This Article is From Nov 05, 2018

যৌন হেনস্থার অভিযোগ অসমের পুলিশ কর্তার বিরুদ্ধে, তুললেন এক মহিলা অফিসার

সম্প্রতি বিখ্যাত অভিনেতা, সাংবাদিক, রাজনীতিবিদ, পরিচালক, প্রযোজক-সহ সমাজের বহু বিশিষ্ট পেশার মানুষের বিরুদ্ধে উঠে এসেছে যৌন হেনস্থা অভিযোগ। এবার এই তালিকায় নতুন সংযোজন হল পুলিশের নাম৷

যৌন হেনস্থার অভিযোগ অসমের পুলিশ কর্তার বিরুদ্ধে, তুললেন এক মহিলা অফিসার

২০১২ সালে অভিযুক্ক মুকেশ আগরওয়াল লীনা দোলের সঙ্গে অপ্রীতিকর ব্যবহার করেন।

গুয়াহাটি:

সম্প্রতি বিখ্যাত অভিনেতা, সাংবাদিক, রাজনীতিবিদ, পরিচালক, প্রযোজক-সহ সমাজের বহু বিশিষ্ট পেশার মানুষের বিরুদ্ধে উঠে এসেছে যৌন হেনস্থা অভিযোগ। এবার এই তালিকায় নতুন সংযোজন হল পুলিশের নাম৷ অসমের এক মহিলা পুলিশ অফিসার অভিযোগ জানালেন, তাঁর সিনিয়র তাঁকে যৌন হেনস্থা করেছেন। #মিটু আন্দোলনে এই স্বীকারোক্তি যে একটি বড় বাঁক, তা স্বীকার করে নিচ্ছে প্রায় সব পক্ষই। এই প্রথম দেশের কোনও পদস্থ পুলিশকর্তার নামে এই অভিযোগ উঠল। সম্প্রতি ফেসবুকে একটি পোস্ট দিয়ে অসমের মাজুলির অতিরিক্ত পুলিশ সুপার লীনা দোলে অভিযোগ করেন, অতিরিক্ত ডিজিপি (আইনশৃঙ্খলা) মুকেশ আগরওয়াল 2012 সালে তাঁকে হেনস্থা করেন। ওই মহিলা পুলিশ অফিসার জানান, এখনও সেই ঘটনার বিচার পাননি তিনি। তিনি এই কথাও জানান, ওই ঘটনার পর অবসাদগ্রস্ত হয়ে পড়ে তাঁর স্বামী আত্মহত্যা করেন। 

লীনা দোলে জানান, তিনি যখন সহকারী পুলিশ সুপার ছিলেন, তখন আইজি পদে ছিলেন আইপিএস মুকেশ আগরওয়াল। 

নিজেকে যৌন হেনস্থার 'শিকার' বলে অভিহিত করে তিনি বলেন, মুকেশ আগরওয়াল তাঁর কাজে খুশি হয়ে তাঁকে 'ছুটি'তে কোথাও নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিলেন। "কিন্তু আমি ওঁকে সটান না করে দিয়েছিলাম। তারপরই আমাকে বিভিন্ন বাধার সম্মুখীন হতে হয়েছিল। যা কোনওভাবেই কাম্য ছিল না। খুব অল্প কথায়, ওই ঘটনা জানাজানি হওয়ার পরেই আত্মহত্যা করেন আমার স্বামী। তারপরই আমি মুকেশ আগরওয়ালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করি", বলেন তিনি।

5jo3h2v

 

.