This Article is From Nov 16, 2018

৬১১'টা প্রতিশ্রুতি দিয়েছিলেন বসুন্ধরা রাজে, একটাও রাখতে পারেননি, বললেন শচীন পাইলট

কংগ্রেস হল এমন একটি মঞ্চ, যেখানে দাঁড়িয়ে এবং যার ওপর ভরসা করে আসন্ন বিধানসভা নির্বাচনটিতে লড়বে রাজস্থানের মানুষ। বললেন শচীন পাইলট।

কংগ্রেস ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হবেন কেন, জানাতে চাননি শচীন পাইলট

হাইলাইটস

  • Sachin Pilot is spearheading the Congress campaign in Rajasthan
  • It is the only state where opinion polls predicted a Congress government
  • Ruling party has never won a second mandate in the state in over 30 years
নিউ দিল্লি:

কংগ্রেস হল এমন একটি মঞ্চ, যেখানে দাঁড়িয়ে এবং যার ওপর ভরসা করে আসন্ন বিধানসভা নির্বাচনটিতে লড়বে রাজস্থানের মানুষ। বললেন শচীন পাইলট। রাজস্থানের কংগ্রেসের প্রচারের প্রধান মুখ। চার রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে রাজস্থান হল একমাত্র রাজ্য যেখানে এখনও পর্যন্ত ওপিনিয়ন পোল জানাচ্ছে যে, কংগ্রেসের জয়ের সম্ভাবনা অনেক বেশি। যদিও রাহুল গান্ধীর স্নেহধন্য ৪১ বছরের শচীন পাইলট বলছেন, তিনি এই নির্বাচন নিয়ে যথেষ্ট 'সতর্ক'। এনডিটিভি'র প্রশ্নের জবাবে শচীন পাইলট বলেন, বসুন্ধরা রাজে বহু আসন নিয়ে বিশাল জয় পেলেও মানুষের প্রত্যাশা পূরণে সম্পূর্ণ ব্যর্থ।  "বসুন্ধরা রাজে ৬১১'টি প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার মধ্যে কতগুলো আদতে রাখতে পেরেছেন তিনি?", প্রশ্ন করেন শচীন পাইলট। "পাঁচ বছর আগে কী দুর্দান্ত সব প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল! বলা হয়েছিল বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে ১৫ লক্ষ নতুন চাকরি হবে। অথচ, একটা প্রতিশ্রুতিও রাখতে পারেননি তিনি। রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা সত্ত্বেও প্রতিদিন আট থেকে দশটা ধর্ষণের ঘটনা ঘটেই থাকে" বলেন তিনি। 

গত তিন দশকেরও বেশি সময় ধরে রাজস্থানে শাসক দল একবারের পূর্ণ মেয়াদের পরে ফের দ্বিতীয়বার ক্ষমতায় আসেনি। এই বছরও সমীক্ষা জানাচ্ছে, মোট ২০০'টি আসনের মধ্যে কংগ্রেস পেতে পারে ১২০'টির বেশি আসন। যেখানে ক্ষমতায় আসতে গেলে প্রয়োজন ১০১'টি আসন। 

যদিও, কংগ্রেস জিতলে মুখ্যমন্ত্রী কে হবেন, সেই প্রশ্নের উত্তর দিতে চাননি শচীন পাইলট।

.