This Article is From Aug 03, 2020

৫ অগাস্ট ভূমিপুজো! ১৫০ জন আমন্ত্রিত, তালিকায় নরেন্দ্র মোদি-যোগী আদিত্যনাথ

এই তালিকায় একদম ওপরের দিকে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আর মহন্ত নিত্যগোপাল দাস

আরও ১৫০ জন অভ্যাগতকে আমন্ত্রণ জানানো হয়েছে।

নয়াদিল্লি:

৫ অগাস্টের ভূমিপুজোয় (Bhoomi pujan in Ayodhya) আমন্ত্রিত কারা! সেই তালিকা প্রকাশ্যে এল। নাম রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)-সহ আরও তিন জনের। তবে, এই তালিকা (Invitee list for Bhoomi pujan) করোনা সংক্রমণের কথা মাথায় রেখে ছোট করা হয়েছে। রাম জন্মভূমি ট্রাস্ট সূত্রে এমনটাই খবর। এই তালিকায় একদম ওপরের দিকে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আর মহন্ত নিত্যগোপাল দাস। যে আমন্ত্রণপত্র তৈরি হয়েছে, সেখানে রাম লালা বা শিশু রামের ছবি আছে। বুধবারের অনুষ্ঠানের জন্য কমবেশী ১৫০ জনের কাছে এই পত্র পাঠানো হয়েছে।

pdklqua

এই সেই আমন্ত্রণপত্র। 

করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । দিল্লি সংলগ্ন হরিয়ানার গুরুগ্রামে একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে। টুইট করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন তাঁর স্বাস্থ্য “ভালই” ছিল, তবে “চিকিৎসকদের পরামর্শে” হাসপাতালে ভর্তি হন তিনি। রবিবার দেশে মোট করোনা আক্রান্ত ১৭ লক্ষেরও বেশি। কয়েকদিন আগে মন্ত্রিসভার বৈঠকে যোগ দিয়েছিলেন অমিত শাহ। সূত্রের খবর, যারা সেখানে সংস্পর্শে এসেছিলেন তাঁদের খোঁজ চলছে এবং মন্ত্রীর সংস্পর্শে আসা ব্যক্তিদের সেল্প-আইসোলেশনে পাঠানো হবে।

হিন্দিতে করা টুইটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী লেখেন, “করোনা ভাইরাসের প্রাথমিক লক্ষণ থাকায়, আমি পরীক্ষা করিয়েছি, এবং রিপোর্টে পজিটিভ এসেছে। আমার স্বাস্থ্য ভাল, তবে চিকিৎসকদের পরামর্শে আমি হাসপাতালে ভর্তি হই। আমি সবাইকে অনুরোধ করব, যাঁরা কয়েকদিনে আমার সংস্পর্শে এসেছেন, তাঁরা সেল্ফ আইসোলেশনে থাকুন এবং পরীক্ষা করান”।

.