This Article is From Aug 24, 2018

ছুটি বাতিল করে আর্তের সেবা করলেন মেজর

তাঁর ছুটি বাতিল হয়নি। নিজেই ছুটি ভুলে ঝাঁপিয়ে পড়েছেন কাজে। কেরালার বন্যা বিধ্বস্ত  মানুষের পাশে দাঁড়াবার আগে একবারও চিন্তা করেননি ভারতীয় সেনার  মেজর হেমন্ত রাজ।

ছুটি বাতিল করে আর্তের সেবা করলেন মেজর

বাড়ির সদস্যদের সন্ধান পেয়েছন হেমন্ত। খুব তাড়াতাড়ি দেখাও হবে তাঁদের সঙ্গে।

জয়পুর:

তাঁর ছুটি বাতিল হয়নি। নিজেই ছুটি ভুলে ঝাঁপিয়ে পড়েছেন কাজে। কেরালার বন্যা বিধ্বস্ত  মানুষের পাশে দাঁড়াবার আগে একবারও চিন্তা করেননি ভারতীয় সেনার  মেজর হেমন্ত রাজ। শুধু তাই নয়  উদ্ধারের কাজ শুরু করার সময়ও তিনি জানতেন না কেমন আছে  তাঁর পরিবার। কিন্তু সেসব কিছুই তখন মাথায় আসেনি তাঁর। সব ভুলে কাজ করে গিয়েছেন । এখন অবশ্য পরিস্থিতি বদলেছে। বাড়ির সদস্যদের সন্ধান পেয়েছন হেমন্ত। খুব তাড়াতাড়ি দেখাও হবে তাঁদের সঙ্গে।

 

 ঘটনার সূত্রপাত অগাস্টের18 তারিখ। সেদিনই দিল্লি থেকে নিজের গ্রামে বাড়ি ফেরার কথা ছিল মেজরের। কিন্তু সব হিসেব গুলিয়ে দেয় বন্যা। বাতিল হয়ে যায় বিমান। কিন্তু উড়ান সংস্থাকে অনুরোধ করে অন্য একটি বিমানে করে  কেরালা পোঁছন হেমন্ত। স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে লেগে পড়েন কাজে।  সেখানে উদ্ধারের কাজ করছিলেন ভিন রাজ্য থেকে আসা সেনা জওয়ান। তাঁদের ভাষার সমস্যা ছিল। সমাধানের পথ বের করেন হেম্নত। কয়েকজন স্থানীয় মানুষকে ওই টিমের সঙ্গে যুক্ত করে দেন। এরপর বিমানের সাহায্যে খাবার বিলির কাজও করেন হেমন্ত। ফেসবুকে অনেকেই শেয়ার করতে থাকেন সেই  ছবি। আর তা চোখে পড়ে হেমন্তের পরিবারেও। এরপরই বাড়ির সঙ্গে যোগাযোগ হয়। বাড়ি ছেড়ে গত বেশ কয়েকদিন আগে ত্রাণ শিবিরে উঠে গিয়েছে পরিবার। এবার বাড়ির কাছে যাবেন হেমন্ত।     

উদ্ধার কাজ একটা সময় গতি হারাতে শুরু করে। পাওয়ার ব্যাঙ্ক বা ওই ধরনের নানা রকম জিনিসের প্রয়োজন হয়। সে সব জোগার করতে নিজের আরজে বন্ধুদের সাহায্যও নিয়েছেন মেজর।         

 

 

           

                                         

          

.