This Article is From Aug 24, 2018

Viral Video: ভাইয়ের জন্য স্বামীকে প্রহার

এই বছরে 26 শে আগস্ট ভারত জুড়ে রাখীর উৎসব পালন করা হবে

Viral Video:  ভাইয়ের জন্য স্বামীকে প্রহার

Raksha Bandhan 2018: এই রাখীতে ভাইরাল হল একটা পুরনো ভিডিও

রক্ষাবন্ধন বা রাখী ভারতের অন্যতম উৎসব।ভাতৃত্ববোধের এই উৎসব পবিত্র উৎসব বলেই পরিচিত। এই বছরে 26 শে আগস্ট ভারত জুড়ে রাখীর উৎসব পালন করা হবে। শ্রাবণ মাসের পূর্ণিমাতেই এই উৎসব পালিত হয়। ভাই-বোনের পবিত্র সম্পর্কের ওপর ভিত্তি করেই এই উৎসব পালিত হয়। এই দিন বোনেরা ভাইয়ের দীর্ঘ আয়ু ও সুরক্ষার কথা মাথায় রেখে ভাইয়ের হাতে রাখী বাঁধে আর ভাইরা সারা জীবন বোনকে সুরক্ষিত রাখার সঙ্কল্প করে।  আর মাত্র দু-দিন বাদেই রাখী, এই পবিত্র সময়ে একটা অদ্ভুত ভিডিও ভাইরাল হতে দেখা যাচ্ছে। হয়তো এই ভিডিও আপনারা আগেও দেখে থাকবেন, কিন্তু এবার এই ভিডিও-র সাথে যে লাইন যুক্ত করে দেওয়া হয়েছে তা দেখে আপনার হাসি পাবে।  

কয়েক বছর পুরোনো এই ভিডিও-তে স্বামী স্ত্রীকে মারপিট করতে দেখা যাচ্ছে। তাও আবার রেলওয়ে স্টেশনে। স্ত্রী স্বামীকে মাটিতে ফেলে মারছে, আর সেই ভিডিও-র ক্যাপশনে লেখা হল, ''রাখীতে বৌকে বাপের বাড়ি যেতে না দেওয়ার পরিনাম দেখুন।'' এই রাখীতে  ভিডিও টি খুবই শেয়ার করা হচ্ছে।  
 

দেখুন  VIDEO:




রাখীর গুরুত্ব: 
 

হিন্ধুধর্মে রক্ষাবন্ধনের এক বিশেষ গুরুত্ব আছে।  বহু প্রাচীন কাল থেকেই এই উৎসব পালন করা হচ্ছে। প্রচলিত আছে যে, এই দিন গঙ্গায় স্নান করে সূর্যদেবের উদ্দেশ্যে প্রণাম করলে  সমস্ত পাপ ধুয়ে যায়। এটি এমন একটা উৎসব যার সাথে আবেগের সম্পর্ক খুবই বেশি। রক্ষাবন্ধন ভাই-বোনের সম্পর্ককে আরও দৃঢ় করে তোলে। এটি ভাই - বোনের ভালোবাসার প্রতীক। দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন নিয়মে রক্ষাবন্ধন পালন করা হয়।  

.