This Article is From Aug 23, 2019

সুরক্ষা দিক Supreme Court,শীর্ষ আদালতের দ্বারস্থ অযোধ্যা মামলার বিচারক

Ayodhya Case: বিশেষ বিচারপতি সুরেন্দ্র কুমার যাদবকে এই মামলায় দৈনিক বিচার করে মামলাটি ২ বছরের মধ্যে সম্পন্ন করার জন্য নিযুক্ত করে সুপ্রিম কোর্ট ।

সুরক্ষা দিক Supreme Court,শীর্ষ আদালতের দ্বারস্থ অযোধ্যা মামলার বিচারক

Supreme Court উত্তরপ্রদেশ সরকারকে তাঁর অনুরোধ যাচাই করে দুই সপ্তাহের মধ্যে প্রতিক্রিয়া জানাতে বলেছে (ফাইল চিত্র)

নয়া দিল্লি:

Ayodhya মামলা অর্থাৎ Ram Mandir মামলার বিচারক সুরেন্দ্র কুমার যাদব এবার নিজের জন্যে পুলিশি নিরাপত্তা চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন।

শীর্ষ আদালত, আজ তাঁর আবেদন গ্রহণ করেছে। উত্তরপ্রদেশ সরকারকে ওই বিচারকের অনুরোধ যাচাই করে দুই সপ্তাহের মধ্যে প্রতিক্রিয়া জানানোর নির্দেশ দিয়েছে।

বিচারপতি আরএফ নরিমন এবং সূর্য কান্ত উল্লেখ করেন যে তাঁকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তাঁর বিশালতার বিষয়টি বিবেচনা করেই এই দাবিটি "যুক্তিসঙ্গত"।

ব্যর্থ অযোধ্যা মধ্যস্থতা, ৬ অগাস্ট থেকে দৈনিক শুনানি শুরু, জানাল সুপ্রিম কোর্ট

বিশেষ বিচারপতি সুরেন্দ্র কুমার যাদবকে এই মামলায় দৈনিক বিচার করে মামলাটি ২ বছরের মধ্যে সম্পন্ন করার জন্য নিযুক্ত করে সুপ্রিম কোর্ট ।

এর আগে সুপ্রিম কোর্ট সিবিআইকে ২৫ বছর ধরে এই মামলা টেনে নিয়ে যাওয়ার জন্য তিরস্কার করে। শীর্ষ আদালত বিজেপির প্রবীণ নেতা এল কে আদবানি, মুরলি মনোহর জোশী এবং উমা ভারতীর সঙ্গে আরও ১০ জনের বিরুদ্ধে ফৌজদারি ষড়যন্ত্রের নতুন অভিযোগ আনার অনুমতি দিয়ে এই মামলাটিকে পুনরুজ্জীবিত করে।

‘অত্যাচারিত মনে হচ্ছে', প্রতিদিন অযোধ্যা মামলা শুনানি প্রসঙ্গে মত আইনজীবী ধাওয়ানের

আগামী ৩০ সেপ্টেম্বর বিচারক সুরেন্দ্র কুমার যাদবের অবসর নেওয়ার কথা থাকলেও অযোধ্যা মামলার রায় না দেওয়া পর্যন্ত তাঁর মেয়াদ বাড়ানো হয়।

.