রক্ষকই ভক্ষক? চিনের ১টি স্কুলে নিরাপত্তারক্ষীর ছুরির ঘায়ে আহত পড়ুয়া-শিক্ষক মিলিয়ে ৪০ জন

China Knife Attack: চিনের গুয়াংজি প্রদেশের ওই হামলায় জড়িত স্কুলেরই এক নিরাপত্তাকর্মী, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে

রক্ষকই ভক্ষক? চিনের ১টি স্কুলে নিরাপত্তারক্ষীর ছুরির ঘায়ে আহত পড়ুয়া-শিক্ষক মিলিয়ে ৪০ জন

Students Stabbed in China: গুয়াংজি প্রদেশের একটি স্কুলে ঘটে ওই হামলা (প্রতীকী ছবি)

হাইলাইটস

  • চিনের একটি স্কুলে ছুরি নিয়ে হামলা চালাল সেখানকারই নিরাপত্তাকর্মী
  • ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন
  • পাকড়াও করা হয়েছে হামলাকারীকে, চলছে জিজ্ঞাসাবাদ
বেজিং:

বৃহস্পতিবার চিনের একটি বিদ্যালয়ে ছুরি নিয়ে হঠাৎই হামলা (China School stabbing) করে বসলেন এক ব্যক্তি, এলোপাথাড়ি চালানো ছুরির (China Knife Attack) আঘাতে এখনও পর্যন্ত আহত হয়েছেন বিদ্যালয়ের পড়ুয়া এবং শিক্ষক-শিক্ষিকা মিলিয়ে কমপক্ষে ৪০ জন। সেদেশের সরকারি গণমাধ্যম 'চায়না ডেলি' জানিয়েছে, গুয়াংজি প্রদেশের একটি প্রাথমিক স্কুলে ওই হামলার (Students Stabbed in China) ঘটনাটি ঘটেছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে আটটা নাগাদ দক্ষিণ চিনের গুয়াংজি ঝুয়াং অঞ্চলের স্কুলটিতে ওই হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ৮টি অ্যাম্বুলেন্স। আহতদের উদ্ধার করে উঝাউ শহরের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। ছুরি হাতে যে স্কুল চত্বরে হামলা চালিয়েছিল সে ওই স্কুলেরই নিরাপত্তাকর্মী বলে জানা গেছে।

"এটা ভারতীয় সংস্কৃতি নয়": কেরলের হাতি মৃত্যুর ঘটনায় তদন্তের আশ্বাস দিয়ে বললেন মন্ত্রী

হংকংয়ের 'সাউথ চায়না মর্নিং পোস্ট' জানিয়েছে, লিং শাওমিন নামে বছর পঞ্চাশের এক নিরাপত্তাকর্মী ওই হামলাটির সঙ্গে জড়িত। চিনা সংবাদমাধ্যমের খবর অনুসারে, সন্দেহভাজন ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত চলছে। তবে কী কারণে সে ওই হামলা চালিয়েছে, তা এখনও জানা যায়নি। অনুমান করা হচ্ছে যে, মানসিক অবসাদ থেকেই ওই কাণ্ড ঘটানো হয়েছে।

চলে গেলেন 'খাট্টা মিঠা' পরিচালক বাসু চট্টোপাধ্যায়, 'রজনীগন্ধা' দিয়ে বিদায় তাঁকে

এদিকে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, গত কয়েক বছরে চিনের বিভিন্ন এলাকায় অবসাদগ্রস্ত মানুষরা মাঝেমধ্যেই এরকম হামলা চালিয়েছে। ২০১৮ সালের অক্টোবর মাসেও পশ্চিম চিনের চোংকুইন শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলে ছুরি নিয়ে হামলা চালায় এক মহিলা। ওই ঘটনায় আহত হয়েছিল ১৪ জন শিক্ষার্থী। তার আগে ২০১০ সালে সেখানকার কয়েকটি স্কুলে এমন একাধিক হামলায় কমপক্ষে ২০ জন আহত হয়েছিলেন বলে খবর।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)