This Article is From Oct 23, 2018

সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত 2, আহত হলেন 14 জন, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত দুই  আহত  14। মৃতদের পরিবার পিছু পাঁচ লাখ  টাকা  দেব  রাজ্য। আর আহতরা  পাবেন এক লাখ  টাকা  করে। 

সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত 2, আহত হলেন 14 জন,  ক্ষতিপূরণ ঘোষণা  মুখ্যমন্ত্রীর

সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত দুই  আহত  14 ।

হাইলাইটস

  • সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত দুই আহত 14
  • আজ সন্ধ্যা সাড়ে ছ'টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে
  • ঘটনাস্থলে গিয়ে রেলের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী
সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত 2 আহত হলেন 14 জন:

সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত দুই  আহত  14। শেষ মুহূর্ত  ট্রেনের প্ল্যাটফর্ম  বদল হওয়ায় যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। তাতেই এই  দুর্ঘটনা।   আজ সন্ধ্যা সাড়ে ছ'টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে।  সাঁতরাগাছি স্টেশনে একই সঙ্গে নাগেরকয়াল এবং শালিমার  এক্সপ্রেস  এবং দুটি লোকাল ট্রেন চলে আসে। ঘটনাস্থলে গিয়ে  রেলের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে রেলের মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে। পাশাপাশি ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা  করেন মুখ্যমন্ত্রী।  তিনি  বলেন, মৃতদের পরিবার পিছু পাঁচ লাখ  টাকা  দেব  রাজ্য। আলাদা করে ক্ষতিপূরণ দেবে রেলও।   আর আহতরা  পাবেন এক লাখ  টাকা  করে।  একই সঙ্গে ঘটনার তন্দন্ত করার সিদ্ধান্ত নিয়েছে  রাজ্য।  পরে  আহতদের দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী।  হাওড়া  হাসপাতাল সূত্রে জানা গিয়েছে এখন এগারো জন  ভর্তি রয়েছেন।  গুরুতর আহত  এক  ব্যক্তিকে এসএসকেএম হাসপাতালে  নিয়ে  যাওয়া  হয়েছে ।        

 

মুখ্যমন্ত্রী বলেন উৎসবের সময়  রেলে বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। সেগুলির দিকে নজর দেওয়া উচিত। রেল ভারতের লাইফ লাইন। তাই কোনও ভাবেই রেলের সুরক্ষার সঙ্গে আপোস করা  যাবে না। তাঁর মতে  এ ধরনের ঘটনার নেপথ্যে থাকে  অবহেলা এবং অপদার্থতা। 

ঘটনার পর থেকে দ্রুত আহতদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা  করা হয়। পাশাপাশি ঠিক কী কারণে এই ঘটনা  ঘটল তাও খতিয়ে দেখা হচ্ছে। উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে  রেল। পাশাপাশি কয়েকটি হেল্পলাইন নম্বরও চালু করেছে  রেল। হাওড়ার হেল্প লাইন নম্বরটি  হল 033 2641-2975। সাঁতরাগাছির নম্বর 033 2629-5561                                                                                                                                    

 

.