This Article is From Mar 25, 2019

দমদম বিমানবন্দরে অভিষেকের স্ত্রী'র সঙ্গে ঘটনার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

অতিরিক্ত মুখ্য নির্বাচনী অফিসার সঞ্জয় বসু বলেন, "এই বিষয়টি নিয়ে উত্তর ২৪ পরগণার জেলা নির্বাচনী অফিসারের কাছ থেকে সমস্ত রিপোর্ট চেয়েছি আমরা"।

দমদম বিমানবন্দরে অভিষেকের স্ত্রী'র সঙ্গে ঘটনার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

অভিষেক বলেন, এটি পুরোপুরি ভিত্তিহীন অভিযোগ, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

কলকাতা:

তৃণমূল কংগ্রেসের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী-এর সঙ্গে দমদম বিমানবন্দরে শুল্ক দফতরের অফিসারদের ঝামেলার যে অভিযোগটি উঠেছিল, তার সমস্ত রিপোর্ট সোমবার চাইল নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গের অতিরিক্ত মুখ্য নির্বাচনী অফিসার সঞ্জয় বসু সাংবাদিকদের বলেন, “এই বিষয়টি নিয়ে উত্তর ২৪ পরগণার জেলা নির্বাচনী অফিসারের কাছ থেকে সমস্ত রিপোর্ট চেয়েছি আমরা। এছাড়া, সোশ্যাল মিডিয়ার বিষয়টিও খতিয়ে দেখছি”। বিষয়টি নিতে ইতিমধ্যেই বিজেপি সহ অন্যান্য বিরোধী দল সরব হয়েছে। অভিযোগ, ১৬ মার্চ অন্য এক মহিলার সঙ্গে থাই এয়ারওয়েজের বিমানে করে শহরে ফেরেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। সেই সময় তাঁর ব্যাগটি পরীক্ষা করতে শুল্ক দফতরের কর্তাদের বাধা দেন তিনি। যদিও, ‘তাঁর স্ত্রী'র কাছ থেকে ২ কেজি সোনা বাজেয়াপ্ত করা হয়েছে' বলে যে অভিযোগ উঠেছে, তাকে সম্পূর্ণ নস্যাৎ করে দিয়ে অভিষেক বলেন, এটি পুরোপুরি ভিত্তিহীন অভিযোগ। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাঁর কথায়, "আমার স্ত্রী'র কাছে ২ গ্রাম সোনাও ছিল না"।  

ভোটের পর ভারতীয় জোকার পার্টি হবে বিজেপি, বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

প্রসঙ্গত, অভিযোগ উঠেছে, ওই তারিখে রাতে অন্য একজন মহিলাকে সঙ্গে নিয়ে ব্যাঙ্কক থেকে কলকাতা বিমান বন্দরে এসে নামেন তৃণমূল সাংসদের স্ত্রী, তারপর গ্রিন চ্যানেল দিয়ে বেরিয়ে আসার সময় ওই দুজনের থেকে পাসপোর্ট চাওয়া হলে তাঁরা সেটা  দিতে  চাননি। একই ভাবে তাঁদের এক্স রে-র মধ্যে দিয়ে যেতে বলা হলেও তাঁরা রাজি হননি বলে খবর। রুজিরার বিরুদ্ধে যে অভিযোগ দায়ের হয়েছে  তা প্রমাণিত হলে  তাঁকে দু' বছরের জন্য জেলে  যেতে  হতে পারে। হতে পারে বড় অঙ্কের জরিমানাও। এফআইআরে বলা হয়েছে রুজিরা এবং ওই মহিলা আধিকারিকদের সঙ্গে  দুর্ব্যবহার করেছেন। তাছাড়া হুমকিও দিয়েছেন।                             

ভোটের পর ভারতীয় জোকার পার্টি হবে বিজেপি, বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

ওই  দুজনের সঙ্গে  থাকা জিনিসপত্র শেষমেশ পরীক্ষা করে  দেখেন  আধিকারিকরা। তখন সেখান থেকে  ৩টি ব্যাগ পাওয়া  যায় বলে জানিয়েছে সূত্র।। ব্যাগের ভেতর সোনার গয়না ছিল বলে  জানা গিয়েছে। এই ঘটনার কিছুটা পর পুলিশের তরফ থেকে  শুল্ক দপ্তরকে জিজ্ঞাসা  করা  হয় তারা কি  রুজিরাকে আটক করেছেন। রাত সওয়া ২ টো নাগাদ  বিমান বন্দর ছাড়েন দুজন বলে জানা গিয়েছে। পরের দিন পুলিশকে শুল্ক দপ্তরের তরফে ঘটনাটির বিষয় জানিয়ে দেওয়া হয়। পুলিশ শুক্রবার বিষয়টি মেনে নেয়। এই সময়ের মধ্যে বিভিন্ন মাধ্যম থেকে বলা হচ্ছিল ২ কেজি সোনা নিয়ে আটক হয়েছেন রুজিরা। তবে শুল্ক দপ্তরের দায়ের করা এফআইআরে সেরকম কোনও কথা বলা হয়নি।                   

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.