This Article is From Apr 19, 2019

কর্মীদের মিডিয়ায় মুখ খুলতে বারণ করল জেট

একদিন আগেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গিয়েছে অর্থ সঙ্কটে ভুগতে থাকা উড়ান সংস্থা জেট এয়ারওয়েজ

কর্মীদের মিডিয়ায় মুখ খুলতে বারণ করল জেট

জেট এয়ারওয়েজের প্রবীণ কর্মীদের জানুয়ারি মাস থেকেই বেতন হচ্ছে না

হাইলাইটস

  • দেশের বাণিজ্যিক রাজধানী মুম্বইয়ে বিক্ষোভ করেছেন জেটের কর্মীরা
  • দিল্লির যন্তরমন্তরেও বৃহস্পতিবার বিক্ষোভ অবস্থান করেন জেট কর্মীরা
  • জেট এয়ারওয়েজের প্রবীণ কর্মীদের জানুয়ারি মাস থেকেই বেতন হচ্ছে না
মুম্বাই:

একদিন আগেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গিয়েছে অর্থ সঙ্কটে ভুগতে থাকা  উড়ান সংস্থা জেট এয়ারওয়েজ। সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে আপাতত পরিষেবা বন্ধ থাকবে। এবার জেট কর্তৃপক্ষের তরফ থেকে চাকরি নিয়ে চরম অনিশ্চয়তায় ভোগা ২০ হাজার কর্মীকে বলা হল সঙ্কটের ব্যাপারে মিডিয়ায় মুখ খোলা যাবে না। উড়ান সংস্থা বিমান চলাচল বন্ধ করে দেওয়ায় গভীর সঙ্কটে পড়েছেন কর্মীরা। এমনিতেই বেশ কিছুদিন ধরে তাদের বেতন হচ্ছিল না। বাধ্য হয়ে কম টাকায় অন্য উড়ান সংস্থায় কাজের ব্যাপারে চিন্তাভাবনা করতে হচ্ছে তাঁদের। কারও কারও ক্ষেত্রে বেতন কমে অর্ধেক হয়ে যাচ্ছে। উপায় না পেয়ে সেই বেতনেই রাজি  হতে হচ্ছে কর্মীদের।  সেই ব্যবস্থা এখনও অনেকে নতুন চাকরি জোগাড় করে উঠতে পারেননি।

৫ ঘণ্টা অপেক্ষা করেও রাহুলের দেখা মিলল না আর তারপর...

এমতাবস্থায় জেটের কর্পোরেট কমিউনিকেশন টিমের তরফে বৃহস্পতিবার সন্ধ্যায় কর্মীদের একটি ইমেল পাঠানো হয়। তাতে লেখা হয়েছে এখন আমরা একটি সঙ্কট পূর্ণ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছি। এমতাবস্থায় সংবাদ মাধ্যমসহ বহির্বিশ্বের সঙ্গে এই সঙ্কটের ব্যাপারে আলোচনা থেকে বিরত থাকতে হবে। এই বার্তা এসে পৌঁছানোর কিছুক্ষণ আগে দেশের বাণিজ্যিক রাজধানী মুম্বইয়ে বিক্ষোভ করেছেন জেটের  কর্মীরা। তাতে পাইলট থেকে শুরু করে ইঞ্জিনিয়ার এবং দেখভালের দায়িত্ব পালন করা কর্মীরাও ছিলেন। ইমেলে আরও  বলা হয়েছে আমরা সবাই জেটকে খুব ভালোবাসি। সেটা আমাদের মনে রাখতে হবে। এখন প্রতিদিন খবরের কাগজ আমাদের সাহায্যে খবর ছাপতে চাইবে। শুধু মুম্বইয়ের  সদর দপ্তর নয় দিল্লির যন্তরমন্তরেও বুধবার বিক্ষোভ অবস্থান করেন জেট এয়ারওয়েজের কর্মীরা। এর আগে সংস্থার  চিফ এক্সিকিউটিভ বলেছিলেন, কর্মীদের দাবি দাওয়া সম্পর্কে আমাদের কাছে এই মুহূর্তে কোনও জবাব নেই।

জেট এয়ারওয়েজের প্রবীণ কর্মীদের জানুয়ারি মাস থেকেই বেতন হচ্ছে না আর বাকিরা বেতন পাচ্ছেন না গত মার্চ মাস থেকে। কয়েকদিন ধরে টালমাটাল চলছিল বকেয়া বেতন দাবি করে বিক্ষোভ দেখাতে থাকেন জেট এর কর্মীরা। এমতাবস্থায় চেয়ারম্যান নরেশ গোয়েল পদত্যাগ করেন এবং জেট জানায় ২৫ বছর পর এবার তাদের যাত্রা বন্ধ হচ্ছে।

.