তালিকায় নাম নেই, তেলেঙ্গানায় ভোট হল না অনেকের, দোষ মেনে ক্ষমা চাইলেন সিইও

নতুন রাজ্য হওয়ার পর এই প্রথম বিধানসভা নির্বাচন হয়েছে  তেলেঙ্গানায়। কিন্তু তালিকায় নাম না থাকায় অনেকেই ভোট দিতে পারেননি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
তালিকায় নাম নেই, তেলেঙ্গানায় ভোট হল না অনেকের, দোষ মেনে ক্ষমা চাইলেন সিইও

দলের নেতা এম শশীধর আদালতে মামলা করেন


হায়দরাবাদ: 

হাইলাইটস

  1. এই প্রথম বিধানসভা নির্বাচন হয়েছে তেলেঙ্গানায়
  2. কিন্তু তালিকায় নাম না থাকায় অনেকেই ভোট দিতে পারেননি
  3. ক্ষমা চাইলেন তেলেঙ্গানার মুখ্য নির্বাচনী আধিকারিক রজত কুমার

নতুন রাজ্য হওয়ার পর এই প্রথম বিধানসভা নির্বাচন হয়েছে  তেলেঙ্গানায়। কিন্তু তালিকায় নাম না থাকায় অনেকেই ভোট দিতে পারেননি। এর জন্য ক্ষমা চাইলেন তেলেঙ্গানার   মুখ্য নির্বাচনী আধিকারিক রজত কুমার। তিনি বলেন, আমরা বার বার বিজ্ঞাপন দিয়ে  রাজ্যবাসীকে জানিয়েছিলাম, সাত নম্বর ফর্ম পূরণ করে নাম তুলতে হবে। কিন্তু অনেকেই সেটা করতে পারেননি। এর জন্য আমরা দুঃখিত। পাশাপাশি নাম নথিভুক্তকরণের ক্ষেত্রে যে গোলমাল হয়েছে  সেটাও মেনে নেন  তিনি। নাম বাদ পড়ার এই  তালিকাটা বেশ বড়। তাতে রয়েছেন বিশিষ্ট খেলোয়ার জ্বালা গাট্টা এবং এক প্রবীণ আইপিএস অফিসার।

        

 

ব্যাডমিন্টন খেলোয়ারের নাম বাদ পড়ার খবর মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে আছে। তিনি বলেন, ওঁর কথা ভেবে আমার খারাপ লাগছে। আসলে  ২০১৬ সালেই গাট্টার নাম  বাদ পড়েছে।  কিন্তু এখনও পর্যন্ত সেটা হয়ে ওঠেনি। একই ভাবে প্রবীণ আইপিএস অফিসার টি কৃষ্ণারাও রেড্ডিরও নাম বাদ গিয়েছে।

 

এই দুজন ছাড়া  আরও বহু মানুষের নাম বাদ গিয়েছে। তাঁরা বিক্ষোভও দেখিয়েছেন।

 এ বছরের সেপ্টেম্বর মাসে তেলাঙ্গানায়  ২ কোটি  ৮১ লাখ ভোটারের নাম  বাদ গিয়েছে। তখন তিন লাখ ভোটারের নাম তালিকা থেকে বাদ গিয়েছিল। সে সময় আদালতে মামলা  করেছিল কংগ্রেস। দলের নেতা এম শশীধর আদালতে মামলা করেন।

তেলেঙ্গানা ও  রাজস্থানে ভোটের মধ্যে দিয়ে পাঁচ রাজ্যের ভোট প্রক্রিয়া  সমাপ্ত হয়েছে।  এই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল দেখেই বোঝা যাবে আগামী বছর লোকসভা নির্বাচনের চিত্রটা ঠিক কী হতে চলেছে। এক্সিট পোল বা বুথফেরত সমীক্ষা জানাচ্ছে- রাজস্থান, ছত্তিশগড় এবং মধ্যপ্রদেশের মতো রাজ্যে সংখ্যাগরিষ্ঠতা পাবে না বিজেপি। মিজোরামে, বুথফেরত সমীক্ষা অনুযায়ী, ক্ষমতাচ্যুত হতে চলেছে কংগ্রেস। তেলেঙ্গানায় ফের ক্ষমতায় আসার সমূহ সম্ভাবনা কে চন্দ্রশেখর রাওয়ের। 

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................