This Article is From Jan 04, 2019

দিল্লি কংগ্রসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন অজয় মাকেন

এ ব্যাপারে  সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার রাতে রাহুলের সঙ্গে বৈঠক হয় মাকেনের              

দিল্লি কংগ্রসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন অজয় মাকেন

দলীয় সূত্র  থেকে বলা হচ্ছে  মাকেনকে  কেন্দ্রীয় দায়িত্বে আনা হতে পারে

হাইলাইটস

  • দিল্লি কংগ্রসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন অজয় মাকেন
  • সূত্রের খবর ইতিমধ্যেই ইস্তফাপত্র গ্রহণ করেছেন সভাপতি রাহুল গান্ধি
  • দলীয় সূত্র থেকে বলা হচ্ছে মাকেনকে কেন্দ্রীয় দায়িত্বে আনা হতে পারে
নিউ দিল্লি:

দিল্লি কংগ্রসের  সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন  প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মাকেন। সূত্রের খবর ইতিমধ্যেই ইস্তফাপত্র গ্রহণ করেছেন  সভাপতি রাহুল গান্ধি। পর পর তিন বার সরকার চালানোর পর বছর চারেক আগে দিল্লিতে ক্ষমতাচ্যুত হয় কংগ্রেস।  সেই তখন প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব নেন মাকেন। দলীয় সূত্র  থেকে বলা হচ্ছে  মাকেনকে  কেন্দ্রীয় দায়িত্বে আনা হতে পারে। আর সেই কারণেই  লোকসভা নির্বাচনের মাত্র কয়েক মাস আগে পদ ছাড়লেন মাকেন।

শবরীমালা মন্দিরে দুই মহিলার প্রবেশের পর রণক্ষেত্রের চেহারা নিল কেরালা, ১০টি পয়েন্ট

আরও জানা গিয়েছে এ ব্যাপারে  সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার রাতে রাহুলের সঙ্গে বৈঠক হয় মাকেনের।  কিন্তু  শোনা যাচ্ছে  দলের কেন্দ্রীয় দায়িত্ব পেতে পারেন মাকেন। পাশাপাশি তিনি লোকসভা নির্বাচন লড়তে পারেন বলেও শোনা যাচ্ছে।  এদিকে নিজের পদত্যাগের কথা  জানিয়ে  টুইট  করেছেন মাকেন। হিন্দি ভাষায় তিনি লিখেছেন  ২০১৫ সালের লোকসভা নির্বাচনের পর আমি প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব পাই।  সেই তখন থেকে সকলের সমর্থন ও ভালবাসা নিয়ে  দায়িত্ব সামলাচ্ছিলাম। সকলের কাছে  আমি কৃতজ্ঞ। 

তিন তালাক নিয়ে তরজা তুঙ্গে জেডিইউ ও বিজেপির

মাস তিনেক আগেই শোনা  যায় শারীরিক কারণে পদত্যাগ  করেছেন মাকেন। তবে  সে খবরের সত্যতা স্বীকার করেনি  দল। যে সময় তিনি বিদেশে চিকিৎসা করাতে গিয়েছিলেন সেসময় তাঁর জায়গায় দলের প্রবীণ নেতা পি সি চাকোকে দায়িত্ব দেওয়া  হয়েছিল।  কেন্দ্রীয় দায়িত্ব পাওয়া বা  লোকসভা  নির্বাচনে লড়াই করা ছাড়া মাকেনের পদত্যাগের নেপথ্যে আরেকটি কারণের কথা  শোনা  যাচ্ছে। বলা  হচ্ছে  কংগ্রেসের এবং আম আদমি পার্টির নৈকট্য নিয়ে  তাঁর আপত্তি আছে। আর সেই কারণেই তিনি পদ ছেড়েছেন বলে  মনে করা  হচ্ছে।

.