ভারতের বলা২২ টি জায়গার কোথাও সন্ত্রাসবাদীদের ঘাঁটি নেই দাবি পাকিস্তানের

ভারতের বলা২২ টি জায়গার কোথাও সন্ত্রাসবাদীদের ঘাঁটি নেই দাবি পাকিস্তানেরপরিদর্শনের অনুমতি দিতে চায় ইসলামাবাদ। 

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভারতের বলা২২ টি জায়গার কোথাও সন্ত্রাসবাদীদের ঘাঁটি নেই দাবি পাকিস্তানের

Balakot air strike: Indian Mirage 2000 fighter jets dropped laser guided bombs on JeM camp last month


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. ভারতের বলা২২ টি জায়গার কোথাও সন্ত্রাসবাদীদের ঘাঁটি নেই দাবি পাকিস্তানের
  2. আগে পাকিস্তান জঙ্গি হামলায় কোনও রকম যোগ থাকার কথা মানতে চায়নি
  3. পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, ভারত প্রমাণ দিলে ব্যবস্থা নেওয়া হবে

ভারতের বলা২২ টি জায়গার কোথাও সন্ত্রাসবাদীদের (Terror Camp) ঘাঁটি নেই দাবি পাকিস্তানের।  পরিদর্শনের অনুমতি দিতে চায় ইসলামাবাদ । পুলওয়ামায় (Pulwama Terror Attack) হামলার পর ভারত ঘটনা সম্পর্কে তথ্য  পাকিস্তানকে  তুলে দেয় তা  নিয়ে চর্চা চালায় পাকিস্তান। তার পর এ ব্যাপারে নিজেদের মত ভারতকে জানাল ইসলামাবাদ।  তারা জানাল আরও প্রমাণ চাই। এর আগে  পাকিস্তান জঙ্গি হামলায় কোনও রকম যোগ থাকার কথা মানতে  চায়নি। পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন,  ভারত প্রমাণ দিলে  ব্যবস্থা নেওয়া হবে।


মাসুদের উপর চাপ বাড়ল,কালো তালিকাভুক্ত করতে নতুন পদক্ষেপ করল আমেরিকা

b6ek8s0o

গত মাসে পুলওয়ামায় ৪০ জন জঙ্গির প্রাণ নিয়েছে।            

পাক বিদেশ মন্ত্রক জানিয়েছে পুলওয়মা হামলার ব্যাপারে আমরা প্রাথমিক ভাবে পেয়েছি তা ভারতকে জানিয়েছি। প্রক্রিয়াকে এগিয়ে  নিয়ে  যেতে  আরও তথ্য প্রয়োজন সেটাও বলেছি। এ পর্যন্ত ৫৪ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের থেকে তেমন কোনও  তথ্য পাওয়া  যায়নি। একই  ভাবে যে ২২ টি জায়গার কথা ভারতের তরফে বলা  হচ্ছে  সেখানে  কোনও সন্ত্রাসবাদী ঘাঁটির সন্ধান পাওয়া যায়নি।  পাকিস্তান ভারতকে সেই সমস্ত জায়গা ঘুরে দেখার  অনুমতি দিতে ইচ্ছুক।  পাক বিদেশ মন্ত্রক আরও জানায় ভারতের দেওয়া  সমস্ত প্রমাণ খতিয়ে দেখা হয়েছে। এর মধ্য পুলওয়ামার আত্মঘাতী জঙ্গি আদিল দারের  নামও আছে। আদিলই বিস্ফোরক বোঝাই গাড়ি  নিয়ে সিআরপিএগফের কনভয়ে হামলা চালায়।  ঘটনার আগে সে একটি ভিডিও রেকর্ড করে। সেটি খতিয়ে দেখেছে পাকিস্তান। তাছাড়া হোয়াটস অ্যাপ এবং টেলিগ্রামের ব্যবহার  হয়েছিল বলে  দাবি দিল্লির। সেই বিষয়টিও খতিয়ে দেখেছে বলে পাকিস্তানের দাবি। মোবাইল সংস্থার সঙ্গে  যোগাযোগ  করে তথ্য খোঁজার কাজ হয়েছে বলে দাবি পাকিস্তানের। জঙ্গি সংগঠন জইশ-ই- মহম্মদের প্রধান মাসুদ আজাহারকে গ্লোবাল টেররিস্ট ঘোষণা করতে চায়  আমেরিকা থেকে  শুরু করে ব্রিটেন এবং ফ্রান্সের মতো দেশ গুলি। রাষ্ট্রসঙ্ঘে নিজেদের  বক্তব্য জানিয়েও দিয়েছে তারা। আদতে  চিন একেবারে  শেষ মুহূর্তে ভেটো না দিলে মাসুদকে এতদিনে গ্লোবাল টেররিস্ট  ঘোষণা করে দিত রাষ্ট্রসঙ্ঘ। চিনের পদক্ষেপের দু'সপ্তাহের মধ্যে নতুন কৌশল নিল আমেরিকা। ১৫ সদস্যের নিরাপত্তা পরিষদে একটি প্রস্তাব পাশ করিয়ে নিল আমেরিকা। সেই প্রস্তাব অনুযায়ী কোথাও যাওয়ার ক্ষেত্রে মাসুদকে সমস্যায় পড়তে হবে। বাজেয়াপ্ত হবে তার সম্পত্তি। এই প্রস্তাবকে সমর্থন করেছে ব্রিটেন থেকে শুরু করে ফ্রান্সের মতো দেশ। ফ্রান্স অবশ্য আগেই নিজের দেশে মাসুদের সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ শুরু করে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................