পাইলটরা ‘অসুস্থ’ ১৪ টি বিমান বাতিল করল জেট

 একসঙ্গে ১৪ টি বিমান বাতিল করল জেট এয়ারওয়েজ। বেশ কয়েকজন পাইলট ‘অসুস্থ’ হয়ে পড়ায় রবিবার এই বিমান গুলি বাতিল করা হয়েছে বলে খবর।

পাইলটরা ‘অসুস্থ’  ১৪ টি বিমান বাতিল করল জেট

নিয়মিত পাইলট থেকে  শুরু করে ইঞ্জিনিয়ারদের বেতন দিতে পারছে না জেট।

হাইলাইটস

  • একসঙ্গে ১৪ টি বিমান বাতিল করল জেট এয়ারওয়েজ
  • গত কয়েক মাস থেকেই এই উড়ান সংস্থায় আর্থিক সঙ্কট তীব্র আকার নিয়েছে
  • সংস্থা জানিয়েছে কর্মীদের থেকে সহযোগিতা পাওয়ার ব্যাপারে তারা আশাবাদী
মুম্বাই:

একসঙ্গে ১৪ টি বিমান বাতিল করল জেট এয়ারওয়েজ। বেশ কয়েকজন পাইলট ‘অসুস্থ' হয়ে পড়ায় রবিবার এই বিমান গুলি বাতিল করা হয়েছে বলে খবর। গত কয়েক মাস থেকেই এই উড়ান সংস্থায় আর্থিক সঙ্কট তীব্র আকার নিয়েছে। অগাস্ট মাস থেকে  নিয়মিত পাইলট থেকে  শুরু করে ইঞ্জিনিয়ারদের বেতন দিতে পারছে না জেট। তবে সেপ্টেম্বর মাসের আংশিক বেতন  দিয়েছে সংস্থা। কিন্তু অক্টোবর এবং নভেম্বর মাসের বেতন হয়নি।

অর্থ সংকটে জেট এয়ারওয়েজ, এখনই প্রয়োজন 500 মিলিয়ন ডলার

একসঙ্গে ১৪ টি বিমান বাতিল করল জেট এয়ারওয়েজ। বেশ কয়েকজন পাইলট ‘অসুস্থ' হয়ে পড়ায় রবিবার এই বিমান গুলি বাতিল করা হয়েছে বলে খবর। গত কয়েক মাস থেকেই এই উড়ান সংস্থায় আর্থিক সঙ্কট তীব্র আকার নিয়েছে। অগাস্ট মাস থেকে পাইলট থেকে  শুরু করে ইঞ্জিনিয়ারদের বেতন দিতে পারছে না জেট। তবে সেপ্টেম্বর মাসের আংশিক বেতন  দিয়েছে সংস্থা। কিন্তু অক্টোবর এবং নভেম্বর মাসের বেতন হয়নি। একটি সূত্র থেকে বলা হচ্ছে বেশ কয়েকজন পাইলটের শরীর খারাপ। তাছাড়া তাঁরা বিমান না পাওয়া নিয়ে প্রতিবাদ করছেন। একই সঙ্গে ন্যাগের  আচরণও তাঁকে ক্ষুব্ধ করেছে। আর তাই তাঁরা আন্দোলন করছেন। দেশের মধ্যে যাঁরা জেটের বিমান চালান তাঁদেরই সংগঠন ন্যাগ।

ধর্ষণের অভিযোগের পর, পাঁচ বছরের শিশু কন্যার মৃত্যু

 তবে জেটের দাবি কাজ চালাতে নজিরবিহীন পরিস্থিতি তৈরি হওয়ায় বিমান বাতিল করা হয়েছে। এর সঙ্গে  পাইলটদের প্রতিবাদের কোনও সম্পর্ক নেই। কিছু পাইলট চিঠি লিখে সংস্থার চেয়ারম্যানকে জানিয়েছেন এভাবে  কাজ করা যায় না। এদিকে,সংস্থা জানিয়েছে কর্মীদের থেকে সহযোগিতা পাওয়ার ব্যাপারে তারা আশাবাদী। অতীতে কর্মীরা পাশে ছিলেন এখনও থাকবেন।

 

দেখুন ভিডিও: