This Article is From Mar 03, 2019

পাকিস্তানে শারীরিক নির্যাতন হয়েছে অভিনন্দনের, ডাক্তারি পরীক্ষায় মিলল প্রমাণ

ডাক্তারি পরীক্ষার উদ্দেশ্য ছিল অভিনন্দনের শরীরের ভেতরে কোনও চোট লেগেছে কি না অথবা পাকিস্তানি সেনারা নজরদারি চালাবার জন্য তাঁর শরীরের ভেতরে কোনও যন্ত্র ঢুকিয়ে রেখেছে কি না তা খতিয়ে দেখা।

পাকিস্তানে শারীরিক নির্যাতন হয়েছে অভিনন্দনের, ডাক্তারি পরীক্ষায় মিলল প্রমাণ

অভিনন্দনের মেরুদন্ডের শেষভাগেও চোট ধরা পড়েছে।

নিউ দিল্লি:

শুক্রবার পাকিস্তান সরকার ভারতের হাতে শান্তির বার্তা হিসাবে অভিনন্দনকে তুলে দেওয়ার পর থেকেই তাঁর বিভিন্ন রকম শারীরিক পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা করে ভারত সরকার। পরবর্তীকালে প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ অভিনন্দনের সঙ্গে দেখা করেন।

অভিনন্দন আগে জানিয়েছিলেন বন্দিদশায় পাকিস্তান কর্তৃপক্ষ তাঁর কোনও রকম শারীরিক নির্যাতন করেনি তবে মানসিক নির্যাতনের কথা তিনি উল্লেখ করেছিলেন। যদিও পাকিস্তান কর্তৃপক্ষ দাবি করেছিল জেনেভা চুক্তির জন্য তারা অভিনন্দনের গায়ে হাত দেয়নি।

আরও পড়ুনঃ জঙ্গি হামলার গুরুত্বপূর্ণ তথ্য আড়াল করছেন মোদী: মায়াবতী

সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট জানিয়েছে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ডাক্তারি পরীক্ষায় বুকের পাঁজরে আঘাতের চিহ্ন ধরা পড়ল, যা পাকিস্তানের স্থানীয় বাসিন্দাদের হাতে মার খাওয়ার ফল বলে মনে করছেন এই দেশের চিকিৎসকরা। বৃহস্পতিবার পাকিস্তানি সেনার হাতে বন্দি হন অভিনন্দন। এক সূত্র মারফত জানা গিয়েছে এমআরআই স্ক্যানে তাঁর মেরুদন্ডের শেষভাগে একটা চোট ধরা পড়েছে যা পাকিস্তানি এফ-16 এর সঙ্গে যুদ্ধের পর ভারতীয় মিগ-21 বাইসন যুদ্ধ বিমান থেকে পড়ে যাওয়ার ফল বলে মনে করা হচ্ছে।

ডাক্তারি পরীক্ষার উদ্দেশ্য ছিল অভিনন্দনের শরীরের ভেতরে কোনও চোট লেগেছে কি না অথবা পাকিস্তানি সেনারা নজরদারি চালাবার জন্য তাঁর শরীরের ভেতরে কোনও যন্ত্র ঢুকিয়ে রেখেছে কি না তা খতিয়ে দেখা। এএনআই সূত্রে জানানো হয়েছে দিল্লি ক্যান্টনমেন্ট রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে তাঁর সমস্ত ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। আগামী দশ দিনে তাঁর আরও নানারকম শারীরিক পরীক্ষা করানো হবে বলে শোনা গিয়েছে।

.