This Article is From Oct 19, 2018

দশেরার রাবন বধ দেখতে গিয়ে অমৃতসরে ট্রেনে কাটা পড়ে মৃত অন্তত 50

ট্রেন দুর্ঘটনায় অমৃতসরে বহুজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। অমৃতসরের য়োধা ফটকের কাছে দুর্ঘটনাটি ঘটে উদ্ধারকাজ চলছে বলে পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন।

দশেরার রাবন বধ দেখতে গিয়ে অমৃতসরে ট্রেনে কাটা পড়ে মৃত অন্তত 50

ট্রেন দুর্ঘটনায় অমৃতসরে বহুজনের মৃত্যুর

নিউ দিল্লি:

ট্রেন কাটা পড়ে অমৃতসরে কম করে 50 জনের মৃত্যু হয়েছে। অমৃতসরের যোধা ফটকের কাছে আজ সন্ধেয় দুর্ঘটনাটি ঘটে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ চলছে বলে পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন। জানা গেছে, রেল লাইনের ধারে রাবন বধের অনুষ্ঠান চলছিল। ভিড় এতটাই বেশি ছিল যে, রেল লাইনের উপর উঠে অনুষ্ঠান দেখতে শুরু করে অনেকে। রাবনের কুশপুতুলে দাহর সময় বাজির শব্দে কোনও অন্য আওয়াজ শোনা যাচ্ছিল না। ফরে ট্রেন আসার খবর কেউ টেরই পায়নি। ওই সময় ট্রেন চলে আসায় পিষে যায় অনেকে। 

2apmhu5o

অমৃতসরের যোধা ফটকে রেললাইনের খুব কাছেই রাবন বধের অনুষ্ঠান চলছিল।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মৃতদের মধ্যে শিশুও রয়েছে সংবাদ সংস্থা IANS জানিয়েছে, ঘটনার সময় সেথানে 700 মানুষ উপস্থিত ছিল। অনন্তপক্ষে 60 জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অমৃতসরের পুলিশ কমিশনার এস এস শ্রীবাস্তব বলেন, কম করে 50 জনের মৃত্যু হয়েছে আমরা উদ্ধারকাজ চালাচ্ছি আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

ত্রাণ ও উদ্ধারকাজ সরেজমিনে দেখতে অমৃতসর যাচ্ছেন বলে জানিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতাল খোলা রাথতে বলেছেন। তিনি টুইটে তিনি বলেন, "প্রতিটি মৃতের পরিবারকে আমার সরকারের তরফে 5 লাখ করে টাকা দেওয়া হবে। বিনামূল্যে আহতদের চিকিতসা করানো হবে সরকারি ও বেসকারি হাসপাতালে যুদ্ধকালীন ততপরতায় কাজ করছে জেলা প্রশাসন।"  

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সমবরকমভাবে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। দুর্ঘটনা নিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, "দশেরার উতসবের সময় এমন দুর্ঘটনার খবর দুর্ভাগ্যজনক। আমি এতটাই উদ্বিগ্ন যে তা ভাষায় প্রকাশ করা কঠিন। মৃতদের পরিবারের কথা ভেবে আমি ব্যথিত আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।"

দুর্ঘটনার ভিডিও দেখতে ক্লিক করুন: দশেরার সন্ধেয় কীভাবে অন্ধকার নেমে এল পঞ্জাবে, ধরা পড়ল ভিডিওতে

.