই সম্ভবত মুখ খুলতে বাধ্য হলেন সৌরভ। 'দাদা'র মুখ খোলাকে তাই সেই চর্চার ওপর নয়া প্রলেপ বলে মনে করছেন নেটিজেন এবং সমাজের বিভিন্ন স্তরের একাংশ।

নিজের মতপ্রকাশ করতে গিয়ে সৌরভ আরও বলেন, 'নাগরিকত্ব আইন সম্বন্ধে গভীরে কিছুই জানি না। তাই বিষয়টি নিয়ে কিছু বলার ধৃষ্টতা দেখাব না। তবে আমার মতে, শান্তিপূর্ণ প্রতিবাদও সম্ভব। এই মুহূর্তে দেশের শান্তি আর সম্প্রীতির অতি প্রয়োজন। তাই বিক্ষোভকারীদের উদ্দেশ্যে আমার অনুরোধ, যা-ই করুন শান্তি বজায় রেখে করুন।' প্রসঙ্গত, চলতি সপ্তাহেই সানা সোশ্যালে খুশবন্ত সিং-এর 'The End of India'-এর এমন একটি অংশ পোস্ট করেন যা উত্তপ্ত পরিস্থিতির সঙ্গে মানানসই। সেই পোস্ট খবরের শীর্ষে উঠে আসতেই সঙ্গে সঙ্গে হাল ধরেন সৌরভ।

বাংলার পথে কেরলও, আপাত বন্ধ জনগণনা

NDTV-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এরপরেই ইরফান পাঠান নিয়ে প্রশ্ন করা হলে সৌরভ জানান, এমন কিছু বিষয় নিয়ে তাঁকে প্রশ্ন না করাই ভালো, যার জবাব তিনি দিতে পারবেন না।

.