This Article is From Mar 27, 2019

"নেহরু, পটেলের আদর্শে অনুপ্রাণিত আমার পরিবার", কংগ্রেসে যোগ দিয়ে বললেন উর্মিলা

আগামী মাসের নির্বাচনে সম্ভবত মুম্বাই লোকসভা কেন্দ্র থেকেই কংগ্রেস প্রার্থী হিসেবে দাঁড়াতে চলেছেন উর্মিলা মাতন্ডকর। 

কংগ্রেসের পক্ষ থেকে হাস্যরত উর্মিলা মাতন্ডকরের সঙ্গে দলের সভাপতি রাহুল গান্ধীর ছবি টুইট করা হয়

হাইলাইটস

  • মুম্বাই লোকসভা কেন্দ্র থেকে সম্ভবত দাঁড়াতে চলেছেন উর্মিলা
  • "এটাই আমার রাজনীতিতে প্রথম পদক্ষেপ", বলেন তিনি
  • 'মাসুম' ছবিতে শিশুচরিত্রে অভিনয় দিয়ে বলিউডে যাত্রা শুরু তাঁর
মুম্বাই:

ভারতীয় রাজনীতির আঙিনায় অভিনেতা বা অভিনেত্রীদের পা রাখার ঘটনা নতুন কিছু নয়। বিশেষ করে কোনও বড় নির্বাচনের আগে এই সংখ্যাটি প্রায় সবসময়ই বেড়ে যায়। সম্প্রতি, বিজেপিতে যোগ দিলেন বিখ্যাত বলিউড অভিনেত্রী জয়াপ্রদা। তৃণমূল কংগ্রেসও এই বছর তাদের লোকসভা নির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করেছে বাংলা ছবির দুই জনপ্রিয় অভিনেত্রী নুসরত জাহান এবং মিমি চক্রবর্তীর নাম। সেই তালিকায় এবার নতুন সংযোজন- উর্মিলা মাতন্ডকর (Urmila Matondkar)। বলিউডের বিখ্যাত 'ছাম্মা ছাম্মা গার্ল' এবার যোগ দিলেন কংগ্রেসে। লোকসভা নির্বাচন (Lok Sabha election 2019) শুরু হতে আর মাত্র কয়েক সপ্তাহ বাকি। তার আগেই ৪৫ বছরের এই অভিনেত্রী কংগ্রেস (Congress) সভাপতি রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে একটি বৈঠকের পর যোগ দিলেন দলে।

মোদীকে বিশ্ব থিয়েটার দিবসের শুভেচ্ছা জানালেন রাহুল

আগামী মাসের নির্বাচনে সম্ভবত মুম্বাই লোকসভা কেন্দ্র থেকেই কংগ্রেস প্রার্থী হিসেবে দাঁড়াতে চলেছেন উর্মিলা মাতন্ডকর। 

কংগ্রেসের দুই নেতা মিলিন্দ দেওরা এবং সঞ্জয় নিরূপমকে দুই পাশে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে উর্মিলা বলেন, "সক্রিয় রাজনীতিতে এটিই আমার প্রথম পদক্ষেপ। আমি এমন একটি পরিবার থেকে এসেছি যার সদস্যরা চিরকালই মহাত্মা গান্ধী, জওহরলাল নেহরু এবং সর্দার বল্লভবভাই পটেলের মতাদর্শে বিশ্বাসী। শিক্ষা নিয়ে বরাবরই সিরিয়াস একটি পরিবারের সদস্য হওয়া সত্ত্বেও আমি যে সিনেমা করতে এসেছিলাম, তার নেপথ্যে সম্পূর্ণ অন্য একটি কারণ রয়েছে। তবে,  শৈশব থেকেই আমার ভিতর সমাজ সচেতনতার বীজ লুকিয়ে ছিল"।

mbhcdugg

কংগ্রেসের পক্ষ থেকে হাস্যরত উর্মিলা মাতন্ডকরের সঙ্গে দলের সভাপতি রাহুল গান্ধীর ছবি টুইট করা হয়। ১৯৮৩ সালে মুক্তি পাওয়া 'মাসুম' ছবিতে শিশুচরিত্রে অভিনয় দিয়ে হিন্দি ছবির জগতে পা রাখা উর্মিলার। তারপর ১২ বছর বাদে রামগোপাল বর্মা পরিচালিত 'রঙ্গিলা' দিয়ে তাঁর নায়িকা হিসেবে আত্মপ্রকাশ।

প্রসঙ্গত, এর আগে, ২০০৪ সালের লোকসভা নির্বাচনে বলিউডের আরেক তারকা গোবিন্দা কংগ্রেসের হয়ে ভোটে দাঁড়িয়ে হারিয়ে দিয়েছিলেন বিজেপির হেভিওয়েট প্রার্থী রাম নায়েককে।

.