This Article is From Feb 19, 2020

আবারও কোনও দফতর নিলেন না অরবিন্দ কেজরিওয়াল, কারণ দর্শালেন মুখ্যমন্ত্রী

২০১৭ সালে তিনি জল দফতরের দায়িত্ব নিলেও, এবার নিলেন না, সেবার প্রত্যেক বাড়িতে সস্তায় জল পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল আম আদমি পার্টি

আবারও কোনও দফতর নিলেন না অরবিন্দ কেজরিওয়াল, কারণ দর্শালেন মুখ্যমন্ত্রী

দিল্লিতে একসঙ্গে কাজ করা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান অরবিন্দ কেজরিওয়াল। (ফাইল)

হাইলাইটস

  • মন্ত্রিসভায় দফতরহীন থাকবেন অরবিন্দ কেজরিওয়াল
  • এমনকী, ২০১৭ সালে নেওয়া জল দফতরও নিলেন না মুখ্যমন্ত্রী
  • তিনি বলেন, “আমার প্রথম প্রতিশ্রুতি দিল্লিবাসী”
নয়াদিল্লি:

তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi Chief Minister) পদে শপথ নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal), তবে এবারও কোনও দফতরের দায়িত্ব নিজের হাতে নিলেন না দিল্লির মুখ্যমন্ত্রী। কোনও দফতর ছাড়াই মুখ্যমন্ত্রী পদে থাকবেন তিনি, যেমনটা ছিলেন ২০১৫ সালে। ২০১৭ সালে তিনি জল দফতরের দায়িত্ব নিলেও, এবার নিলেন না, সেবার প্রত্যেক বাড়িতে সস্তায় জল পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল আম আদমি পার্টি (Aam Aadmi Party) । কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের পর, দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “অনেক মানুষই আমায় জিজ্ঞেস করছেন, কেন আমি কোনও দফতর নিজের হাতে নিচ্ছি না। কারণটা হল, আমার প্রথম এবং শেষপর্যন্ত পুরো প্রতিশ্রুতিই দিল্লিবাসীকে নিয়ে। তাঁরা আমায় অনেক সুযোগ দিয়েছেন, এবং সেই দায়িত্ব আমায় ঠিকভাবে পালন করতে হবে,  সেই জন্য আমি কোনও দফতর নিজের হাতে নিইনি”।

মুখ্যমন্ত্রী বলেন, “এরফলে আমি প্রত্যেকটি দফতরের ওপর এবং পুরো সরকারের ওপর নজর রাখতে পারব। যদি একটা দফতরে ব্যস্ত হয়ে পড়ি, তাহলে বাকি কাজগুলো ব্যাহত হবে”।

দিল্লিতে একসঙ্গে কাজ করা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি নির্বাচনে দু শিবিরের তরফে ব্যাপক প্রচার, এবং একে অন্যকে তোপ দাগার পর, এই প্রথম দুই নেতার সাক্ষাৎ, বিজেপি ও অমিত শাহে র বিরুদ্ধে ঘৃণার বাক্য ছড়িয়ে ভোটারদের মেরুকরণের অভিযোগ তুলেছিল আপ।

.