This Article is From Jun 01, 2020

বলিউডে ফের ধাক্কা, মাত্র ৪২ বছরেই চলে গেলেন সাজিদ-ওয়াজিদ সুরকার জুটির ওয়াজিদ খান

Wajid Khan Died: ওয়াজিদের মৃত্যুর খবর নিশ্চিত করে জানান সংগীতকার সেলিম মার্চেন্ট, তিনি জানান, ওই সুরকার নাকি বহুদিন ধরেই কিডনির সংক্রমণে ভুগছিলেন

বলিউডে ফের ধাক্কা, মাত্র ৪২ বছরেই চলে গেলেন সাজিদ-ওয়াজিদ সুরকার জুটির ওয়াজিদ খান

Wajid Khan: চলচ্চিত্র দুনিয়ার বহু মানুষ তাঁকে টুইটারে শেষ শ্রদ্ধা জানিয়েছেন (ফাইল চিত্র)

হাইলাইটস

  • ভেঙে গেল সাজিদ-ওয়াজিদ জুটি
  • মাত্র ৪২ বছরেই চলে গেলেন সুরকার ওয়াজিদ খান
  • কিডনির অসুখে ভুগেই মৃত্যু তাঁর
মুম্বই:

২০২০ যেন বিষের বছর হয়ে দেখা দিচ্ছে। ইরফান খান, ঋষি কাপুরকে হারানোর ধাক্কা সামলাতে না সামলাতেই বলিউডে ফের শোকের ছায়া। এবার চলে গেলেন বলিউডের বিখ্যাত সাজিদ-ওয়াজিদ সুরকার জুটির ওয়াজিদ খান (Music Composer Wajid Khan)। কিডনির অসুখে ভুগে মাত্র ৪২ বছরেই চলে যেতে হল তাঁকে (Wajid Khan)। সোমবার ভোরে মুম্বইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস (Wajid Khan Died) ত্যাগ করেন তিনি। সুপারস্টার সলমন খানের হাত ধরেই বলিউডের সুরের জগতে প্রবেশ সাজিদ-ওয়াজিদ (Sajid-Wajid) জুটির। "প্যায়ার কিয়া তো ডরনা কেয়া" ছবিতে নাকি তাঁদের প্রথম কাজ করার সুযোগ করে দেন সলমনই। তারপর থেকেই জুটি বেঁধে একের পর এক হিট গান উপহার দিয়েছেন তাঁরা। সলমনের বহু ছবি যেমন "গর্ব", "তেরে নাম", "তুমকো না ভুল পায়েঙ্গে", "ওয়ান্টেড", "দাবাং", "এক থা টাইগার", একের পর এক হিট গানে সকলকে মাতিয়ে রেখেছিলেন ওই সুরকার জুটি। আজ ওয়াজিদের প্রয়াণে সঙ্গীহারা হয়ে গেলেন সাজিদ।

ঋষিহীন একমাস! 'উইশ মি লাক" দিয়ে অভিনেতাকে স্মরণ নিতু সিংয়ের

ওয়াজিদের মৃত্যুর খবর নিশ্চিত করে জানান সংগীতকার সেলিম মার্চেন্ট। তিনি জানান, ওই সুরকার নাকি কিছুদিন আগেই অত্যন্ত অসুস্থ হয়ে চেম্বুরের সুরানা হাসপাতালে ভর্তি হন, পরে সেখানেই তাঁর অবস্থার অবনতি ঘটে।

"ওঁর একাধিক সমস্যা ছিল। এমনিতেই মারাত্মক কিডনির সমস্যায় ভুগছিলেন এবং কিছুদিন আগেই তাঁর কিডনি ট্রান্সপ্ল্যান্ট করা হয়। তবে সম্প্রতি তিনি কিডনির সংক্রমণে ভুগছিলেন ... কয়েকদিন আগে তাঁর শারীরিক অবস্থা আরও খারাপ হতে শুরু করায় গত চার দিন ধরে তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। কিন্তু তারপর থেকেই তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে এবং শেষপর্যন্ত ওই সংক্রমণের কারণেই তাঁর মৃত্যু হয়", সংবাদসংস্থা পিটিআইকে বলেন তিনি।

"ইটজ জাস্ট ম্যাটার অফ টাইম...!" মৃত্যুর একমাস পর ইরফান খানকে স্মরণ সুতপার

ওয়াজিদ খানের প্রয়াণে ভেঙে পড়েছে গোটা বলিউড। টুইটারে একের পর এক তারকারা শোকবার্তা জানিয়েছেন। অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া টুইট করেন, "ওয়াজিদ ভাইয়ের হাসিটা আমার সবসময় মনে থাকবে। তিনি সবসময় হাসতেন। খুব তাড়াতাড়ি চলে গেলেন। ওঁর পরিবার এবং শোকগ্রস্ত সবার প্রতিই আমার সমবেদনা। ওঁর আত্মা শান্তি পাক। তুমি সবসময়ই আমার মনে থাকবে"।

অভিনেত্রী পরিণীতি চোপড়া লেখেন যে, বলিউডের অন্যতম ভালো একজন মানুষ চলে গেলেন।

"আপনার অভাব খুব সাংঘাতিক ভাবে অনুভব করব ওয়াজিদ ভাই। আপনি একজন দারুণ মানুষ ছিলেন। সবসময় হাসতেন, সবসময় গাইতেন। ওঁর সমস্ত গান মনে থাকবে", লেখেন অভিনেত্রী।

অভিনেতা বরুণ ধাওয়ানও টুইট করে তাঁর শেষ শ্রদ্ধা জানান।

সুরকার বিশাল দাদলানিও ওয়াজিদ খানের প্রয়াণে ভেঙে পড়েছেন। তিনিও টুইট করেন তাঁর শোকবার্তা...

সঙ্গীত পরিচালক শঙ্কর মহাদেবনও ভেঙে পড়েছেন এই অকাল প্রয়াণে। ওয়াজিদ খানের মৃত্যুর খবর পেয়ে তিনি লেখেন...

"ভাবতেই পারছি না! বিদায় আমায় ভাই.. তোমায় খুব ভালোবাসি .. ওপারে গিয়ে আবার তোমার সঙ্গে দেখা হবে ! তোমার যাত্রা শান্তির হোক এই কামনা করি"।

গায়ক জাভেদ আলি লেখেন, "ওয়াজিদ খানের আকস্মিক প্রয়াণে গভীর শোকাহত। ওঁর আত্মার শান্তি কামনা কপি। ওঁর পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আল্লাহ ওঁর পরিবারকে শক্তি দিন।"