This Article is From May 23, 2019

Assembly election results 2019ঃ বিধানসভা উপনির্বাচনে চারটি আসন বিজেপির, তিনটিতে তৃণমূল

assembly election results 2019; নিকটতম তৃণমূল প্রার্থীও প্রাক্তন মন্ত্রী মদন মিত্রের থেকে ৩৫, ২৮১ ভোটে এগিয়ে রয়েছেন অর্জুন সিংয়ের ছেলে ও বিজেপি প্রার্থী পবন কুমার সিং।

Assembly election results 2019ঃ বিধানসভা উপনির্বাচনে চারটি আসন বিজেপির, তিনটিতে তৃণমূল
কলকাতা:

লোকসভা নির্বাচনের পর বিধানসভা উপনির্বাচন। এবং সেখানেও অব্যাহত বিজেপির বিজয়রথ। একজনের মৃত্যু এবং সাতজন ইস্তফা দেওয়ায় আটটি আসনে ফের উপনির্বাচনের নির্দেশ দেয় জাতীয় নির্বাচন কমিশন। সেখানে আটটি আসনের মধ্যে চারটিতেই এগিয়ে রাজ্য বিজেপি। বাকি চারটির মধ্যে তিনটিতে এগিয়ে তৃণমূলে। একটি আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। এভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দুর্গ দখলের পথে গেরুয়া শিবির। এবং উপনির্বাচনের এই ফলাফল আত্মবিশ্বাসে ফাটল ধরিয়েছে শাসকদলের মনে।

জাতীয় নির্বাচনের দেওয়া সর্বশেষ খবর অনুযায়ী, গত ১৯ মে কলকাতায় সাত দফা নির্বাচনের দিন বুথ দখল, হিংসাত্মক কার্যকলাপের জন্য ভাটপাড়ায় উপনির্বাচন হয়। এখানে নিকটতম তৃণমূল প্রার্থীও প্রাক্তন মন্ত্রী মদন মিত্রের থেকে ৩৫, ২৮১ ভোটে এগিয়ে রয়েছেন অর্জুন সিংয়ের ছেলে ও বিজেপি প্রার্থী পবন কুমার সিং। ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী অর্জুন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার সময় এই ভাটপাড়ায় মদন মিত্রের বিরুদ্ধে দাঁড় করান ছেলে পবনকে।

উলুবেড়িয়া উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রত্যুষ মণ্ডলের থেকে ৯,৯৭৩ ভোটে এগিয়ে আছেন তৃণমূলের ইদ্রিস আলি। শাসকদলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই নিজের চেনা কেন্দ্র বসিরহাটের বদলে ইদ্রিস এবার উলুবেড়িয়ার প্রার্থী।

এতদিন পাহাড় ‘অগ্নিকন্যা' মমতার পাশে থাকলেও এবারের উপনির্বাচন সেখানেও গেরুয়া রং ছড়িয়েছে। দার্জিলিংয়ে বিজেপি প্রার্থী নীরজ তামাং জিম্বা তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী বিনয় তামাংয়ের থেকে এগিয়ে আছেন ১৫,৮০০ ভোটে। হাবিবপুরে বিজেপির জয়েল মুর্মু ৯,৭৬৬ ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী অমল কিস্কুর থেকে। অন্যদিকে ইসলামপুরে এগিয়ে তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে আব্দুল করিম চৌধুরী ২০,৯২৬ ভোটে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী এস মণ্ডলের থেকে। একমাত্র কান্দিতে এগিয়ে কংগ্রেস। সফিউল আলম খান শাসকদলের প্রার্থী গৌতম রায়ের থেকে এই কেন্দ্রে এগিয়ে আছেন ৮,৩৭৭ ভোটে। পাশাপাশি, কৃগঞ্জ ও নওদায় পৃথকভাবে এগিয়ে বিজেপি-তৃণমূল। প্রথম কেন্দ্রে কংগ্রেসের পার্থরঞ্জন বসুর থেকে প্রায় ১৪ হাজার ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী আশিস কুমার বিশ্বাস। দ্বিতীয় কেন্দ্রে তৃণমূল প্রার্থী সাহিনা মমতাজ বেগম প্রায় ২১ হাজার ভোটে এগিয়ে কংগ্রেসের সুনীল কুমার মণ্ডলের থেকে।

.